• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভ্যাকসিনের থেকেও বেশি দামী ভোট, মতুয়াদের মন পেতে গিয়ে মোদীর থেকে মুখ ফেরাবেন মমতা?

১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে শুরু হচ্ছে প্রথম দফায় কোরোনার টিকা দেওয়ার কাজ। তার আগে আজ করোনার টিকা দেওয়া নিয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী৷ আজ বিকেল ৪টে নাগাদ বৈঠকটি হওয়ার কথা৷ তবে খুব সম্ভবত এই বৈঠকে থাকছেন না বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও এই নিয়ে বিতর্ক শুরু হওয়ায় জানা গিয়েছে যে হয়ত সভা শেষে দ্রুত কলকাতায় ফিরে বৈঠকে যোগ দিতেও পারেন মমতা।

নদিয়া : ভোটের সময় বিজেপি দুষ্কৃতীদের রুখতে মহিলাদের হাতা খুন্তি নিয়ে তৈরি থাকতে বললেন মমতা
মতুয়াদের মন বুঝতে আজ রানাঘাটে সভা মমতার

মতুয়াদের মন বুঝতে আজ রানাঘাটে সভা মমতার

উল্লেখ্য, মতুয়াদের মন বুঝতে আজ রানাঘাটে সভা মমতার। আজ বেলা সাড়ে ১২টা নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায়ের হেলিকপ্টার হবিবপুরে পৌঁছাবে। দলনেত্রীর সভা ঘিরে প্রস্তুতি পর্ব প্রায় শেষ। ইতিমধ্যেই সভাস্থান পরিদর্শন করেছেন পুলিশ ও প্রশাসনিক আধিকারিকরা। এই জনসভায় যোগ দিয়ে মোদীর বৈঠকে মমতার যোগ দেওয়া নিয়ে শুরু হয়েছে জল্পনা।

নজরে মতুয়া ভোট

নজরে মতুয়া ভোট

চলতি মাসেই ঠাকুরনগরে আসার কথা রয়েছে বিজেপি নেতা অমিত শাহর। তার আগে মতুয়াদের কাছে টানতে তৎপর মমতা বন্দ্যোপাধ্যায়। তাই আজ মতুয়াদের উদ্দেশে তিনি কী বার্তা দেন সেই দিকেই নজর রাখবে রাজনৈতিক পর্যবেক্ষকরা। গত এক দশক ধরে মতুয়া ভোটের উপর একচ্ছত্র দখল ছিল তৃণমূল কংগ্রেসের। কিন্তু গত লোকসভা নির্বাচনে বনগাঁ ও রানাঘাট এই দু'টি কেন্দ্রে জয় পেয়েছিল বিজেপি। এবং লোকসভা ভোটের নিরিখে রানাঘাট কেন্দ্রের প্রতিটি বিধানসভা আসনেই এগিয়ে তারা।

ভ্যাকসিন নিয়ে তুঙ্গে তৎপরতা

ভ্যাকসিন নিয়ে তুঙ্গে তৎপরতা

এদিকে ইতিমধ্যেই ডিসিজিআই সিরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড ও ভারত বায়োটেকের কোভ্যাকসিনকে জরুরি ভিত্তিতে নিয়ন্ত্রিত ব্যবহারের অনুমোদন দিয়েছেন। বলা হয়েছে, এই দু'টি ভ্যাকসিনই শরীরের জন্য সম্পূর্ণ নিরাপদ। তারপর থেকে কয়েক দফায় ভ্যাকসিনের ড্রাই রান চলে। দেওয়া হয় প্রশিক্ষণ। প্রধানমন্ত্রী ঘোষণা করেন, ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে প্রথম দফায় কোরোনার টিকা দেওয়ার কাজ শুরু হবে। এরপর আজ দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করতে চলেছেন তিনি৷

টিকা সরবরাহ কবে থেকে?

টিকা সরবরাহ কবে থেকে?

আজ সন্ধে অথবা আগামীকাল থেকে কোভিশিল্ড-এর সরবরাহ শুরু হয়ে যাবে বলে সূত্রের খবর। কোভিশিল্ড তৈরি করেছে ব্রিটেনের অক্সফোর্ড ইউনিভার্সিটি৷ যা ৭০ শতাংশ কার্যকরী বলে জানিয়েছেন গবেষকরা৷ অন্যদিকে কোভ্যাক্সিনের তৃতীয় পর্বের ট্রায়াল চলছে এবং তা নিরাপদ এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সক্ষম বলে দাবি করা হয়েছে সংস্থাটির তরফে৷

English summary
Mamata Banerjee migh not attend PM Modi's meetings with CMs regarding Coronavirus vaccination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X