Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিশ্বের এই নামিদামি সংস্থাগুলির প্রতি সেকেন্ডে আয় কত জানেন

Subscribe to Oneindia News

ফেসবুক , অ্যাপেল, স্যামসং -এর মতো একাধিক মাল্টিন্য়াশনাল সংস্থার নাম তো শুনেছেন। কিংবা এদের তৈরি জিনিস ব্যবহারো করেছেন। তবে এই সমস্ত সংস্থার আয় কত? সংস্থার বার্ষিক আয় বা অর্থবর্ষের মধ্যে অর্ধবার্ষিক আয়ের অঙ্ক তো শুনে থাকবেন। তবে সংস্থার প্রতি সেকেন্ডেরর আয়ের কবর কী জানেন?[আরও পড়ুন:দেশের এই শহরের তথ্য প্রযুক্তি সংস্থাগুলিতে এইভাবে জোর করে ইস্তফা দেওয়ানো হচ্ছে কর্মীদের]

বিশ্বের এই সমস্ত বড়সড় সংস্থার আয়ের হিসাব সম্পর্কে জানলে তাক লেগে যাবে। তথ্য প্রযুক্তি ও ইন্টারনেট পরিষেবা সংযুক্ত বেশ কিছু সংস্থার প্রতি সেকেন্ডের আয়ের হিসাব একনজরে দেখে নেওয়া যাক।[আরও পড়ুন:এই পণ্যে করের উপরে আরও সেস চাপাল জিএসটি কাউন্সিল, কার্যকর মধ্যরাত থেকে]

ফেসবুক

ফেসবুক

মার্ক জুকারবার্গের প্রতিষ্ঠিত এই সংস্থায় প্রায় ১৭ হাজারেরও বেশি কর্মী কাজ করেন। সোশ্যাল মিডিয়া তথা সোশ্যাল নেটওয়ার্কিং পরিষেবার উপর নির্ভর করে এই সংস্থা চলছে। ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে রয়েছে সংস্থার সদর দফতর। সংস্থার আয় প্রতি সেকেন্ডে আয় ৮১ মার্কিন ডলার।

গুগল

গুগল

কোনও অজানা জিনিসের খোঁজ করতে গেলেই যে নামটি প্রথমে মাথায় আসে তা হল 'গুগল'। এজন্য় এই নামটি 'বিশেষ্য' থেকে 'ক্রিয়া' পদে পর্যবসিত হয়েছে বলেও অনেকের দাবি। তথ্য প্রযুক্তিক্ষেত্রে ইন্টারনেট সম্পর্কিত পরিষেবায় বিশ্বে এই মুহুর্তে একটি নাম সবার উপরে আসে, তাহল গুগল। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্য়ালিফোর্নিয়াতে সংস্থার সদর দফতর।সংস্থার প্রতি সেকেন্ডের আয় ৬৫৮ মার্কিন ডলার।

মাইক্রোসফট

মাইক্রোসফট

ওয়াশিংটনের রেডমন্ডে সদর দফতর বিশ্বের অন্যতম এই নামিদামি তথ্য প্রযুক্তি সংস্থার। বিল গেটস নির্মিত এই সংস্থার প্রতি সেকেন্ডের নিরিখে আয় ১১৭০ মার্কিন ডলার।

স্যামসং

স্যামসং

সাউথ কোরিয়ান এই সংস্থা কিছুদিন ধরে নেতিবাচকে খবরে শিরোনামে এলেও, এদের প্রতিসেকেন্ড হিসাবে আয়ের পরিমাণ দেখার মতো। প্রতি সেকেন্ডে এই মোবাইল প্রস্তুতকারক সংস্থার আয় ১৬৪০ মার্কিন ডলার।

অ্যাপল

অ্যাপল

আইফোন নিয়ে বিলাসিতার স্বপ্ন অনেকেরই থাকে। কেউ বা সে স্বপ্ন ছুঁতে পারেন কেউ বা নয়। তবে যে সংস্থা এই ফোন প্রস্তুত করে সেই অ্যাপেলের সদর দফতর ক্যালিফোর্নিয়ার কিউপার্টনোতে। সংস্থার প্রতি সেকেন্ডে আয় ১৯৯৭ মার্কিন ডলার।

English summary
The top five multi-national companies that earns in millions per day are given .
Please Wait while comments are loading...