• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী নাগরিকত্ব বিলকে সমর্থন করেননি! আইন বাতিলের পক্ষে যুক্তি সাজালেন মমতা

নরেন্দ্র মোদী নাগরিকত্ব সংশোধনী বিলের ভোটাভুটিতে অংশগ্রহণ করেননি। সেক্ষেত্রে উনিও এই বিলে সমর্থন করেননি। তাই উনার এই আইন বাতিল করা উচিত। এদিন রানি রাসমনি রোডের সভা থেকে এই মন্তব্যই করলেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত বিলের ভোটাভুটিতে লোকসভায় অনুপস্থিত ছিলেন তৃণমূলের ৮ সাংসদ।

ক্যাব-এ ভোট দেননি মোদী, বললেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, নরেন্দ্র মোদী নাগরিকত্ব সংশোধনী বিলের ভোটাভুটিতে অংশগ্রহণ করেননি। সেক্ষেত্রে উনিও এই বিলে সমর্থন করেননি। তাই উনার এই আইন বাতিল করা উচিত।

আইন প্রত্যাহারের দাবি মমতার

আইন প্রত্যাহারের দাবি মমতার

এদিন তিনি দাবি করেন সরকারের উচিত সংশোধিত নাগরিকত্ব আইন তুলে নেওয়া। তৃণমূল সুপ্রিমো এদিন বলেন, বিজেপি এই বিক্ষোভ নিয়ে হিন্দু ও মুসলিমদের মধ্য়ে লড়াই বাধানোর চেষ্টা করছে। তিনি বলেন, সারা দেশ জ্বলছে, আর বিজেপি হাসছে। কারণ তারা চায় ভারত জ্বলুক।

গণভোটের দাবি করেছিলেন মমতা

গণভোটের দাবি করেছিলেন মমতা

এর আগে এমনই এক সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী সমাবেশ থেকে গণভোটের দাবি করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যা রাষ্ট্রসংঘের তত্ত্বাবধানে করার দাবি তুলেছিলেন তিনি। বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার অর্থ এই নয় যে, তারা যা খুশি তাই করবে। মন্তব্য করেছিলেন মমতার। গণভোটে বিজেপি যদি হেরে যায়, তাহলে তাদের পদত্যাগ করতে হবে, দাবি তুলেছিলেন মমতা। বিজেপির তরফে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যকে হাস্যকর বলা হয়েছিল।

নাগরিকত্ব আইনে শ্রীলঙ্কা, মায়ানমার স্থান না পাওয়ার প্রশ্ন

নাগরিকত্ব আইনে শ্রীলঙ্কা, মায়ানমার স্থান না পাওয়ার প্রশ্ন

ভারতের সঙ্গে সীমান্তে আফগানিস্তান না থাকলেও, নাগরিকত্ব আইনে ওই দেশ কেন স্থান পেল তাই নিয়ে প্রশ্ন তুলেছেন মমতা। পাশাপাশি তালিকায় শ্রীলঙ্কা এবং মায়ানমারের নাম না থাকা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

English summary
Mamata Banerjee claims PM Modi don't vote on CAB, it means he does not support it.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X