• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রিগেডে আব্বাসের 'সুর' নিয়ে বিমান বসুর বড় বার্তা, বাম-কংগ্রেস জোট নিয়ে কোন পথে রাজনৈতিক সমীকরণ

  • |

অধীর চৌধুরী সাফ জানিয়েছেন, আব্বাসদের সঙ্গে সমঝোতা হলেও তা ৯২ টি আসনের পর থেকে হবে। ফলে ব্রিগেডের মঞ্চে যে ঘটনা ঘিরে তাল কাটার ছবি দেখা গিয়েছে, তার রেশ এখনও বাম-কংগ্রেস জোটের অন্দরমহলে যে রয়েছে তা খানিকটা আজও স্পষ্ট করলেন অধীর চৌধুরী। এদিকে , গতকাল ব্রিগেডের মঞ্চে অধীরের সামনেই আব্বাসের জোরালো বার্তা নিয়ে এদিন মুখ খোলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

আব্বাসের সুর প্রসঙ্গে বিমান

আব্বাসের সুর প্রসঙ্গে বিমান

'জোট করেল একই রকম কথা বলতে হবে।' এদিন সাফ বার্তা দিয়েছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। তিনি জানান আব্বাসের বক্তব্যকে বামেরা সমর্থন করে না। জোট করলে যে একই রকমের কথা বলতে হয়, এটা আব্বাসরা খুব শিগগিরই উপলব্ধি করতে পারবেন বলে জানিয়েছেন বিমান বসু।

ব্রিগেডে কী ঘটেছে?

ব্রিগেডে কী ঘটেছে?

রবিবাসরীয় ব্রিগেডে কার্যত অব্বাস সিদ্দিকির বক্তব্যকে ঘিরে একাধিক খবর হয়েছে। অধীর চৌধুরী যখন মঞ্চে , তখনই আব্বাস সেখান থেকে উচ্চস্বরে বলেছেন, ভাগিদারি চাই, তোষণের রাজনীতিতে তিনি বিশ্বাস করেননা। এরসঙ্গেই তিনি বলেন বামেদের সঙ্গে ৩০ আসনে সমঝোতা করা হয়েছে। তার সূত্র ধরেই আব্বাস সোচ্চার কণ্ঠে অনুগামীদের বলেন বাম প্রার্থীদের জন্য প্রাণপনে লড়াই করে যেতে। বিষয়গুলি যে কংগ্রেসকে খোঁচা দিয়েই হয়েছে তা বুঝতে দেরি হয়নি ওয়াকিবহাল মহলের।

ব্রিগেড পরবর্তী অধীর-বিমানদের জোট অঙ্ক

ব্রিগেড পরবর্তী অধীর-বিমানদের জোট অঙ্ক

এদিকে, আব্বাসের গতকালের বক্তব্যকে যে বামেরা সমর্থন করে না তা এদিন সাফ জানালেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। এদিকে, কংগ্রেসের তরফে অধীর চৌধুরী জানিয়েছেন, প্রায় ৯০ শতাংশ আসনে তাঁদের সমঝোতা হয়েছে। এরপর ৯২ টি আনের পর থেকে আব্বাসদের সঙ্গে তাঁরা আলোচনায় বসতে পারেন। প্রসঙ্গত, অধীর চৌধুরী এর আগে স্পষ্ট করেছেন যে মালদা ও মুর্শিদাবাদের আসন নিয়েই আলোচনা হচ্ছে। তবে বাংলার বাকি আসন নিয়ে তাঁদের অবস্থান নমনীয়। অধীর চৌধুরীর সাফ দাবি, জেতা আসন তিনি ছাড়তে রাজি নন।

ফ্যাক্টর আব্বাস, গতি হারাল জোট অঙ্ক !

ফ্যাক্টর আব্বাস, গতি হারাল জোট অঙ্ক !

এদিন বামেদের সঙ্গে জোট নিয়ে আলোচনায় বসে কংগ্রে। বৈঠক শেষে অধীর চৌধুরী সাফ জানান, যে গতিতে জোটের আলোচনা চলেছে তা খানিকটা আটকে গিয়েছে নতুন 'পলিটিক্যাল ফোর্স' জোটে আসায়। কার্যত এর আগে বিমান বসুও একই কথা বলেন। তিনি বলেন, জোটের মধ্যে নতুন দল আসায় আলোচনার গতি খানিকটা আটকে গিয়েছে। তবে তাঁদের আশা নতুন করে জোটের মধ্যে থাকা যাবতীয় সমস্যা আলোচনার মাধ্যমে মিটবে।

 কংগ্রেসের প্রার্থী ঘোষণা প্রসঙ্গ

কংগ্রেসের প্রার্থী ঘোষণা প্রসঙ্গ

অধীর চৌধুরী এদিন জানিয়ে দিয়েছেন, কাল পরশুর মধ্যেই তাঁরা প্রথম দফা ভোটের প্রার্থী তালিকা ঘোষণার দিকে এগোচ্ছেন। তার আগে কংগ্রেস হাইকমান্ডের শিলমোহর দিল্লি থেকে এলেই তাঁরা তা প্রকাশ্যে আনবেন।

English summary
West Bengal Assembly Election 2021, Biman Bose says he is not supporting Abbas Siddiqui
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X