• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি-জোটে বড় ভাঙন, সরকার ছাড়ার পর এনডিও ছেড়ে কড়া বার্তা অকালি দলের

শিরোমণি অকালি দল এবার এনডিএ ছাড়ার সিদ্ধান্ত নিল। নরেন্দ্র মোদী সরকার থেকে বেরিয়ে আসার এক সপ্তাহ পরে বিজেপির নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোট বা এনডিএ ছাড়ার সিদ্ধান্তে কড়া বার্তা দিল সুখবীর সিং বাদলের দল। অভিযোগ তিনটি কৃষি বিলই আসলে কৃষকদের স্বার্থবিরোধী।

বিজেপির সবচেয়ে পুরনো মিত্রের সঙ্গত্যাগ

বিজেপির সবচেয়ে পুরনো মিত্রের সঙ্গত্যাগ

এই অকালি দল ছিল বিজেপির সবচেয়ে পুরনো মিত্র। উভয়ে পঞ্জাব এবং কেন্দ্রে একাধিকবার শক্তি ভাগ করে নিয়েছিল। শনিবার সেই সম্পর্কে ছেদ পড়ল। দলীয় সভাপতি সুখবীর সিং বাদলের নেতৃত্বে দলের উচ্চ-পর্যায়ের বৈঠকে এনডিএ ত্যাগের বিষয়ে সিদ্ধান্ত নেয় শিরোমণি অকালি দল।

এনডিএ ছাড়ার সিদ্ধান্ত অকালি দলের

এনডিএ ছাড়ার সিদ্ধান্ত অকালি দলের

শিরোমণি অকালি দল কৃষকদের পাশে দাঁড়ানোর বার্তা দিয়ে কৃষি বিপণনের সুরক্ষার জন্য প্রতিবাদী হয়েছে। কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকারের বিরুদ্ধে লড়াই চালিয়েছে। শেষে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার কৃষি বিল নিয়ে জেদ বজায় রাখায় তারা সরে আসার সিদ্ধান্ত নেন বলে জানান সুখবীর সিং বাদল।

অকালি দলের প্রবীণ সাংসদ মন্ত্রিত্ব ছেড়েছিলেন

অকালি দলের প্রবীণ সাংসদ মন্ত্রিত্ব ছেড়েছিলেন

শুধু কৃষি বিল নয়, নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে পঞ্জাবি এবং শিখ ইস্যুতে সংবেদনশীল থাকার অভিযোগ করেছে অকালি দল। উল্লেখ্য, ১৭ সেপ্টেম্বর লোকসভায় কৃষি বিল পাস হওয়ার দিন মোদি সরকার থেকে পদত্যাগ করেছিলেন অকালি দলের প্রবীণ সাংসদ কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরাত কৌর বাদল।

টুইটারে পদত্যাগ ঘোষণায় যে বার্তা সাংসদের

টুইটারে পদত্যাগ ঘোষণায় যে বার্তা সাংসদের

টুইটারে পদত্যাগ ঘোষণায় তিনি লিখেছিলেন- "কৃষকবিরোধী অধ্যাদেশ ও আইনবিরোধী প্রতিবাদে আমি কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছি। আমি কৃষকদের পাশে তাঁদের মেয়ে ও বোন হয়ে দাঁড়াতে পেরে নিজেকে গর্বিত মনে করছি।"

English summary
Shiromani Akali Dal has quit the BJP-led NDA over the three farm bills. They walked out of the Narendra Modi government before.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X