• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় তৃণমূল কংগ্রেস আমলে কৃষকদের বার্ষিক গড় আয় বৃদ্ধি ৩ গুন বেড়েছে ! জানালেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেও জানিয়েছেন যে যখন গোটা দেশে বেকারত্বের সংখ্যা বাড়ছে, তখন বাংলায় বেকারত্বের সংখ্যা কমেছে ৪০ শতাংশ। এবার কৃষক দিবসে মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়ে দিলেন যে তাঁর রাজ্যে গত ৮ বছরে তাক লাগানো হারে বেড়েছে কৃষকদের বার্ষিক গড় আয়ের পরিমাণ।

 কিষাণ ক্রেডিট কার্ড নিয়ে বক্তব্য মমতার

কিষাণ ক্রেডিট কার্ড নিয়ে বক্তব্য মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় কৃষক দিবসে প্রাক্তন প্রধানমন্ত্রী চৌধুরী চরণ সিংকে শ্রদ্ধার্ঘ জানিয়ে বলেন, আগের থেকে বাংলায় কিষাণ ক্রেডিট কার্ড দেওয়ার সংখ্যা বেড়েছে। সাম্প্রতিক সময়ে ২.৫ গুণ বেড়েছে এই ক্রেডিট কার্ড দেওয়ার সংখ্যা।

বাংলার কৃষকদের গড় বার্ষিক আয় নিয়ে মমতার বার্তা

বাংলার কৃষকদের গড় বার্ষিক আয় নিয়ে মমতার বার্তা

বাংলার কৃষকদের গড় বার্ষিক আয় নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে, গত ৮ বছরে এই আয় তিন গুণ বেড়েছে। ২০১০ -১১ সালে যা ছিল ৯১,০০০ তা ২০১৮ সালে বেড়ে দাঁড়িয়েছে ২.৯১ লাখে। তিন জানান কিষাণ ক্রেডিট কার্ডের বণ্টন ২০১১ সালে ২৭ লাখ থেকে বেড়ে দাঁড়িয়েছে ২০১৯ সালে ৬৯ লাখে। এরপরই তিনি টুইট বার্তায় স্পষ্ট করে দেন যে বাংলা কৃষকদের স্বার্থে উন্নতির পথে এগিয়ে যাচ্ছে।

কৃষক বন্ধু স্কিম ও মমতা

কৃষক বন্ধু স্কিম ও মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় জানান কৃষকদের শস্যের জন্য বীমান নিয়েও তাঁর সরকার বেশ সচেষ্ট। বাংলার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কেন্দ্রের সাহায্য় ছাড়াই তাঁর সরকার এই বিষয়ে কৃষক বন্দু স্কিমের হাত ধরে বাংলার চাষিদের সাহায্য করছে। যে স্কিমে ৭২ লক্ষ চাষি ও তাঁর পরিবার সাহায্য পাবে।

English summary
Mamata Banerjee says, Average annual income of Farmers tripled in 8 years .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X