• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোর্খাল্যান্ড নিয়ে এই রাজ্যের মুখ্যমন্ত্রী যা বললেন , তা বিপজ্জনক

Google Oneindia Bengali News

ফের একবার গোর্খাল্যান্ডের দাবিকে সমর্থন করলেন সিকিমের মুখ্যমন্ত্রী পবন চামলিং। বৃহস্পতিবার গ্যাংটকে তিনি বলেন, গোর্খাল্যান্ডের দাবিতে আন্দোলনের জেরে বন্ধ ১০ নম্বর জাতীয় সড়ক। পণ্য পরিবহণ হচ্ছে না। যার জেরে সিকিমের স্বাভাবিক জনজীবনও ব্যাহত বলে জানিয়েছেন সিকিমের মুখ্য়মন্ত্রী। সিকিমের মুখ্যমন্ত্রীর এই সমর্থনে পশ্চিমবঙ্গ সরকারের অস্বস্তি কিছুটা বাড়ল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

গোর্খাল্যান্ড নিয়ে এই রাজ্যের মুখ্যমন্ত্রী যা বললেন , তা বিপজ্জনক

অবশ্য এর আগেও সিকিমের মুখ্যমন্ত্রী গোর্খাল্যান্ডের করেছিলেন। গ্যাংটকে যাওয়া গোর্খা জনমুক্তি বিদ্যার্থীমোর্চার সমর্থকদের সামনে গোর্খাল্য়ান্ডের সমর্থনে ভাষণও দিয়েছিলেন।

আরও জানতে পড়ুন:গুরুং ও তার স্ত্রীর বিরুদ্ধে খুনের মামলা দায়ের মমতার পুলিশের, পাল্টা সিবিআই চাইল মোর্চাআরও জানতে পড়ুন:গুরুং ও তার স্ত্রীর বিরুদ্ধে খুনের মামলা দায়ের মমতার পুলিশের, পাল্টা সিবিআই চাইল মোর্চা

চামলিং-এর মতে, পৃথক রাজ্য দার্জিলিং-এর মানুষ তথা গোর্খাদের সাংবিধানিক অধিকার। সিকিমের মানুষ দার্জিলিং-এর মানুষদের পাশেই আছে বলে জানিয়েছেন তিনি। সিকিম এবং দার্জিলিং-এর মানুষ পারস্পরিক সম্মানে আবদ্ধ বলেই জানিয়েছেন তিনি।

২০১১ সালে পৃথক রাজ্য গোর্খাল্যান্ডের সমর্থনে সিকিম বিধানসভা প্রস্তাব পাশ করেছিল। তাতে বলা হয়েছিল, পৃথক রাজ্য় হলে সিকিমে শান্তি, নিরাপত্তা ও উন্নতিতে তা সহায়ক হবে।

English summary
Sikkim chief minister Paban chmaling supports gorkhaland.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X