• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসোলেশন ওয়ার্ড বাড়াতে নিউটাউনে ৫২টি ফ্ল্যাট ভাড়া নিতে চলেছে রাজ্য সরকার

করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চরম প্রস্তুতি শুরু করে দিয়েছে রাজ্য সরকার। সব হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড তৈরি হলেও সেটা পর্যাপ্ত বলে মনে করছেন না মুখ্যমন্ত্রী। সেকারণে রাজারহাটে চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের নতুন ভবনটিতে তৈরি করা হয়েছে আইসোলেশন ওয়ার্ড। এছাড়া নিউটাউনের শেষ প্রান্তে জনহীন প্রান্তে থাকা ৫২টি ফ্ল্যাট অধিগ্রহন করে সেখানে আইসোলেশন ওয়ার্ড তৈরি করার সিন্ধান্ত নেওয়া হয়েছে।

রাজারহাটে আইসোলেশন ওয়ার্ড

রাজারহাটে আইসোলেশন ওয়ার্ড

রাজারহাটে চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের নবনির্মিত ভবনে প্রায় ৫০০ বেডের আইসোলেশন ওয়ার্ড তৈরি করেছে স্বাস্থ্য দফতর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সেই আইসোলেশন ওয়ার্ড পরিদর্শন করেছেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। যদিও হাসপাতালটি এখনও উদ্বোধন হয়নি। কিন্তু আইসোলেশন ওয়ার্ড তৈরি করা যাবে বলে জানিেয়ছেন মুখ্যমন্ত্রী। যদিও বারাসত হাসপাতালে ২৮ বেডের আইসোলেশন ওয়ার্ড তৈরি হয়েছে। তবু প্রয়োজন পড়লে এগুলি ব্যবহার করা হবে বলে জানিয়েছেন িতনি।

নিউটাউনে ৫২টি ফ্ল্যাটে আইসোলেশন ওয়ার্ড

নিউটাউনে ৫২টি ফ্ল্যাটে আইসোলেশন ওয়ার্ড

এছাড়া নিউটাউনে জনহীন প্রান্তরে থাকা ৫২টি ফ্ল্যাট চিহ্নিত করা হয়েছে। যেখানে আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্যদফতর। জনবসতি সেখানে কম থাকায় সংক্রমনের সম্ভাবনা কম থাকবে। সেকারণেই এই ফ্ল্যাট গুলিকে বেছে নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য দফতরের আধিকারিকরা। এয়ারপোর্ট থেকে নিউটাউনের দূরত্ব কম হওয়ায় সুবিধাও হবে বলে জানিয়েছেন তাঁরা।

তিন ভাগে ভাগ করা হচ্ছে রোগীদের

তিন ভাগে ভাগ করা হচ্ছে রোগীদের

করোনা সংক্রমিত রোগীদের তিন ভাগে ভাগ করা হচ্ছে। প্রথম ভাগে রাখা হচ্ছে জ্বর এবং করোনা সংক্রমণে অন্যান্য লক্ষণ থাকা রোগীদের। দ্বিতীয় ভাগে থাকছেন ৬০ বছরের উর্ধ্বে যাঁরা ডায়াবেটিস এবং হাইপার টেনশনের রোগী। তাঁদের বিশেষ নজরদারিতে রাখা হচ্ছে। তৃতীয় ভাগে রয়েছেন, যাঁদের শরীরে তেমন কোনও লক্ষ্ণন নেই তাঁদের ১৪ দিন বাড়িতে আইসোলেশনে রাখা হচ্ছে।

করোনা আতঙ্কে ফাঁকা মেট্রো, বাস-ট্রামে চলছে জীবাণুনাশক স্প্রে

English summary
West Bengal government going to utilize 52 flats in Newtown for isolation ward
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X