• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কীভাবে দুর্গাপুজো হবে বাংলায়, প্যান্ডেলে ‘নিউ নর্মালে’র পরামর্শ মুখ্যমন্ত্রী মমতার

করোনা আবহে আর পুরো মাঠ ঘিরে প্যান্ডেল নয়। এবার নতুন আঙ্গিকে খোলা প্যান্ডেলে পুজো করার নিদান দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নবান্নে সাংবাদিক বৈঠকে করোনা পরিস্থিতিতে দুর্গাপুজো নিয়ে উদ্যোক্তাদের সঠিক পরামর্শ দেন। এবার বাংলার দুর্গাপুজো হবে নিউ নর্মালে, জানালেন মুখ্যমন্ত্রী মমতা।

কীভাবে দুর্গাপুজো হবে বাংলায়, প্যান্ডেলে ‘নিউ নর্মালে’র পরামর্শ মুখ্যমন্ত্রী মমতার

মমতার পরামর্শ পুজো প্যান্ডেল পুরোপুরি না ঢেকে, খোলা রাখতে হবে। প্যান্ডেলে বাতাস চলাচলের জায়গা রাখা জরুরি। যেহেতু করোনা আবহে পুজো, সেহেতু পুজো হবে নিউ নর্মালে। এই নিউ নর্মালে মানিয়ে নিতে হবে সবাইকে। মানিয়ে নিতে হবে উদ্যোক্তাদের, মানিয়ে নিতে হবে দর্শনার্থীদের।

মমতা বলেন, কীভাবে বাংলায় দুর্গাপুজোর প্রস্তুতি চলবে, কী কী বিধি নিষেধ মেনে চলতে হবে, তার রূপরেখা কিছুদিনের মধ্যে তৈরি করে দেবে রাজ্য। মমতা বলেন আগামী ২৫ সেপ্টেম্বর বৈঠখ হবে পুজো উদ্যোক্তাদের সঙ্গে। তারপরই গাইডলাইন তৈরি করে দেওয়া হবে।

উল্লেখ্য, রাজ্যে দুর্গাপুজো এবার বড় চ্যালেঞ্জ এই করোনা আবহে। তাই পুজো কমিটিতে পরামর্শ দেওয়া হয়েছে খোলামেলা প্যান্ডেল করার। তাহলে অঞ্জলি দিতে বা ঠাকুর দেখতে এলে সমস্যা কম হবে। মুক্ত বাতাসে থাকতে পারবেন সবাই। শুধু মণ্ডপটুকু বাদ দিয়ে বাকিটা খোলা রাখাই ভালো বলে মনে করছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Positive Story : ব্যারাকপুর মহকুমায় চতুর্থ কোভিড হাসপাতালের উদ্বোধন

২০২১-এর লক্ষ্যে মাস্টারস্ট্রোক মমতার, ভাতা পাবেন পুরোহিতরাও! সঙ্গে বাংলার আবাসও

English summary
Mamata Banerjee gives advices about guideline of Durga Pujo in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X