• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বর্ষ শেষে কনকনে ঠাণ্ডা, কেমন হবে বছরের প্রথম দিনের আবহাওয়া, জেনে নিন

কিছুটা পারদ নামলেও শীতের ইনিংস জারি

জাঁকিয়ে ঠাণ্ডার মধ্যেই বর্ষ বিদায়। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১. ৪ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সকালে তা সামান্য বেড়ে হয় ১১.৬ ডিগ্রি। আবহাওয়া দফতরের পূর্বাভাস বর্ষ শুরুর দিনে জাঁকিয়ে ঠাণ্ডা থাকলেও, তাপমাত্রা কিছুটা বাড়বে। তবে তা স্বাভাবিকের মধ্যেই থাকবে। বৃহস্পতি ও শুক্রবার রাজ্যের বিভিন্ন জায়গায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে বলেও জানানো হয়েছে।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে কোল্ড ডে পরিস্থিতি থেকে মুক্তি

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে কোল্ড ডে পরিস্থিতি থেকে মুক্তি

উত্তর ভারতে কনকনে ঠাণ্ডার মধ্যেই পশ্চিমী ঝঞ্ঝার পরিস্থিতি তৈরি হয়েছে। যার প্রভাব এসে পড়তে চলেছে এই রাজ্যেও। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২-৪ দিন তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়বে। আর জেলাগুলিতে চলতে থাকা কোল্ড ডে পরিস্থিতি থেকে রক্ষা পাওয়া যাবে।

বৃষ্টি হবে ১-৩ জানুয়ারি

বৃষ্টি হবে ১-৩ জানুয়ারি

পয়লা জানুয়ারি হাল্কা বৃষ্টি হতে পারে। বিকেলের পর থেকে বাড়তে থাকবে মেঘের প্রভাব। পরের দিন বৃষ্টি হতে পারে হাল্কা থেকে মাঝারি রকমের। এই বৃষ্টি বেশিরভাগ জেলাতেই হবে। ৩ জানুয়ারি হাল্কা বৃষ্টি হতে পারে কিছু জায়গায়। ২ জানুয়ারি গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস

আবহাওয়া দফতরের পূর্বাভাস

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, পয়লা জানুয়ারি হাল্কা বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমান, বীরভূম, পুরুলিয়ায়। পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। এছাড়াও হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের দু-একটি জায়গাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জায়গাতেই। এছাড়াও বৃষ্টির সম্ভাবনা রয়েছে হিমালয় সংলগ্ন পশ্চিমঙ্গের দু একটি জায়গায়।

সতর্কবার্তা

সতর্কবার্তা

আবহাওয়া দফতরের সতর্কবার্তায় বলা হয়েছে, বৃহস্পতিবার অর্থাৎ ২ জানুয়ারি বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায়। পরের দিন শিলা বৃষ্টি হতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। এছাড়াও, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বাকি জেলাগুলির দুএকটি জায়গায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে।

English summary
Winter Temperature may slightly increase on very first day of new year 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X