• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৪ এর লক্ষ্যে বুধেই বিজেপি বিরোধী জোটের সঙ্গে বৈঠকে বসছেন মমতা, থাকতে পারেন সোনিয়া-রাহুল

Google Oneindia Bengali News

২১শের জুলাইয়ের মঞ্চ থেকে জাতীয় রাজনীতিতে পা রাখার বার্তা দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী লোকসভা নির্বাচনের দিকে তাকিয়ে এখন থেকে বিরোধীদের জোট বাঁধার বার্তা দিয়েছেন তিনি। এই অবস্থায় আগামী মঙ্গলবার দিল্লি উড়ে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো।

২৪ এর লক্ষ্যে বুধেই বিজেপি বিরোধী জোটের সঙ্গে বৈঠকে মমতা

যদিও তাঁর এই সফরের আগেই ২১শের মঞ্চ থেকে মমতার বার্তা ছিল, আপনার ভেবে রাখুন। দিল্লি গেলে আলোচনাতে বসব। সেই মতো দিল্লিতে পা রেখেই যে অবিজেপি জোটের সঙ্গে বৈঠকে বসবেন মমতা তা স্পষ্ট ছিল। সেই মতো এই মুহূর্তে প্রস্তুতি চলছে সে রাজ্যে।

জানা যাচ্ছে, বুধবার সমস্ত বিজেপি বিরোধী জোটের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বঙ্গভবনে এই বৈঠক হওয়ার কথা রয়েছে। তৃণমূল সূত্রের খবর, ইতিমধ্যে সমস্ত অবিজেপি বিরোধী জোটের কাছে এই বৈঠকে বসার আহ্বান জানিয়ে বার্তা পাঠানো হয়েছে।

ইতিমধ্যে ২১ শে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শুনতে দিল্লির কনস্টিটিউশনাল ক্লাবে জড়ো হয়েছিলেন সমস্ত বিজেপি বিরোধী মুখেরা। কর্মসূচিতে এসেছিলেন এনসিপি প্রধান শরদ পওয়ারও তাঁর সাংসদ কন্যা সুপ্রিয়া সুলে, কংগ্রেসের প্রবীণ নেতা পি চিদম্বরম ও দ্বিগ্বিজয় সিং সহ একাধিক মুখ।

এছাড়াও সমাজবাদীপার্টির সাংসদ জয়া বচ্চন-সহ টিআরএস, আরজেডি, ডিএমকে-র সাংসদরাও শুনতে এসেছিলেন মমতার ভাষণ। রাজনৈতিক ভাবে বিরোধীদের একজোট হওয়া যথেষ্ট গুরুত্বপূর্ণ ছিল। এই অবস্থায় দিল্লিতে পা রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে এবার আর ভার্চুয়াল নয়, সরাসরি বিজেপি বিরোধী জোট তৈরি করতে সামনে থেকে নেতৃত্ব দেবেন মমতা।

আর সেই প্রস্তুতি শুরু হয়ে। গিয়েছে। জানা গিয়েছে, গুরুত্বপূর্ণ এই বৈঠকে থাকতে পারেন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী। এমনটাই জানা যাচ্ছে। ইতিমধ্যে প্রশান্ত কিশোর কিছুটা রাস্তা পরিষ্কার রেখেছেন। শরদ পাওয়ারের সঙ্গে বৈঠক করেছেন। এমনকি গান্ধী পরিবারের সঙ্গেও তাঁর বৈঠক হয়েছে।

এই অবস্থায় এই বৈঠক থেকে মমতা বার্তা দেন সেদিকে নজর রাজনৈতিকমহলের। জানা যাচ্ছে, সম্ভবত ২৬ তারিখ অর্থাৎ সোমবার দিল্লি উড়ে যেতে পারেন মমতা বন্দ্যয়াধায়। তার আগে নবান্নে মমতা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সময় পাওয়া গিয়েছে।

তবে কবে, কখন মোদীর সঙ্গে সাক্ষাতের সময় পাওয়া গিয়েছে তা পরিষ্কার ভাবে জানাননি মমতা বন্দ্যোপাধ্যায়। সবকিছু ঠিক থাকলে ২৮ তারিখ হয়তো প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর দেখা হতে পারে। এমনটাই জানা গিয়েছে। দিল্লিতে তিনদিন থাকবেন মমতা। সেই সময় প্রধানমন্ত্রী ছাড়াও রাষ্ট্রপতির সঙ্গেও তাঁর সাক্ষাৎ হতে পারে বলে খবর।

English summary
TMC Supremo Mamata Banerjee meet opposition leaders in delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X