• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঝড়-বৃষ্টিতে আচমকা বিদ্যুতের সমস্যা হলে কোথায় যোগাযোগ করবেন? জেনে নিন হেল্পলাইন নম্বর

Google Oneindia Bengali News

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় অশনি। ইতিমধ্যেই একাধিক জেলায় শুরু হয়ে গিয়েছে ঝড়-বৃষ্টি। তার জেরে একাধিক জায়গায় বিদ্যুৎ বিপর্যয়ের সম্ভাবনা রয়েছে। সেকারণে জরুরি ভিত্তিতে হেল্পলাইন নম্বর চালু করল পশ্চিমবঙ্গ বিদ্যুৎ দফতর। ঝড়-বৃষ্টিতে বিদ্যুতের কোনও সমস্যা হলে এই নম্বরে ফোন করলেই পরিষেবা পাওয়া যাবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অশনি মোকাবেলায় হাওড়া পুরসভায় চালু হলো ২৪ ঘন্টার কন্ট্রোল রুম
আসছে অশনি

আসছে অশনি

স্থলভাগ থেকে বেশি দূরে নেই ঘূর্ণিঝড় অশনি। ধীরে ধীরে অন্ধ্রের দিকে এগোলেও অশনির ল্যাজের ঝাপটা পড়বে বঙ্গে। সেকারণে কলকাতা সহ উপকূলবর্তী জেলা গুলিতে সকাল থেকেই বৃষ্টি চলছে। ইতিমধ্যেই সমুদ্র উপকূবর্তী এলাকা গুলিতে মাইকিং শুরু হয়ে গিেয়ছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। পুরসভা এবং উপকূলবর্তী জেলার সরকারি কর্মীদের সব ছুটি বাতিল করা হয়েছে। জেলা প্রশাসনের আধিকারীকদের কড়া নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিদ্যুৎ সমস্যার শঙ্কা

বিদ্যুৎ সমস্যার শঙ্কা

প্রতিবারই রাজ্যে ঝড় বৃষ্টিতে বিদ্যুতের সমস্যা হয়। কয়েক সপ্তাহ আগে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখীর দাপটে উপড়ে পড়েছিল একাধিক বিদ্যুতের খুঁটি। সেগুলি ঠিক করে সারাতে অনেকটা সময় লেগেছে। আবার আম্ফােনর সময় কলকাতা শহরেও প্রবল বিদ্যুৎ বিপর্যয়ের মুখে পড়েছিল। প্রায় দিন সাতেক সময় লেগে গিয়েছিল কলকাতার বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করতে। এই নিয়ে শহর জুড়ে বিক্ষোভ হয়েছিল বিভিন্নএলাকায়। আবার প্রবল বর্ষণে খোলা তার জলে পড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে শহরে এই নিয়ে তুমুল বিক্ষোভ হয়েছে।

হেল্পলাইন নম্বর চালু

হেল্পলাইন নম্বর চালু

ঝড়-বৃষ্টির মরশুম শুরু হয়ে গিয়েছে। কাজেই এবার আগে থেকেই পদক্ষেপ করেছে রাজ্য বিদ্যুৎ দফতর। মুখ্যমন্ত্রীর নির্দেশে বিদ্যুৎ দফতর হেল্পলাইন চালু করার কথা ঘোষণা করেছেন। ১০ মে থেকে বিদ্যুৎ ভবনে ২৪ ঘণ্টার কন্ট্রোলরুম খোলা হয়েছে। ৫ নভেম্বর পর্যন্ত এই কন্ট্রোলরুম খোলা থাকবে বলে জানানো হয়েছে। ঝড়-বৃষ্টিতে কোথাও যদি কোনও বিদ্যুতের তার ছিঁড়ে যায়, পোল পড়ে যায় বা ট্রান্সফর্মার বিকল হয় তাহলে সরাসরি এই কন্ট্রোল রুমে ফোন করে বা হোয়াটসঅ্যাপ করে অভিযোগ জানানো যাবে।

কী সেই কন্ট্রোল রুমের নম্বর

কী সেই কন্ট্রোল রুমের নম্বর

বিদ্যুৎ দফতরের পক্ষ থেকে যে কন্ট্রোল রুম খোলা হয়েছে তার হেল্পলাইন নম্বর 8900793503 / 8900793504। এখানে হোয়াটস অ্যাপ করেও অভিযোগ জানানো যাবে। আগে থেকে সতর্ক থাকতেই রাজ্য সরকারের পক্ষ থেকে এই কন্ট্রোলরুম খোলা হয়েছে। পুজোর পরে এই কন্ট্রোলরুম বন্ধ হবে। কাজেই প্রায় বছরভরই খোলা থাকছে এই কন্ট্রোল রুম। আজ দিনভর ঘূর্ণিঝড় অশনির দিকে নজর রেখেছে রাজ্য সরকার।

গোপালপুর-পুরী থেকে দূরে সরল ঘূর্ণিঝড় অশনি! বুধবার কি ভাসবে দক্ষিণবঙ্গ, একনজরে আবহাওয়ার পূর্বাভাস গোপালপুর-পুরী থেকে দূরে সরল ঘূর্ণিঝড় অশনি! বুধবার কি ভাসবে দক্ষিণবঙ্গ, একনজরে আবহাওয়ার পূর্বাভাস

English summary
Electricity department new helpline number
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X