Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এই কারণে ২০১৮-র উচ্চমাধ্যমিকের পরীক্ষা সূচিতে বদল

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

পরীক্ষার সময়সূচি বদল করল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। মূলত সর্বভারতীয় জয়েন্টের(মেন) অফলাইন পরীক্ষার দিনের জন্য ছাত্রছাত্রীদের সুবিধা করতেই এই বদল। উচ্চ মাধ্যমিকে অঙ্ক পরীক্ষা ৭ দিন এগোন হয়েছে।

এই কারণে ২০১৮-র উচ্চমাধ্যমিকের পরীক্ষা সূচিতে বদল

২০১৮ সালের উচ্চ মাধ্যমিকের লিখিত পরীক্ষা শুরু হচ্ছে ২৭ মার্চ। যা শেষ হওয়ার কথা ছিল ১১ এপ্রিল। এপ্রিলের ৪, ৬, ৭, ৯, ১০ এবং ১১ এপ্রিল বিজ্ঞানের বিভিন্ন বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু ইতিমধ্যেই সর্বভারতীয় জয়েন্টের (মেন) অফলাইন পরীক্ষার দিন ঘোষণা করা হয়েছে ৮ এপ্রিল। ফলে ছাত্রছাত্রীদের সুবিধা করে দিতেই পরীক্ষা সূচিতে বদল।

২০১৮-র অঙ্ক পরীক্ষা ৯ এপ্রিলের পরিবর্তে হবে ২ এপ্রিল। স্ট্যাটিসটিক্স পরীক্ষা ১০ এপ্রিলের পরিবর্তে হবে ৩১ মার্চ। অন্যদিকে কম্পিউটার সায়েন্সের পরীক্ষা ৭ এপ্রিলের পরিবর্তে হবে ১০ এপ্রিল।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার সঙ্গে সর্ব ভারতীয় প্রবেশিকা পরীক্ষার দিন পর পর থাকায় চিন্তায় পড়েছিলেন ছাত্র-ছাত্রী, অভিভাবক থেকে শিক্ষামহল। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের উদ্যোগ উদ্বেগ দূর হল।

English summary
West Bengal Higher Secondary Council changes its exam routine for 2018. Due to all India joint exam it changes schedule.
Please Wait while comments are loading...