• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় মৃত্যুর হার মাত্র ২.৫৬ শতাংশ, করোনা নিয়ে রাজ্যবাসীকে অভয় বার্তা মমতার

করোনা সংক্রমণের মধ্যেও বাংলার অবস্থা অনেকটাই ভাল। একুশে জুলাইয়ের মঞ্চ থেেক রাজ্যবাসীকে করোনা নিয়ে অভয়বার্তা দিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন রাজ্যে করোনায় মৃত্যুর হার মাত্র ২.৫৬ শতাংশ। তাও যাঁদের কিডনি, হার্টের অসুখ রয়েছে তাঁরাই মারা যাচ্ছেন করোনা সংক্রমণে। চিকিৎসা পরিষেবা আরও উন্নত করার আশ্বাস দিয়েছেন মমতা।

করোনায় মৃত্যু কম রাজ্যে

করোনায় মৃত্যু কম রাজ্যে

দেশের অন্যান্য রাজ্যের তুলনায় করোনা ভাইরাসের সংক্রমণে মৃত্যুর হার অনেকটাই কম বাংলায়। মাত্র ২.৫৬ শতাংশ মানুষ করোনা ভাইরাসে মারা গিয়েছেন রাজ্যে। তাঁরা মারা গিয়েছেন যাঁদের হার্ট, কিডনি বা অন্য অসুখ রয়েছে। তাই করোনা নিয়ে অকারণে রাজ্যবাসীকে আতঙ্কিত না হওয়ার অনুরোধ জানিয়েছেন িতনি।

সুস্থতার হার বেশি

সুস্থতার হার বেশি

রাজ্যে করোনা সংক্রমণে সুস্থতার হার বেশি। প্রায় ৬০ শতাংশ মানুষ সুস্থ হয়ে উঠেছেন করোনা সংক্রমণের পরেও। রাজ্যে েবশিরভাগ করোনা আক্রান্তই উপসর্গহীন। তাই যাঁদের মৃদু উপসর্গ রয়েছে তাঁদের বাড়িতে থেকেই চিকিৎসা করার অনুরোধ জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মাত্র ৫ শতাংশই সিরিয়াস কেস বলে দাবি তৃণমূল কংগ্রেস নেত্রীর।

বাড়ছে বেড

বাড়ছে বেড

গত কয়েকদিন রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালে বেড না পেয়ে করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হওয়ার ঘটনা ঘটেছে। এই নিয়ে রাজ্য সরকারের স্বাস্থ্যপরিষেবা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী রাজ্যবাসীকে আস্বস্ত করে বলেছেন ১৮ হাজার কোভিড বেড তৈরি করা হয়েছে। ৩১ অগাস্টের মধ্যে আরও বেড বেড়ে যাবে।

বাড়ানো হচ্ছে টেস্টিং

বাড়ানো হচ্ছে টেস্টিং

করোনা পরীক্ষা রাজ্যে বাড়ানো হয়েছে। হু-র নির্ধারিত নিয়ম মেনেই করোনা পরীক্ষা বাড়ানো হয়েেছ। তাতে সুফল পাবে বাংলা এমনই আশা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। কয়েকদিন আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল পশ্চিমবঙ্গ সহ বেশ কয়েকটি রাজ্যে হু-র নির্দেশিকা মেনে করোনা পরীক্ষা করা হচ্ছে না। অর্থাৎ করোনা পরীক্ষা বেশি করা হচ্ছে না।

কোভিড চলছে বলে এনপিআর, এনআরসি ভুলে যাইনি, কেন্দ্রকে তোপ মমতার

হাম হ্যায় না! বাংলায় আবার তৃণমূলই জিতবে, একুশের বার্তায় দৃঢ় প্রত্যয়ী মমতা

English summary
Mamata Banerjee says in West Bengal only 2.56 percent died in Coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X