• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার ছদ্মবেশ এবার প্রকাশ্যে, কয়লার 'কালি' নিয়ে নিশানা বিজেপির

  • |

মঙ্গলবার ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (abhishek banerjee) স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে চলেছে সিবিআই (cbi)। তার আগে সুর চড়াল বিজেপি (bjp) । প্রথমবারের জন্য তৃণমূল নেত্রীর ইমেজ নিয়ে প্রশ্ন তুলল গেরুয়া শিবির। প্রসঙ্গত উল্লেখ্য রুজিরার নাম বহুকোটি কয়লা কান্ডে জড়িয়ে পড়েছে বলে অভিযোগ সিবিআই-এর।

দল ছাড়লেন অভিষেকের অন্যতম সেনাপতি, ২১-এর আগে জল্পনা তুঙ্গে

ছদ্মবেশী মমতা

ছদ্মবেশী মমতা

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী,মমতা বন্দ্যোপাধ্যায়কে ছদ্মবেশী বলে আক্রমণ শানিয়েছেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। কয়লা কাণ্ডে বন্দ্যোপাধ্যায় পরিবারের জড়িত থাকার ঘটনা সামনে এসে পড়েছে। সব কিছুই উন্মোচিত হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায় হাওয়াই চপ্পল, সাদা শাড়ি আর সরল জীবনযাত্রাকে সামনে রেখে ছদ্মবেশ ধারণ করতেন। মধ্যপ্রদেশের বিজেপি নেতা বলেছেন, এখন সব কিছু পেঁয়াজের খোলার মতা ছিটকে যাচ্ছে। মধ্যপ্রদেশের মন্ত্রী এইরাজ্যে এসেছেন প্রচারে অংশ নিতে। দিন কয়েকের মধ্যে রাজ্যে নির্বাচন ঘোষণা হয়ে যাবে। নির্বাচন হওয়ার সম্ভাবনা এপ্রিল-মে মাসে।

মমতার মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়া

মমতার মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়া

২১ ফেব্রুয়ারি দেশপ্রিয় পার্কের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, তিনি জেল থেকেও প্রতিদ্বন্দ্বিতা করতে তৈরি। জেলে ঢুকিয়েও তাঁকে দমানো যাবে না বলে মন্তব্য করেছিলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেছিলেন তিনি বঙ্গবন্ধুর মতোই জেলে থেকেই লড়াই করবেন। তাঁর শিরদাড়া রয়েছে, তাই তিনি বিজেপির কাছে আত্মসমর্পণ করবেন না বলেও মন্তব্য করেছিলেন। তিনি আরও বলেছিলেন বাঘের বাচ্চা কখনও ইঁদুরকে ভয় পায় না।

যা নিয়ে পাল্টা মন্তব্য করেছেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেছেন, গণতন্ত্রে কে বাঘ আর কে ইঁদুর তা সিদ্ধান্ত নেমে জনগণ। যদি তাদের বিবেক পরিষ্কার হয়, তাহলে সহযোগীরা কেন পালাচ্ছেন। কেন তারা পরিষ্কার হয়ে আসছেন না। বিজেপি নেতা এব্যাপারে অপ্রত্যক্ষভাবে বিনয় মিশ্রের নামও উল্লেখ করেছেন। এই বিনয় মিশ্র তৃণমূল যুব কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক ছিলেন। যেই সংগঠনের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই বিনয় মিশ্র এবং অনুপ মাঝিকে সিবিআই দীর্ঘদিন ধরে খুঁজে বেড়াচ্ছে কয়লা পাচার কাণ্ডে।

রাজ্যে বাড়ছে রাজনৈতিক উত্তাপ

রাজ্যে বাড়ছে রাজনৈতিক উত্তাপ

সময় যত নির্বাচনের দিকে যাচ্ছে রাজ্যে রাজনৈতিক উত্তাপ বাড়ছে। তবে তা আরও বেড়েছে রবিবার দুপুরে সিবিআই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কয়লা কাণ্ডে জিজ্ঞাসাবাদের নোটিশ ধরানোয়। সিআরপিসির ১৬০ নম্বর ধারায় তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ দেয় সিবিআই। সোমবার দুপুরে ওই একই মামলায় রুজিরার বোন মেনকা গম্ভীরকে বাইপাসের ধারের আবাসনে গিয়ে জেরা করে সিবিআই। সূত্রের দাবি অনুযায়ী, রুজিরার অ্যাকাউন্ট থেকে টাকা যেত মেনকার অ্যাকাউন্টে। নাম প্রকাশে অনিচ্ছুক এক সিবিআই আধিকারিক জানিয়েছেন, ব্যাঙ্ক লেনদেনের তদন্ত করেছেন তাঁরা।

এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে সিবিআই যাওয়া নিয়ে বিজেপির তরফ থেকে প্রচার শুরু করা হয়েছে। হ্যাশট্যাগ দিয়ে প্রচার করা হচ্ছে দুয়ারে সিবিআই বলে। তৃণমূল সরকারে দুয়ারে সরকারের পাল্টা এই প্রচার শুরু করা হয়েছে।

সমালোচনায় তৃণমূল

সমালোচনায় তৃণমূল

যদিও মধ্যপ্রদেশের মন্ত্রীর এইসব মন্তব্যে কড়া সমালোচনা করেছে তৃণমূল। মধ্যপ্রদেশের এই মন্ত্রীকে সাম্প্রদায়িক বলেও কটাক্ষ করা হয়েছে তৃণমূলের তরফে। তিনিই মধ্যপ্রদেশে কংগ্রেসে ভাঙন ধরিয়েছেন বলে অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস।

English summary
BJP questions Mamata Banerjee's integrity and image in Abhishek's wife issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X