• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নন্দীগ্রামের 'প্রেস্টিজ ফাইটে' মমতা নাকি শুভেন্দু এগিয়ে কে, সিভোটারের বুথ ফেরত সমীক্ষায় বড় বার্তা

  • |
Google Oneindia Bengali News

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের 'কাঁটে কি টক্কর' দেখেছে নন্দীগ্রাম। এই এলাকার প্রেস্টিড ফাইটে একদিকে ভূমিপুত্র শুভেন্দু অন্যদিকে তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা থেকে ১২৮ কিলোমিটার পথ পেরিয়ে এই নন্দীগ্রামকে নিজের নির্বাচনী কেন্দ্র হিসাবে বেছে নেন মমতা। সেই কন্দ্রে লড়াই ছুঁড়ে দেন শুভেন্দুকে। আর সেখানের ফলাফল দেখা যাক একনজরে।

নন্দীগ্রামে এগিয়ে কে?

নন্দীগ্রামে এগিয়ে কে?

নন্দীগ্রামের 'কাঁটে কি টক্করে' কার্যত শুভেন্দু অধিকারীকে মাত দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বাজি জিতে নিতে পারেন বলে দাবি করছে সিভোটার-এবিপির সমীক্ষা।প্রসঙ্গত, এই নন্দীগ্রাম থেকেই মমতাকে ৫০ হাজারের মতো ভোটে হারানোর চ্যালেঞ্জ নিয়েছিলেন শুভেন্দু। ভোটের দিনও কার্যত আত্মবিশ্বাসী দেখায় তাঁকে। তবে বুথ ফেরৎ সমীক্ষায় আপাতত সিভোটার মমতার পক্ষেই রায় দিচ্ছে।

 সিভোটারের বাংলাকে নিয়ে সমীক্ষা

সিভোটারের বাংলাকে নিয়ে সমীক্ষা

সি-ভোটারের সমীক্ষায় তৃণমূল কংগ্রেস পেতে পারে ১৫২-১৬৪টি আসন, বিজেপি পেতে পারে ১০৯-১২১টি আসন, সংযুক্ত মোর্চা পেতে পারে ১৪-২৫টি আসন। অন্যান্যরা কোনও আসন পাবে না। ফলে সিভোটারের দাবি, এই নির্বাচনে বাংলায় সম্ভবত শেষ হাসি দেখতে পারে তৃণমূল।

গ্রাউন্ড জিরো কী বলছে?

গ্রাউন্ড জিরো কী বলছে?

গ্রাউন্ড জিরো রিসার্চের সমীক্ষায় তৃণমূল কংগ্রেস পেতে পারে ১৫৭-১৮৫টি আসন, বিজেপি পেতে পারে ৯৬-১২৫টি আসন, সংযুক্ত মোর্চা পেতে পারে ৮-১৬টি আসন। অন্যান্যরা কোনও আসন পাবে না।

 এগিয়ে মদন মিত্র থেকে মুকুল রায়

এগিয়ে মদন মিত্র থেকে মুকুল রায়

এদিকে, সিভোটার এবিপির যে সমীক্ষা সামনে এসেছে ,তাতে দেখা যাচ্ছে, বালি কেন্দ্র থেকে এগিয়ে সদ্য বিজেপিতে যোগদানকারী বৈশালী ডালমিয়া, সিঙ্গুরের প্রেস্টিজ ফাইটে বেচারাম মান্নার থেকে একটু এগিয়ে রবীন্দ্রনাথ ভট্টাচার্য। কামারহাটি কেন্দ্রে এগিয়ে মদন মিত্র। তিনি পেছোনে ফেলেছেন বিজেপির রাজু বন্দ্যোপাধ্যায়কে। রাজারহাট গোপালপুর থেকে তৃণমূলের অদিতি মুন্সি এগিয়ে। কৃষ্ণনগর উত্তরে এগিয়ে মুকুল রায়। সিভোটার বলছে বীজপুরে শুভ্রাংশু ও শিলিগুড়িতে অশোক ভট্টাচার্য এগিয়ে।

English summary
Nandigram Exit poll 2021, C voter says Mamamta Banerjee ahead from Suvendu Adikary
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X