• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিপিএম-কংগ্রেস-বিজেপির আন্ডারস্ট্যান্ডিং! মালদহে ভোট ভাগাভাগি নিয়ে 'সরব' মমতা

  • |

সিপিএম-কংগ্রেস-বিজেপি (cpim-congress-bjp) মালদহে (malda) আন্ডারস্ট্যান্ডিং করে ভোট করে। এদিন মালদহের সভা থেকে এমনটাই অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল (trinamool congress) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee)। তাঁর এই ধরনাটা হয়েছে ভোটের ফল দেখে। ভোটের সভায় ভিড় থাকলেও তা ভোটের মেশিনে ফুটে না ওঠায় এদিন আক্ষেপ করে সিপিএম-কংগ্রেস-বিজেপিকে দোষারোপ করেছেন তিনি।

রায়গঞ্জ : বিজেপির রথ যাত্রা নিয়ে কটাক্ষ মুখ্যমন্ত্রীর
২০১৬-তে দাপট কংগ্রেসের

২০১৬-তে দাপট কংগ্রেসের

২০১৬-র বিধানসভা নির্বাচনে মালদহে দাপট দেখিয়েছে কংগ্রেস। জেলার ১২ টি আসনের মধ্যে ৮ টি দখল করে কংগ্রেস। দুটি সিপিএম এবং একটি বিজেপি এবং একটি নির্দল। পরে নির্দল সদস্য তৃণমূলে যোগ দেন। অন্যদিকে সিপিএম-এর দুই আসন পরে বিজেপির দখলে চলে যায়। নিজেরা কোনও আসন না পেলেও কংগ্রেসে ভাঙন ধরিয়েছিল তৃণমূল।

২০১৯-এ দাপট বিজেপির

২০১৯-এ দাপট বিজেপির

২০১৯-এর লোকসভ নির্বাচনে মালদহ জুড়ে দাপট দেখিয়েছে বিজেপি। মালদহ উত্তর আসনটি দখল করেন বিজেপির খগেন মুর্মু। মালদহ দক্ষিণ আসনে খুব কষ্টে জয় পায় কংগ্রেস। কংগ্রেসের একেবারে ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলেছে বিজেপি। মালদহ উত্তরে তৃণমূল দ্বিতীয় হলেও, মালদহ দক্ষিণে তৃতীয় হয়ে যায় তৃণমূল। রাজনৈতিক পর্যবেক্ষকদের একটা বড় বলছেন, সীমান্ত জেলা মালদহ এখন কার্যত বিজেপির দখলে চলে গিয়েছে।

 সিপিএম-কংগ্রেস-বিজেপির আন্ডারস্ট্যান্ডিং

সিপিএম-কংগ্রেস-বিজেপির আন্ডারস্ট্যান্ডিং

মালদহে তৃণমূলের ভোটের সভায় ভিড় হলেও, তা প্রতিফলিত হয় না ভোটের বাক্সে (এখানে ইভিএম-এ)। তা নিয়ে এদিন খেদ প্রকাশ করতে দেখা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। মালদহের প্রতি নিজের ভালবাসার কথা উল্লেখ করে মমতা বলেছেন, একলাখি-বালুরঘাট প্রকল্পের কাজ তিনিই করেছেন। মালদহে জমায়েত দেখে আনন্দ হয়। মনে হয় মালদহবাসী গ্রহণ করেছেন। পরে ফলে দেখা যায় শূন্য। মুখ্যমন্ত্রী প্রশ্ন করেন, তাহলে মালদহ কি পাব না। তিনি এদিন বলেন, নির্বাচন আসলেই মালদহের ভোট ভাগাভাগি হয়ে যায়। তিনি বলেন, এবার ভোট ভাগাভাগিতে যাবেন না। মালদহে সিপিএম-কংগ্রেস-বিজেপি আন্ডারস্ট্যান্ডিং রয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, বিজেপি হিন্দু-মুসলমানে দাঙ্গা লাগায়। বাংলায় বিজেপিকে তিনি দাঙ্গা লাগাতে দেবেন না বলেও মন্তব্য করেন।

পৃথিবার কোনও দেশ এত কাজ করতে পারেনি

পৃথিবার কোনও দেশ এত কাজ করতে পারেনি

তাঁর সরকার গত সাড়ে নয় বছরে যে কাজ করেছে পৃথিবীর কোনও দেশের সরকার সেই কাজ করতে পারেনি। এদিন এমনটাই দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, স্বাস্থ্যসাথীর সঙ্গে বিনা পয়সায় রেশন। নবম শ্রেণিতে উঠলে সাইকেল আর দ্বাদশ শ্রেণিতে উঠলেই ট্যাব। মোদী সরকার আম্ফানে সাহায্য করেনি বলেও অভিযোগ করেছেন তিনি। নিজের সরকারকে জনগণের সরকার এবং গণতান্ত্রিক সরকার বলে দাবি করেছেন তিনি।

ভয়ে রয়েছেন মানুষ, মমতাকে নিশানা ধনখড়ের, রাজ্যপালেই ভয়ের পরিবেশ তৈরি করছেন, পাল্টা দিলেন কল্যাণ

English summary
CM Mamata Banerjee alleges CPIM-Congress-BJP are in understanding in Malda
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X