• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজভোগ-রসগোল্লা নয়, শুধু কাঁচকলা আছে! মোদীর প্যাকেজের ব্যাখ্যায় চড়া সুর মমতার

কেন্দ্রের আর্থিক প্যাকেজকে একহাত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এই প্যাকেজ থেকে কী পেলেন তাঁর ব্যাখ্যা দিলেন চড়া সুরে। তাঁর কথায় চারদিন ধরে মহাকাব্য হয়েছে। আদপে এই করোনার ক্ষতে কোনও প্রলেপ পড়েনি। মোদীর ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজকে সরাসরি একহাত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজভোগ, রসগোল্লা বা জিলিপি কিছুই নেই

রাজভোগ, রসগোল্লা বা জিলিপি কিছুই নেই

মমতা বলেন, এই আর্থিক প্যাকেজে রাজভোগ, রসগোল্লা বা জিলিপি কিছুই নেই। রয়েছে শুধু কাঁচকলা। চারদিনে চারটি বড় গোল্লা উপহার দিয়েছেন অর্থমন্ত্রী। ঘটা করে ঘণ্টার পর ঘণ্টা সময় ব্যয় করা হয়েছে। কোনও কাজের কাজ হয়নি। রাজ্যের ঋণ নেওয়ার মাত্রা বাড়ানোর মিথ্যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

শর্ত আরোপেই কেন্দ্রের চাল

শর্ত আরোপেই কেন্দ্রের চাল

মমতা বলেন, রাজ্য বাজার থেকে যে পরিমাণ ঋণ নিতে পারত, তার সীমা বাড়ালেও, যে শর্ত আরোপ করা হয়েছে, তাতে রাজ্যের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো ভেঙে পড়বে। তাই তা মেনে নেওয়া অসম্ভব। কেন্দ্রে রাজ্যকে নিজেদের অনুগত করতেই ওইসব শর্ত আরোপ করেছে।

আদতে রাজ্য পাবে ০.৫ শতাংশ

আদতে রাজ্য পাবে ০.৫ শতাংশ

তাঁর কথায়, কেন্দ্র যে ঋণের সীমা বাড়িয়ে ৩ শতাংশ থেকে ৫ শতাংশ করেছে। কিন্তু আদতে রাজ্য পাবে ০.৫ শতাংশ। ১.৫ শতাংশ পাবে না। কারণ ওই শর্ত। মমতা বলেন, আমি মানবিকতা নিয়ে কাজ করি। মানবিকতা বিকিয়ে কেন্দ্রের দাস হতে পারব না।

মন্ত্র একটাই- চিত্ত যেথা ভয় শূন্য

মন্ত্র একটাই- চিত্ত যেথা ভয় শূন্য

কেননা আমি বিশ্বাস করি চিত্ত যেথা ভয় শূন্য, উচ্চ যেথা শির। তাই শির তুলেই কাজ করব। কেন্দ্র রাজনৈতিক ফায়দা তোলার লক্ষ্যে কাজ করছে। আমি নিজের পায়ে দাঁড়াতে জানি। জানি স্বাবলম্বী হয়ে কাজ করতে। সেইমতোই প্ল্যানিং করে কাজ করার চেষ্টা চালাচ্ছি। এ জন্য মানুষের সাহায্য দরকার। আমার বিশ্বাস মানুষের আশীর্বাদ আমার সঙ্গে থাকবে।

18-05-2020 কোভিড ১৯ আপডেট - বীরভূম - পিপিই কিট পরে চলছে স্যানিটাইজ প্রক্রিয়া

আম্ফান নিয়ে জরুরি বৈঠক করলেন প্রধানমন্ত্রী! বাংলা-ওড়িশার মানুষের প্রতি কী বার্তা দিলেন মোদী?

English summary
Mamata Banerjee expresses Narendra Modi’s package as horse eggs. She criticizes and says state couldn’t anythings
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X