• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডানলপ কারখানার কাছে দাঁড়িয়ে মোদী জানালেন কেন বিনিয়োগ আসছে না বাংলায়! তুমুল তোপ তৃণমূলের দিকে

ডানলপের মাঠে নামল তাঁর হেলিকপ্টার। তারপর ডানলপ কারখানার সংলগ্ন এলাকা সাহাগঞ্জের সভায় পা রাখলেন মোদী। শুরুতেই রাখলেন বাংলায় বক্তব্য। আর হুগলির আবেগে ভর দিয়ে প্রসঙ্গ তুললেন বাংলার শিল্প পরিস্থিতি নিয়ে। বন্ধ থাকা ডানলপ কারখানার কাছ থেকেই কার্যত দাঁড়িয়ে মোদী অভিযোগের সুরে জানালেন , কেন বাংলার বুকে বিনিয়োগ আসতে সমস্যা হচ্ছে। তৃণমূল সরকারকে তোপ দেগে প্রসঙ্গ তুললেন জলের পাইপলাইন সরবরাহ নিয়ে।

তৃণমূলকে তোপ জলের পাইপলাইন প্রসঙ্গে

তৃণমূলকে তোপ জলের পাইপলাইন প্রসঙ্গে

মোদী এদিন বলেন, দেশের বিভিন্ন রাজ্যে পাইপলাইনের মাধ্যমে জল পৌঁছে দিতে 'জল জীবন' প্রকল্প চলছে । কিন্তু বাংলায় দেড় থেকে দু কোটি ঘরে এই প্রকল্প পৌঁছে দেওয়ার কথা ছিল। এদিকে, তা পৌঁছেছে মাত্র ৯ লক্ষ ঘরে। মোদীর দাবি কেন্দ্রের তরফে তৃণমূল সরকারকে চাপ দিতেই lতবু এই ৯ লাখ মানুষ জলের যোগ পেয়েছেন।

হুগলির আবেগ থেকে বাংলার শিল্প মোদীর কণ্ঠে

হুগলির আবেগ থেকে বাংলার শিল্প মোদীর কণ্ঠে

এদিন বক্তব্য রাখতে উঠে হুগলির মণীষীদের নাম যেমন মোদীর মুখে শোনা গিয়েছে, তেমনই হুলির মাহেশ থেকে তারকেশ্বরের প্রসঙ্গ তুলতেও ভোলেননি মোদী। ফলে তৃণমূলের তরফে বিজেপির প্রতি বাংলার সংস্কৃতি নিয়ে যে তোপ সেই জায়গায় প্রথমেই অস্ত্রাঘাত করে হুগলির শিল্পাঞ্চল নিয়ে পারদ চড়াতে শুরু করেন মোদী। হুগলিতে বঙ্গকিম স্মৃতি বিজড়িত 'বন্দোমাতরম ভবন' দুরবস্থায় রয়েছে বলেও তিনি অভিযোগ শানান।এদিকে, এককালের নামী এই শিল্প শহরে যেমন ডানলপের মতো কারখানা বন্ধ হয়ে রয়েছে, তেমনই গঙ্গা সংলগ্ন জুট শিল্প ঘিরেও হুগলি কার্যত পুরনো গৌরব ফিরে পেতে মরিয়া। সেই জায়গা থেকে দুই শিল্প নিয়েই মোদী বিঁধেছেন আজ তৃণমূল সরকারকে।

 কেন আসছেনা বিনিয়োগ?

কেন আসছেনা বিনিয়োগ?

মোদী এদিন বলেন, বাংলায় বিনিয়োগের জন্য অনেকেই আগ্রহী। তবে রাজ্যে কাটমানি ও সিন্ডিকেট রাজের জন্য এই বিনিয়োগের সমস্যা হচ্ছে বলে ইঙ্গিত দেন মোদী। মোদী বলেন, রাজ্যে তৃণমূলের আমদানি করা সংস্কৃতির জন্যই বিনিয়োগ আসছে না। তাঁর দাবি , এখানে বাড়িভাড়া নিতেও সিন্ডিকেট লাগে। মোদী হুগলির বুক থেকে সাফ বলেন, মোদী বলেন, সিন্ডিকেটরাজ আর তোলাবাজদের রমরমা থাকলে , কাটমানি সংস্কৃতি থাকলে বাংলায় বিকাশ সম্ভব নয়। এ প্রসঙ্গে তিনি 'আসল পরিবর্তন' এর ডাক দেন। তিনি বলেন, গত কয়েক বছরের অব্যবস্থা পশ্চিমবঙ্গকে কীভাবে পিছনে ফেলছে হুগলি তার প্রমাণ।

 তুষ্টিকরণের রাজনীতি

তুষ্টিকরণের রাজনীতি

'বাংলায় তুষ্টিকরণের রাজনীতি চলছে। সবকা বিকাশের বদলে তুষ্টিকরণকে হাতিয়ার করেছে তৃণমূল। এখানে বন্দেমাতরম ভবনের সংরক্ষণ করানো হয়নি। এর পিছনে রয়েছে গভীর রাজনীতি ও তুষ্টিকরণ। বাংলায় মা দুর্গার পুজো করলে বাধা দেওয়া হয়। মা দুর্গার বিসর্জনে বাধা দেওয়া হয়। ভোট ব্যাঙ্কের জন্য নিজের সংস্কৃতি বিসর্জন দেওয়া এই মানুষগুলোকে কেই ক্ষমা করবে না।'

ভোটব্যাঙ্ক আর তুষ্টিকরণের রাজনীতি! বাংলায় এবার পরিবর্তন হবেই, বললেন প্রধানমন্ত্রী

English summary
West Bengal Assembly Election 2021, Narendra Modi talks about Jal project in Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X