• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জন্মাষ্টমীর দিন মেনে চলুন এই নিয়ম, প্রসন্ন হবেন শ্রীকৃষ্ণ, পূরণ হবে ভক্তের ইচ্ছা

Google Oneindia Bengali News

হিন্দি পঞ্জিকা অনুযায়ী শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী প্রত্যেক বছর ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে উদযাপন করা হয়। এ বছর ৩০ অগাস্ট অর্থাৎ সোমবার জন্মাষ্টমী উদযাপন করা হবে দেশজুড়ে। এমন সময়ে কৃষ্ণ জন্মাষ্টমীর পুজোর সময় কিছু সরল উপায় করলে ভগবান কৃষ্ণের বিশেষ কৃপাদৃষ্টি পেতে পারেন সেই ভক্ত। ভগবান কৃষ্ণের কৃপায় ভক্তের সব কষ্ট দূর হয়ে যাবে। ওই ভক্ত মনোমতো ফল পেতে পারেন।


Recommended Video

Janmashtami : ৩০ আগস্ট সোমবার শ্রীকৃষ্ণের জন্মতিথি জন্মাষ্টমী
নতুন করে কৃষ্ণকে সাজিয়ে তুলুন

নতুন করে কৃষ্ণকে সাজিয়ে তুলুন

শ্রীকৃষ্ণের পুজো করার সময় কয়েকটি নিয়ম অবশ্যই মানতে হবে ৷ শাস্ত্রে রয়েছে দুর্ভাগ্যকে, সৌভাগ্যে পরিণত করতে শুধু কৃষ্ণ নামই যথেষ্ট ৷ এ দিন নতুন করে সাজিয়ে তুলুন কৃষ্ণ মূর্তিকে ৷ পরান নতুন পোশাক, গয়না ৷ কৃষ্ণকে ভোগ দিন মাখন, মিছরি ৷

 গরু বা বাছুরের মূর্তি

গরু বা বাছুরের মূর্তি

জ্যোতিষীদের অনুসারে জন্মাষ্টমীর দিন গরু বা বাছুরের মূর্তি নিয়ে আসুন। এতে আপনার আর্থিক পরিস্থিতি শুধরাবে। ভগবান শ্রীকৃষ্ণের কৃপায় নিঃসন্তান দম্পতির সন্তান প্রাপ্তি হবে।

সাতজন কন্যাকে ভোজন করান

সাতজন কন্যাকে ভোজন করান

জন্মাষ্টমীর দিন সাতজন কন্যাকে ডেকে পায়েস খাওয়ান। এটা আগামী পাঁচ শুক্রবার পর্যন্ত ক্রমাগত করে যান। মানা যায় এটা করলে চাকরি ও ব্যবসার উন্নতি হবে এবং আপনার আর্থিক লাভ হবে।

পারিজাত ফুল ও দুধ দিয়ে পুজো

পারিজাত ফুল ও দুধ দিয়ে পুজো

জন্মাষ্টমীর পুজোর সময় ভগবান শ্রীকৃষ্ণকে পারিজাত ফুল দিয়ে পুজো করুন এবং শাস্ত্র অনুযায়ী দুধ ভর্তি পাত্র কৃষ্ণকে দিন। এতে মা লক্ষ্মী ও ভগবান কৃষ্ণের আশীর্বাদ পাওয়া যায়। মানা হয় যে এটা করলে আপনার সব ইচ্ছা পূরণ হবে।

 রূপোর বাঁশি

রূপোর বাঁশি

জন্মাষ্টমীর দিন কৃষ্ণকে রূপোর বাঁশি অর্পণ করুন। পুজো হওয়ার পর এই বাঁশিটিকে লকার বা নিজেদের ব্যাগে রেখে দিন, এতে ধনপ্রাপ্তি হবে।

৫৬ ভোগ নিবেদন

৫৬ ভোগ নিবেদন

জন্মাষ্টমীর দিন ভগবানকে ৫৬ ভোগ নিবেদন করুন। এরকম করলে দেবকী নন্দন প্রসন্ন হবেন এবং ভক্তের সব ইচ্ছা পূরণ করবেন।

তুলসী গাছের পুজো

তুলসী গাছের পুজো

জন্মাষ্টমীর দিন সন্ধ্যাবেলা তুলসী গাছের পুজো করুন। এর সঙ্গে এম নমঃ বাসুদেবের মন্ত্রের জপ করতে করতে ১১ বার তুলসী গাছকে প্রদক্ষিণ করুন। এটা করলে ঋণমুক্ত হবেন।

 দুধ–কেশর দিয়ে অভিষেক

দুধ–কেশর দিয়ে অভিষেক

জন্মাষ্টমীর রাতে দুধে কেশর মিশিয়ে রাত ১২টার সময় ভগবান শ্রীকৃষ্ণের অভিষেক করুন, এটা করলে ঘরে সুখ-সমৃদ্ধি বজায় থাকে, জীবনে স্থিতিশীলতা আসে এবং আর্থিক পরিস্থিতি মজবুত হয়।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
All your wishes will be fulfilled if you follow these rituals in Krishna Janmashtami Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X