• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাঁচ-ছয়দিনের মধ্যেই হবে ঘোষণা! বাংলায় ভোটের বাদ্যি বাজালেন মুখ্যমন্ত্রী

বাংলায় ভোটের বাদ্যি! যদিও এখনও পর্যন্ত ভোটের কোনও দিনক্ষণ ঘোষণা করা হয়নি। তবে চলতি মাসের শেষের দিকে বাংলায় বিধানসভা ভোটের দিনক্ষণ কমিশন ঘোষণা করতে পারে বলে খবর। কিন্তু তার আগেই মুখ্যমন্ত্রীর মন্তব্যে জোর জল্পনা। আলিপুরদুয়ারের এক জনসভায় যোগ দেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে তিনি বলেন, ‌নির্বাচনের তারিখ পাঁচ-ছয়দিনের মধ্যে ঘোষণা হয়ে যেতে পারে। তাই হাতে আর আমাদের বেশি সময় নেই।'‌। তাঁর এই মন্তব্য ঘিরে তৈরি হয়েছে জল্পনা। তাহলে সত্যিই কি আগামী একসপ্তাহের মধ্যেই প্রকাশিত হবে ভোটের নির্ঘন্ট? উল্লেখ্য, গত কয়েকদিন আগেই সুব্রত মুখোপাধ্যায় দাবি করেছিলেন যে, ফেব্রুয়ারি মাসের প্রথমেই ঘোষণা হয়ে যেতে পারে নির্বাচনের নির্ঘণ্ট।

আলিপুরদুয়ারঃ দলত‍্যাগীদের হুঁশিয়ারি দিলেন মুখ‍্যমন্ত্রী
এপ্রিলেই শেষ হতে পারে বাংলার ভোট প্রক্রিয়া

এপ্রিলেই শেষ হতে পারে বাংলার ভোট প্রক্রিয়া

সবকিছু ঠিক থাকলে মার্চের শেষে কিংবা এপ্রিলের মধ্যেই বাংলায় ভোট প্রক্রিয়া শেষ করতে চায় কমিশন। সূত্রের খবর, ছয় দফায় বাংলায় হতে পারে নির্বাচন। ইতিমধ্যে নির্বাচনের আগাম প্রস্তুতিও শুরু করে দিয়েছে জাতীয় নির্বাচন। গত কয়েকদিন আগেই বাংলায় ঘুরে গিয়েছেন কমিশনের ফুল বেঞ্চ। দুদিনের সফরে একাধিক বৈঠক করেছেন আধিকারিকরা। সমস্ত জেলার জেলাশাসক, পুলিশ সুপারদের সঙ্গে দফায় দফায় বৈঠক সেরেছে ফুলবেঞ্চ। এমনকি, কলকাতা পুলিশ আধিকারিকদের সঙ্গেও বৈঠক করেন নির্বাচন কমিশনার। বৈঠক শেষে শহরে সাংবাদিক বৈঠকে এপ্রিলের মধ্যেই যে রাজ্যে ভোট প্রক্রিয়া সম্পন্ন করে ফেলতে চায় নির্বাচন কমিশন, সেই ইঙ্গিত দিয়ে গিয়েছিল কমিশনের ফুল বেঞ্চ।

কর্মীদের কাজে নেমে পড়ার নির্দেশ

কর্মীদের কাজে নেমে পড়ার নির্দেশ

তবে কমিশনের ভোটের দিন ঘোষণার আগেই বাংলায় ভোটের বাদ্যি বাজালেন মমতা। একই সঙ্গে কর্মীদের কাজে নেমে পড়ার নির্দেশ দিলেন। একই সঙ্গে যে সমস্ত বকেয়া কাজ এখনও বাকি রয়েছে তা অবিলম্বে শেষ করার নির্দেশও দেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তাঁর সরকার বহু প্রকল্প ও কাজ ঘোষণা করেছে। যা নির্বাচনের পরে করতে হবে। তিনি বলেন, ‘‌আমরা আমাদের দেওয়া সব প্রতিশ্রুতি রেখেছি। অল্প যেটুকু বাকি আছে, তা নির্বাচনের পরে করে দেওয়া হবে। তাই হাতে আর বেশি সময় নেই। আগামী পাঁচদিনের মধ্যে নির্বাচন ঘোষণা হয়ে যেতে পারে।' তবে তৃণমূলকে হারানো যাবে না। সুর চড়িয়ে তাঁর দাবি, তৃণমূল আছে, থাকবে!

রাজ্যে বিধানসভা ভোটের দামামা‌

রাজ্যে বিধানসভা ভোটের দামামা‌

ভোটের দিন ঘোষণা না হলেও জোরদার এর প্রস্তুতি শুরু করে দিল কমিশন। রাজ্যের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়কে চিঠি দিল নির্বাচন কমিশন। চিঠিতে বলা হয়েছে, নির্বাচনের দিন ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গেই অধিগ্রহণ করা হবে ক্যাম্পাস। সেজন্য কলেজ ও বিশ্ববিদ্যাগুলিকে প্রস্তুত থাকার জন্য চিঠিতে উল্লেখ করেছে নির্বাচন কমিশন। যদিও একবছরের বেশি হয়ে গিয়েছে বাংলায় বন্ধ স্কুল, বিশ্ববিদ্যালয়। যদিও স্যানিটাইজেশনের কাজ প্রায় শেষ। রাজনৈতিকমহলের মতে, কমিশনের এই চিঠি যথেষ্ট গুরুত্বপূর্ণ। কারন চিঠি অনুযায়ী তাহলে যে কোনও সময়ে ভোটের দিনক্ষণ ঘোষণা করতে পারে জাতীয় নির্বাচন কমিশন। অন্যদিকে, আজ বুধবার জেলাশাসকদের কাছ থেকে কাজের খতিয়ান নিয়েছেন মুখ্য নির্বাচনী আধিকারিক। বুথ সংক্রান্ত তথ্য থেকে কি অবস্থায় ভোট প্রস্তুতি রয়েছে সে বিষয়ে তথ্য জানতে চাওয়া হয় জেলা শাসকদের কাছে। সবমিলিয়ে বাংলায় ভোট প্রস্তুতি তুঙ্গে।

কৃষক আন্দোলনের জেরে কোণঠাসা কেন্দ্র! রিহানা, গ্রেটার প্রতিবাদে 'চক্রান্তের’ গন্ধ পাচ্ছে মোদী সরকারকৃষক আন্দোলনের জেরে কোণঠাসা কেন্দ্র! রিহানা, গ্রেটার প্রতিবাদে 'চক্রান্তের’ গন্ধ পাচ্ছে মোদী সরকার

English summary
mamata banerjee claims that West Bengal Election date will be declared soon
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X