• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সমুদ্র-বক্ষে তুমুল ঝড় শুরু হয়েছে বিপরীত ঘূর্ণাবর্তের জেরে! আবহাওয়ার পরিবর্তন শীঘ্রই

বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। ২৪ ঘণ্টার মধ্যে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, দুই দিনাজপুর, মালদহের পাশাপাশি দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা আছে।

তাপমাত্রা বাড়ছে স্বাভাবিকের থেকে

তাপমাত্রা বাড়ছে স্বাভাবিকের থেকে

কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে জেলাগুলিতে গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি। তবে তাপমাত্রা স্বাভাবিকের থেকে উপরে রয়েছে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৭ ডিগ্রি। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৫ ডিগ্রি। তাও স্বাভাবিকের থেকে বেশি।

বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি

বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি

হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তার জেরে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ায় উত্তাল হবে সমুদ্র। ঘূর্ণাবর্তের ফলে মূলত উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর উত্তাল হয়ে উঠবে। সমুদ্র বক্ষে ঝড় বইবে। উত্তাল থাবে সমুদ্র।

উপকূলবর্তী অঞ্চলকে সতর্কতা জারি

উপকূলবর্তী অঞ্চলকে সতর্কতা জারি

এই কারণে মৎস্যজীবীদের মাছ ধরতে যেতে নিষেধ করেছে হাওয়া অফিস। পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলবর্তী অঞ্চলকে সতর্ক করেছেন আবহবিদরা। লকডাউনের মধ্যে পর্যটন কেন্দ্রগুলি প্রায় পর্যটক শূন্য। তাই তাঁদের জন্য পৃথকভাবে সতর্কবার্তা জারি না হলেও, সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে সবাইকেই।

শীঘ্রই আবহাওয়ার পরিবর্তন ঘটবে

শীঘ্রই আবহাওয়ার পরিবর্তন ঘটবে

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস, পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে ঢুকছে নতুন করে। ফলে শীঘ্রই আবহাওয়ার পরিবর্তন ঘটবে। এই পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তর-পশ্চিম থেকে শুরু উত্তর-পূর্ব ভারত তথা পশ্চিমবঙ্গের উত্তরের জেলাগুলিতেও বৃষ্টি হবে। প্রভাব পড়বে দক্ষিণের কিছু জেলাতেও।

করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ৪০০ ছুঁই ছুঁই, আক্রান্তের সংখ্যা বেড়ে ১১,৪০০

English summary
Weather office forecast a storm rushes on Bay of Bengal’s surface. They give message of weather change,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X