• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুটমণিপুরে পর্যটকদের ভিড়, সচেতনতায় ম্যারাথন দৌড় আয়োজন জেলা পুলিশের

শীতের শুরুতেই মুকুটমণিপুর আসতে শুরু করে দিয়েছে পর্যটকরা। এই সব লোকজন ও অন্যান্যরাও যাতে সাবধানে ও নিয়ম মেনে গাড়ি চালান তার বার্তা দিতে ও মানুষকে সচেতন করতে রবিবার বাঁকুড়া জেলার অন্যতম পর্যটন কেন্দ্র মুকুটমণিপুরে ম্যারাথন দৌড় আয়োজন করে জেলা পুলিশ।

মুকুটমণিপুরে পর্যটকদের ভিড়, ম্যারাথন দৌড় আয়োজন পুলিশের

এই দৌড়ে সাধারণ মানুষ, পর্যটকদের সাথে অংশ নেন জেলা শাসক উমাশঙ্কর এস, জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু, পুলিশ সুপার কোটেশ্বর রাও সহ পুলিশ প্রশাসনের আধিকারিকরা । পুলিশ সুপার জানিয়েছেন যে ' বাঁকুড়া কেয়ারস--- রান ফর সেফ ড্রাইভ সেভ লাইক " নাম দিয়ে এই ম্যারাথন দৌড় আয়োজন করা হয় । তাতে দুই হাজারের বেশি মানুষ অংশ নেন । মানুষকে সচেতন করতে রবিবার এই দৌড় আয়োজন করা হয় ।"

এই দিকে মুকুটমণিপুর এলাকায় হোম স্টে করতে উদ্যোগ নেওয়ার পাশাপাশি এই এলাকায় আরো অনেক উন্নয়নের কাজ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা শাসক । কংসাবতী নদীর তীরে ছোট টিলা ও জঙ্গলে ঘেরা মুকুটমনিপুর এলাকায় সৌন্দর্য উপভোগ করতে আসেন অনেক মানুষ । শীতের শুরুতে ই আসতে শুরু করে দিয়েছেন পর্যটকরা ।

সারা বছর এখানে লোকজন এলেও শীতের সময় আসেন অনেক পর্যটক । এখানে হোটেল লজ থাকলেও তা পর্যাপ্ত না। এসে থাকা নিয়ে সমস্যার মধ্যে পড়তে হয় অনেক পর্যটককে । সেই সমস্যা সমাধানের জন্য এখানে হোম স্টে করতে উদ্যোগ নেওয়া হয়েছে ।

মুকুটমণিপুর এলাকায় বারোঘুটুর কুমারবহালে কিছু স্থায়ী তাঁবু করা হবে ও সেগুলো পরিচালনা করার দায়িত্ব দেওয়া হবে স্থানীয় আদিবাসীদের । তারাই এই তাঁবুতে থাকা পর্যটকদের খাওয়ার ব্যবস্থা করবে । এর ফলে পর্যটকরা যেমন স্থানীয় আদিবাসীদের তৈরি খাবারের স্বাদ পাবেন তেমনই এই আদিবাসী পরিবারের উপার্জন বাড়বে ।

English summary
Police arranges a run competition for awareness in Mukutmanipur tourism.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X