• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার হাতিয়ার সুপ্রিম কোর্টের 'শাহিনবাগ' রায়! নবান্ন অভিযানে আপত্তিতে ৪ কারণ উল্লেখ

  • |

সুপ্রিম কোর্টের (Supreme Court) 'শাহিনবাগ' (Shaheen Bag)রায়কে হাতিয়ার করে বিজেপির(BJP) নবান্ন (Nabanna)অভিযানে অনুমতি দিল না মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata banerjee) সরকার। বুধবার বিকেলেই যুব মোর্চার নবান্ন অভিযানে 'না' করে দেয় প্রশাসন। রাতে স্বরাষ্ট্র দফতরের তরফ থেকে বিজেপিকে চিঠি পাঠানো হয়। সেখানে ৪ টি কারণ উল্লেখ করা হয়েছে।

একেবারে শেষ মুহুর্তে অনুমতি পেতে চিঠি পাঠানোর উল্লেখ

একেবারে শেষ মুহুর্তে অনুমতি পেতে চিঠি পাঠানোর উল্লেখ

বিজেপিকে দেওয়া চিঠিতে, স্বরাষ্ট্র দফতর উল্লেখ করেছে, অভিযানের অনুমতি পেয়ে একেবারে শেষ মুহুর্তে চিঠি পাঠানো হয়েছিল রাজ্য প্রশাসনকে।

চিঠিতে সুপ্রিম কোর্টের 'শাহিনবাগ' রায়ের উল্লেখ

চিঠিতে সুপ্রিম কোর্টের 'শাহিনবাগ' রায়ের উল্লেখ

বিজেপিকে পাঠানো রাজ্যের চিঠিতে সুপ্রিম কোর্টের শাহিনবাগ রায়ের কথা উল্লেখ করা হয়েছে। প্রসঙ্গত শাহিনবাগের আন্দোলন নিয়ে দেওয়া রায়ে সুপ্রিম কোর্টে বলেছে, অনির্দিষ্টকালের জন্য রাস্তা আটকে কোনও আন্দোলন হতে পারে না। পর্যবেক্ষণে সুপ্রিম কোর্ট বলেছে এই ধরনের আন্দোলন গ্রহণযোগ্য নয়। রায়ে সুপ্রিম কোর্ট জানিয়েছে, সরকার মনে করলে এব্যাপারে ব্যবস্থা নিয়ে পারে। তবে কী ব্যবস্থা নেওয়া হবে তা প্রশাসনকেই ঠিক করতে হবে।

মহামারী আইনের উল্লেখ

মহামারী আইনের উল্লেখ

এছাড়াও সরকারের পাঠানো চিঠিতে মহামারী আইনের উল্লেখ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, কোনও পরিস্থিতিতেই কোনও সমায়েতে ১০০ জনের বেশি উপস্থিতিতে অনুমতি দেওয়া সম্ভব নয়। সেখানে বিজেপির তরফে জানানো হয়েছে ২৫ হাজার কর্মী সমর্থকের উপস্থিতির কথা। যা সম্ভব নয় বর্তমান পরিস্থিতে।

নবান্নের সামনে জারি ১৪৪ ধারা

নবান্নের সামনে জারি ১৪৪ ধারা

চিঠিতে নবান্নের সামনে ১৪৪ ধারা জারি থাকার কথাও উল্লেখ করা হয়েছে। সেই ধারা ভঙ্গ করে কোনও কর্মসূচিতে অনুমতি দেওয়া সম্ভব নয় বলে জানানো হয়েছে।

নবান্ন বন্ধে সরকারি নির্দেশিকা

নবান্ন বন্ধে সরকারি নির্দেশিকা

বুধবার বিকেলে ২ দিনের জন্য নবান্ন বন্ধের সরকারি নির্দেশিকা দেওয়া হয়। সেখানে বলা হয়েছে, নিয়মিত স্যানিটাইজেশনের কাজের জন্য পরের ২ দিন, বৃহস্পতি ও শুক্রবার নবান্ন বন্ধ রাখা হবে। কর্মী ও আধিকারিকদের ওই দুই দিন নবান্নে আসতে বারণ করা হয়েছে।

English summary
Mamata Govt has given Shaheen Bag example of Supreme Court for not giving permission to BJP's programme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X