• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শোভন-বৈশাখী 'উধাও' ভ্যালেন্টাইন্স সপ্তাহে, অমিত শাহের সফরের আগে জল্পনা

  • |

অমিত শাহ (amit shah) কলকাতায় আসছেন ১৮ জানুয়ারি। ওইদিন কাকদ্বীপ থেকে তিনি বিজেপির পঞ্চম পরিবর্তন যাত্রার সূচনা করবেন। যা নিয়ে সাজ সাজ রব বিজেপির কলকাতা জোনে। কিন্তু সেখানেই এদিন সকাল পর্যন্ত দেখা নেই কলকাতা জোনের পর্যবেক্ষক শোভন চট্টোপাধ্যায়ের (sovan chatterjee)। দেখা নেই কো-কনভেনর বান্ধবী বৈশাখীরও (baishakhi banerjee)। যা নিয়েই তৈরি হয়েছে জল্পনা।

দুঃখপ্রকাশ করা উচিত মুখ্যমন্ত্রীর, যুব নেতার মৃত্যুতে সুব্রত-র আত্মহত্যা তত্ত্ব নিয়ে কড়া আক্রমণ সুজনের

পঞ্চম পরিবর্তন যাত্রার প্রস্তুতি তুঙ্গে

পঞ্চম পরিবর্তন যাত্রার প্রস্তুতি তুঙ্গে

এখনও পর্যন্ত রাজ্যে বিজেপির চারটি রথ পথে নেমেছে। যাঁর তিনটির যাত্রার সূচনা করেছেন সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। একটির সূচনা করেছেন অমিত শাহ। সেগুলি চারটি জোনে ঘুরছে। আর পঞ্চমটির সূচনার জন্য বৃহস্পতিবার ফের রাজ্যএ আসছেন অমিত শাহ। সেদিন কাকদ্বীপে যাবেন অমিত শাহ। এরই প্রস্তুতিতে রাজ্য বিজেপির পাশাপাশি কেন্দ্রীয় নেতারা কলকাতা-কাকদ্বীপ করছেন। বাদ যাননি শোভন চট্টোপাধ্যায় আর বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দায়িত্বপ্রাপ্ত দেবজিৎ সরকার কিংবা শঙ্কুদেব পণ্ডারা।

দেখা নেই শোভন-বৈশাখীর

দেখা নেই শোভন-বৈশাখীর

অমিত শাহ আসার আগের প্রস্তুতির মূহুর্তেই দেখা নেই কলকাতা জোনের পর্যবেক্ষণ শোভন চট্টোপাধ্যায়ের। খোঁজ নেই তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়য়েরও। সূত্রের খবর অনুযায়ী, ব্যক্তিগত কাজে তাঁরা কলকাতার বাইরে গিয়েছেন। বিষয়টি নিয়ে বিজেপির অন্দরমহলেও রসিকতা চূড়ান্ত পর্যায়ে। তাঁরা বলছেন, দুজন সম্ভবত ভ্যালেন্টাইন্স উইক কাটাচ্ছেন। ফলে তাঁদের সঙ্গে কবে যোগাযোগ করা যাবে সেই ব্যাপারেও কোনও নিশ্চয়তা নেই বলেই জানাচ্ছেন তাঁরা। এই দুই বিজেপি নেতানেত্রী খেয়াল খুশি মতো কর্মসূচিতে অংশ গ্রহণ করেন কিনা তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে বিজেপির অন্দরমহলে। খিদিরপুরের কর্মসূচিতে যোগ দেননি তাঁরা। ফলে তাঁদের ছাড়াও ১৮ ফেব্রুয়ারির কর্মসূচি হয়ে যাবে বলে মনে করছেন তাঁরা। তবে এব্যাপারে প্রকাশ্যে বিজেপির কোনও মন্তব্য পাওয়া যায়নি।

তৃণমূলের 'ঘাঁটি'কে গুরুত্ব

তৃণমূলের 'ঘাঁটি'কে গুরুত্ব

উত্তরবঙ্গের পাশাপাশি রাজ্যের পশ্চিমাঞ্চলে বিজেপির ফল ভাল হলেও তারা মূল ধাক্কা খায় কলকাতা জোনে। ২০১৯-এর লোকসভা নির্বাচনের নিরিখে দক্ষিণ ২৪ পরগনার ৩১ টি বিধানসভা আসনের সবকটিতেই এগিয়ে তৃণমূল। কলকাতায় এগিয়ে অর্ধেক আসনে। ফলে বিজেপির তরফে এই জোনের দায়িত্ব দেওয়া হয় একটা সময়ে তৃণমূলের দক্ষিণ ২৪ পরগনার দায়িত্ব সামলানো শোভন চট্টোপাধ্যায়কে।

জানুয়ারিতে দলে সক্রিয় হয়েছেন শোভন-বৈশাখী

জানুয়ারিতে দলে সক্রিয় হয়েছেন শোভন-বৈশাখী

শোভন চট্টোপাধ্যায় বিজেপিতে যোগ দিয়েছিলেন ২০১৯-এর নির্বাচনের মাস কয়েক পরে। কিন্তু মধ্যে দীর্ঘদিন তাঁদের বিজেপিতে সক্রিয় থাকতে দেখা যায়নি। গতবছরের শেষের দিকে শোভন চট্টোপাধ্যায়কে কলকাতার পর্যবেক্ষকের পদ দেওয়া হয়। সঙ্গে বান্ধবী বৈশাখীকে দেওয়া হয় কো-কনভেনরের পদ। এরপর তাঁরা সক্রিয় হন। এর জানুয়ারিতে পথে নামেন। এর মধ্যে একাধিক রোড- শো করেছেন তাঁরা। সভাও করেছেন। যার সবাই স্বাভাবিকভাবেই কলকাতা জোনের মধ্যে। বলা ভাল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রের মধ্যে। তবে তাঁদের শেষ দেখা গিয়েছিল ৯ ফেব্রুয়ারি উত্তর কলকাতার এক কর্মসূচিতে।

কলকাতাঃ ৬৮ নম্বর ওয়ার্ডে শুরু মা এর রান্না ঘর, ৫ টাকায় ডিম, ভাত, সবজি

English summary
Sovon Chatterjee and Baishakhi Banerjee absent in programme before Amit Shah come
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X