• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শারদ পূর্ণিমার দিন কোন কোন যোগ তৈরী হচ্ছে, জেনে নিন শুভ মুহূর্ত

শারদ পূর্ণিমার দিন কোন কোন যোগ তৈরী হচ্ছে, জেনে নিন শুভ মুহূর্ত
  • |
Google Oneindia Bengali News

আজ রবিবার আশ্বিন মাসের পূর্ণিমা তিথি। যাকে আমরা পূর্ণিমা তিথি বলেও জানি। এই শারদপূর্ণিমার দিন চাঁদ পৃথিবীর সবচেয়ে কাছে আসে এবং তার রশ্মি দিয়ে ভরিয়ে রাখে চারিদিক। সব দিক আলোয় আলোকিত করে রাখে। এই দিন চাঁদকে ১৬ টি ধাপে খুব সুন্দর দেখায়। এই শারদপূর্ণিমাকে কোজাগরিও বলা হয় । তাই এই দিন মা লক্ষ্মীর বিশেষ পুজো করা হয় আর সেই পুজো কোজাগরি লক্ষ্মী পুজো নামেও পরিচিত। বলা হয় এদিন শ্রীকৃষ্ণ গোপীগণের সঙ্গে রাস লীলায় মেতে ওঠেন। তাই পূর্ণিমার রাতে ক্ষীর তৈরি করে চাঁদের আলোয় রাখা হয়। এতে স্বাস্থ্য ভালো থাকে। সেই ক্ষীর পরের দিন খেলে শরীর ভালো থাকে এবং আর্থিক দিকে লাভ হয়।

শুভ সময়

শুভ সময়

শনিবার দুপুর ২ টো ২৪ মিনিটে অর্থাৎ ৮ তারিখ পড়ছে পূর্ণিমা তিথি। এদিন সারাদিন পূর্ণিমা তিথি থাকবে, সারাদিন স্নান করে মা লক্ষ্মীর বিশেষ পুজো করা যাবে। ৯ অক্টোবর শারদীয়া পূর্ণিমা বা কোজাগরি নামে পরিচিত। মা লক্ষ্মীর বিশেষ পুজো করার হয় এদিন। তাছাড়া এই সময় শুভ কয়েকটি যোগ তৈরী হবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, চন্দ্র ও বৃহস্পতি মীন রাশিতে অবস্থান করে গজকেশরী যোগ তৈরী করবে। অন্যদিকে বুধ ও সূর্য একত্রে বুধাদিত্য এবং বুধ ও শুক্র মিলে লক্ষ্মী নারায়ণ যোগ গঠন করে। বুদ্ধ ভদ্র নামে পঞ্চ মহাপুরুষ, বৃহস্পতি হংস নামে পঞ্চ মহাপুরুষ যোগ এবং শনিদেব শ্রাদ্ধ পঞ্চ মহাপুরুষ যোগ তৈরী করবে।

শরৎ পূর্ণিমার দিন এমন কিছু ব্যবস্থা গ্রহণ করা উচিত যেগুলি করলে জীবনে অনেক উন্নতি হয়, যাদের জন্ম কুণ্ডলীতে শক্তিশালী জায়গায় নেই চন্দ্র ,সেই ব্যক্তিদের এগুলি করলে জীবনে সাফল্য আসবে, চাঁদকে শক্তিশালী করার কিছু ব্যবস্থা জেনে নিন।

চাঁদের আলোয় এগুলি রাখুন

চাঁদের আলোয় এগুলি রাখুন

শারদ পূর্ণিমার রাতে, চালও মাখন মাখন ও ক্ষীর কিছুক্ষণ চাঁদের আলোতে রেখে পরের দিন তা খাওয়া খুব শুভ বলে মনে করা হয়। এতে আর্থিক দিকে খুব উন্নতি হয়।

পাখিকে ধান খাওয়ান

পাখিকে ধান খাওয়ান

তাছাড়া এদিন পাখি, পিঁপড়েকে ধান খাওয়ানো খুব শুভ। আপনার আর্থিক দিকে উন্নতি হবে এবং জীবনে অনেক সাফল্য আসবে। জীবনে অনেক দূর পর্যন্ত এগিয়ে যেতে পারবেন।

রুপোর গ্লাসে জল রাখুন

রুপোর গ্লাসে জল রাখুন

শরৎ পূর্ণিমার দিন রুপোর গ্লাসে জল ভর্তি করে পরদিন সেটি খান। ৪৫ দিন এটি করুন। তাহলে আপনার জীবনে কোন অসুবিধা থাকবে না এবং শরীর সুস্থ থাকবে জীবনে অনেক দূর পর্যন্ত এগিয়ে যেতে পারবেন।

গরুকে খাওয়ান

গরুকে খাওয়ান

শারদ পূর্ণিমার দিন গরুকে রান্না করে সাদা ভাত খাওয়ানো খুব শুভ বলে মনে করা হয়। এতে আপনার আর্থিক দিকে উন্নতি হবে। পারিবারিক ও দাম্পত্য জীবন সুখের হবে।

ক্ষীর বানান

ক্ষীর বানান

শরৎ পূর্ণিমা রাতে দুধ দিয়ে ক্ষীর বানান। তারপর আপনি উপবাস করুন। তারপর সেই ক্ষীর খান, এতে মা লক্ষ্মী এতে খুশি হবেন এবং আপনাকে বিশেষ কৃপা করবেন। আর্থিক দিকও খুব উন্নতি হবে।

চন্দনের তিলক পরুন

চন্দনের তিলক পরুন

এই পূর্ণিমার দিন স্নান সেরে সাদা চন্দনের তিলক পড়ুন। এতে আপনার চাঁদ জন্ম কুণ্ডলীতে আরোও শক্তিশালী হয়ে উঠবে। জীবনে নানান কাজে সাফল্য আসবে।

 মহিলাদের অপমান করবেন না

মহিলাদের অপমান করবেন না

এই বিশেষ দিনে মহিলাদের কখনোও অপমান করবেন না। যাদের জন্ম কুণ্ডলীতে চন্দ্র দুর্বল জায়গায় রয়েছে তাদের উপর কিন্তু মা লক্ষ্মী খুব রেগে যান। তাই মহিলাদের আজ অপমান করবেন না।

(এই সকল তথ্য জ্যোতিষ নির্ভর। সকলের ক্ষেত্রে এটি প্রযোজ্য নাও হতে পারে)

শত্রু রাশিতে মঙ্গলের গোচর, এই রাশিদের জীবন অমঙ্গলময় হতে চলেছেশত্রু রাশিতে মঙ্গলের গোচর, এই রাশিদের জীবন অমঙ্গলময় হতে চলেছে

English summary
according to astrology it is very good to do which work on sharad purnima day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X