• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি ফেরত হেভিওয়েটকে নিয়ে বিপাকে তৃণমূল, বুমেরাং পিকে-অভিষেকের কৌশল

বিজেপি ফেরত হেভিওয়েট নেতাকে নিয়ে চরম অস্বস্তিতে পড়ল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোর ও যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশকে মান্যতা দিতে গিয়ে তৃণমূলে মতানৈক্য স্পষ্ট হল। প্রাক্তন বনাম বর্তমান মতভেদে একুশের নির্বাচনের আগে চূড়ান্ত অস্বস্তি দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূলে।

প্রশান্ত কিশোর ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ বুমেরাং

প্রশান্ত কিশোর ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ বুমেরাং

প্রশান্ত কিশোর ও অভিষেক বন্দ্যোপাধ্যায়রা নির্দেশ জেলা নেতৃত্বকে নির্দেশ দিয়েছিলেন বিজেপি থেকে ঘরওয়াপসি হওয়া প্রাক্তন জেলা সভাপতি বিপ্লব মিত্রকে গুরুত্ব দিতে হবে। তাঁকে সমস্ত বৈঠকে ডাকতে হবে। তাঁকে অভিভাবক মেনেই কাজ করতে হবে তৃণমূল কংগ্রেসকে। এই নির্দেশের পর বিপ্লব মিত্রকে ডাকা হয়েছিল কোর কমিটির বৈঠকে।

বিপ্লব মিত্রের প্রস্তাব শুনে তাজ্জব তৃণমূল নেতৃত্ব

বিপ্লব মিত্রের প্রস্তাব শুনে তাজ্জব তৃণমূল নেতৃত্ব

তৃণমূলের কোর কমিটির বৈঠকে নিজের মত প্রকাশ করেন বিপ্লব মিত্র। তাতেই চরম অস্বস্তিতে পড়েন জেলা তৃণমূলের সভাপতি গৌতম দাস, চেয়ারম্যান শঙ্কর চক্রবর্তীরা। বিপ্লব মিত্র জেলা কমিটি নিয়ে প্রশ্ন তুলে দেন। তাঁর সাফ কথা, এই জেলা কমিটি নিয়ে আসন্ন ২০২১ নির্বাচনে জয়লাভ অসম্ভব। এই জেলা কমিটি থেকে বেশ কয়েক নাম বাদ দিতে হবে।

একুশের আগে জেলা তৃণমূল নেতৃত্ব উভয়সংকটে

একুশের আগে জেলা তৃণমূল নেতৃত্ব উভয়সংকটে

কিন্তু তা কী করে সম্ভব! বিপ্লবের কথা শুনে মাথায় হাত পড়ে তৃণমূল জেলা নেতৃত্বের। জেলা সভাপতি রাজনৈতিক গুরু মানেন বিপ্লব মিত্রকে। তাঁর মাথায় হাত পড়ে বিপ্লব মিত্রের এই কথা শুনে। উভয় সংকটে পড়ে যায় তৃণমূল। একদিকে বিপ্লব মিত্রের কথাকে মান্যতা না দিলে পরিস্থিতি সংকটজনক হবে। আর অন্যদিকে বাদ দিলে, দলে বিক্ষোভ দানা বাঁধবে!

কোর কমিটির বৈঠকের পর বার্তা বিপ্লব মিত্রের

কোর কমিটির বৈঠকের পর বার্তা বিপ্লব মিত্রের

বিপ্লব মিত্র বলেন, আমাকে কোর কমিটির বৈঠকে ডাকা হয়েছিল। আমি আমার মত জানিয়েছি। এবার যা করার জেলা নেতৃত্ব করবে। দীর্ঘদিন দলের দায়িত্বে ছিলাম। দলের ভালোমন্দ বুঝি। তাই পরামর্শ দিয়েছি। এবার দল যা ভালো বুঝবে তা করবে। এখন দেখার তাঁর দেওয়া প্রস্তাব মান্যতা পায় কি না।

তৃণমূলের জেলা সভাপতি যা বললেন বিপ্লবের প্রস্তাব শুনে

তৃণমূলের জেলা সভাপতি যা বললেন বিপ্লবের প্রস্তাব শুনে

জেলা সভাপতি বলেন, বিপ্লবদা আমার রাজনীতির গুরুদেব। আমি সমস্ত কর্মসূচিতে তাঁকে বলে থাকি। তিনি অসুস্থ ছিলেন, তাই বৈঠক করা সম্ভব হয়নি। আগামী দিনে আমরা একসঙ্গে চলব। একাধিক কর্মসূচি আমরা নিয়েছি। সমন্বয়ের মাধ্যমে তা পুরো করাই আমাদের লক্ষ্য। আমাদের প্রধান লক্ষ্য ২০২১ নির্বাচনে দলকে সাফল্য এনে দেওয়া।

কলকাতাঃ করোনা পরিস্থিতিতে যাদবপুরে স্নাতকস্তরে ভর্তি চলবে নভেম্বরেও, শিক্ষামন্ত্রীর কাছে বার্তা পৌছল

করোনা আক্রান্ত মন্ত্রী-সহ তৃণমূলের দুই বিধায়ক! একজন মেডিক্যালে, অন্যজন বাড়িতেই

English summary
TMC is in trouble to Biplab Mitra’s role after Prashant Kishor and Abhishek Banerjere’s order
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X