• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুদের সঙ্গে 'মেগা ডুয়েলে'র জন্য নন্দীগ্রামে প্রস্তুতিতে মমতারা, দিদির থাকার জায়গা নিয়ে তৎপরতা তৃণমূলে

  • |

প্রার্থী তালিকা প্রকাশের কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে পশ্চিমবঙ্গ বিধানসভা ভোট ২০২১ ঘিরে। আজই প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে তৃণমূল। আর তাতেই কার্যত আনুষ্ঠানিকভাবে জানা যাবে নন্দীগ্রামে তৃণমূলের প্রার্থী কে? ইতিমধ্যে শুভেন্দুগড় হিসাবে খ্যাত নন্দীগ্রামে প্রার্থী হওয়ার ইঙ্গিত দিয়েছেন মমতা। তবে সেই 'ইঙ্গিত' আজ আনুষ্ঠানিক 'ঘোষণা'য় পরিণত হবে কি না তার দিকে তাকিয়ে বাংলা। এমন এক পরিস্থিতিতে নন্দীগ্রামে তৃণমূলের প্রস্তুতি তুঙ্গে।

লড়াইয়ের পিচ কলকাতা থেকে ১৩২.৪ কিলোমিটার দূরে ?

লড়াইয়ের পিচ কলকাতা থেকে ১৩২.৪ কিলোমিটার দূরে ?

বাংলার রাজনীতিতে সাম্প্রতিক ইতিহাসে দেখা গিয়েছে, কলকাতাকে কেন্দ্র করেই মূলত মুখ্যমন্ত্রিত্বের দৌড়ের হেভিওয়েট ভোট -সংঘাত হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় বনাম বুদ্ধদেব ভট্টাচার্যের লড়াইয়ের কালেও তা কলকাতা কেন্দ্রিক লড়াই ছিল। তবে এবার মমতা বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত দিয়েছেন তিনি নন্দীগ্রাম থেকে লড়তে চান। ফলে বিধানসভা ভোটের মূল ফোকাস সম্ভবত কলকাতা থেকে ১৩২,৪ কিলোমিটার দূরে নন্দীগ্রামে সরতে চলেছে বলে খবর। কলকাতার প্রার্থী হওয়ার পর এই প্রথম ট্র্যাডিশন ভেঙে জেলায় তৃণমূলের কাণ্ডারী মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী হতে পারেন। আর সেই জেলারই ভূমিপুত্র শুভেন্দু অধিকারী যদি নন্দীগ্রামে লড়ার ছাড়পত্র অমিত শাহ , নরেন্দ্র মোদীদের কাছ থেকে পেয়ে যান, তাহলে বাংলার মেগা ডুয়েল সম্ভবত নন্দীগ্রাম থেকেই দেখা যাবে।

কলকাতা থেকে ফোকাস সরছে জেলায়? দিদিকে ঘিরে প্রস্তুতি তুঙ্গে

কলকাতা থেকে ফোকাস সরছে জেলায়? দিদিকে ঘিরে প্রস্তুতি তুঙ্গে

প্রসঙ্গত, নন্দীগ্রামকে লাকি জায়গা বলে উল্লেখ করেই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন তিনি নন্দীগ্রাম থেকে লড়তে চান। সূত্রের খবর তিনি কেবলই নন্দীগ্রাম থেকেই লড়তে প্রস্তুত। সেই জায়গা থেকে শুভেন্দু অধিকারী সাম্প্রতিক সভাতেও সাফ জানিয়েছেন, নন্দীগ্রামে তাঁরা মমতাকে ৫০ হাজার ভোটে হারাবেন। এমন এক হাড্ডাহাড্ডি লড়াইয়ে নন্দীগ্রামে দিদির সম্ভাব্য যুদ্ধের কন্ট্রোল রুম তৈরি করতে ব্যস্ত তৃণমূল নেতৃত্ব।

 নন্দীগ্রামে কোথায় থাকতে পারেন মমতা?

নন্দীগ্রামে কোথায় থাকতে পারেন মমতা?

এক বেসরকারি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ,নন্দীগ্রামে বড়তলার একটি বাড়ি দেখা হয়েছে দলের তরফে। প্রাক্তন সেনা কর্মীর এই বাড়ি তৃণমূল সম্ভবত ভাড়া নিচ্ছে। তবে স্থানীয় এক ইংরেজি শিক্ষকের ছিমছাম সবুজ ঢাকা বাড়িতে সম্ভবত থাকতে চলেছেন মমতা। এছাড়াও কলকাতা থেকে আসা নেতাদের জন্য নন্দীগ্রামে একাধিক বাড়ি ভাড়া নেওয়া হচ্ছে।

প্রবল নিরাপত্তায় কেমন হতে পারে মমতার আস্তানা?

প্রবল নিরাপত্তায় কেমন হতে পারে মমতার আস্তানা?

জানা গিয়েছে, নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর জন্য যে বাড়ি ভাড়া নেওয়া হয়েছে, তা ইতিমধ্যেই পর্যবেক্ষণ করে গিয়েছেন মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিত্বরা। জানা গিয়েছে, মমতার জন্য যে বাড়ি দেখা হয়েছে, সেটিতে এক শিক্ষক , তাঁর স্ত্রী ও দুই ছেলে থাকেন। বেসরকারি সংবাদমাধ্যম জানাচ্ছে, বাড়ির আশপাশে ফুল , ফলের বাগান যেমন রয়েছে, তেমনই বাড়ির পিছনে রয়েছে ধানের ক্ষেত। মমতাকে নিয়ে দলীয় প্রস্তুতি যখন তুঙ্গে, তখন এবার ফোকাস নেত্রীর প্রার্থীপদ প্রকাশের।

English summary
West Bengal Assembly Election 2021,TMC selects a house for Mamata Banerjee to stay and campaign in Nandigram
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X