• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজো এবার দক্ষিণবঙ্গে, ১২ জেলার ১১০টি পুজোর উদ্বোধন মুখ্যমন্ত্রীর, নবান্ন থেকে শুভসূচনা

উত্তরবঙ্গের পর এবার দক্ষিণবঙ্গের জেলাগুলির পুজো উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দক্ষিণবঙ্গের ১২িট জেলার ১১০টি পুজোর উদ্বোধন করলেন তিনি। নবান্ন থেেক ভার্চুয়াল উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। করোনার কারণে এই প্রথম ভার্চুয়াল পুজো উদ্বোধন হচ্ছে রাজ্যে। জেলার পুজো গুলিও তাই মুখ্যমন্ত্রীকে দিয়ে উদ্বোধনের সুযোগ পাচ্ছে।

দক্ষিণবঙ্গে পুজো উদ্বোধন

দক্ষিণবঙ্গে পুজো উদ্বোধন

দক্ষিণবঙ্গেও পুজো উদ্বোধন শুরু হয়ে গেল। বৃহস্পতিবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১২টি জেলার ১১০টি পুজোর উদ্বোধন করেন। পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম এবং দুই ২৪ পরগনার পুজো উদ্বোধন করেন তিনি। নবান্ন থেকে ভার্চুয়াল উদ্বোধন হয় পুজো গুলির।

মাস্ক পরার পরামর্শ

মাস্ক পরার পরামর্শ

মুখ্যমন্ত্রী এদিনও রাজ্যবাসীকে মাস্ক পরে পুজোয় সামিল হওয়ার পরামর্শ দিয়েছেন। পুজোর আনন্দ যাতে মাটি না হয় সেকারণে সকলকে মাস্ক পরা এবং বারবার স্যানিটাইজ করার পরমর্শ দিয়েছেন তিনি। নিউ নর্মাল বিধি মেনেই যাতে পুজো উদ্যোক্তারা পুজো করেন তার উপরে জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী। এই বিষয়ে পুলিসকে সবরকম সহযোগিতার নির্দেশ দিয়েছেন তিনি।

উত্তরবঙ্গের পুজো উদ্বোধন

উত্তরবঙ্গের পুজো উদ্বোধন

গতকাল উত্তরবঙ্গের জেলা গুলির পুজো উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী। কোচবিহার, জলপাইগুড়ি, দার্জিলিং, আলিপুরদুয়ার, মালদহ, রায়গঞ্জ। প্রায় ৬৯টি পুজোর উদ্বোধন করেছিলেন মুখ্যমন্ত্রী। এই প্রথম দার্জিলিংয়ের কোনও পুজোর উদ্বোধন করেন তিনি। তাই পুজো উদ্বোধনে একটু বেশি গুরুত্ব পেয়েছিল দার্জিলিং।

শহরের পুজো উদ্বোধনে মমতা

শহরের পুজো উদ্বোধনে মমতা

বুধবার কলকাতায় নকতলা উদয়ন সংঘ এবং আহেরিটোলা সর্বজনীনের মণ্ডপে গিেয় উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। নাকতলা উদয়ন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পাড়ার পুজো । তাই এই পুজোয় সরাসরি জড়িয়ে থাকেন তিনি। এবারে নাকতলা উদয়নের পুজো মণ্ডপের থিম থেকে প্রতিমা সবটাই করেছেন ভবতোষ সুতার। আগের দিন ফিরহাদ হাকিমের পাড়ার পুজো চেতলা অগ্রণীর প্রতিমার চক্ষুদান করেন মমতা।

Puja Special : কলকাতাঃ ভার্চুয়ালি ১১০ টি পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

ঘোষণার পরেও রাজ্য সফর বাতিল অমিত শাহের, জানা গেল কারণ! ফের কবে রাজ্য সফর, দেওয়া হল ইঙ্গিত

English summary
Mamata Banerjee inaugrated 12 districts Durgapuja from nabanna
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X