• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরভোটের আগে কল্পতরু মুখ্যমন্ত্রী মমতা, একের পর এক প্রকল্পের ঘোষণা

পুরভোটের মুখে কল্পতরু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কালিয়াগঞ্জে প্রশাসনিক বৈঠকের পর তিনি সভা করেন। সেখান থেকেই বিভিন্ন প্রকল্প শুরু কথা ঘোষণা করেন। সভা থেকে দিল্লিরতে হিংসার জন্য মোদী সরকারের কড়া সমালোাচনা করেন তিনি।

'জয় বাংলা' শুরু

'জয় বাংলা' শুরু

কালিয়াগঞ্জের সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, জয়বাংলা প্রকল্প এদিন থেকেই শুরু করা হচ্ছে। এই প্রকল্পের কথা ঘোষণা করা হয়েছিল এবারের বাজেটে। এই প্রকল্পে কোনও পেনশন না পাওয়া তফশিলি জাতি পরিবারের সদস্য ৬০ বছর পূর্ণ হলে মাসে মাসে হাজার টাকা করে পেনশন হিসেবে পাবেন।

শুরু 'জয় জোহার'

শুরু 'জয় জোহার'

মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, এদিন থেকেই শুরু করা হচ্ছে জয় জোহার প্রকল্প। এই প্রকল্প তফশিলি উপজাতি ভুক্তরা সুবিধা পাবেন।. এই প্রকল্পের কথা ঘোষণা করা হয়েছিল এবারের বাজেটে। এই প্রকল্পে কোনও পেনশন না পাওয়া তফশিলি উপজাতি পরিবারের সদস্য ৬০ বছর পূর্ণ হলে মাসে মাসে হাজার টাকা করে পেনশন হিসেবে পাবেন।

বাড়ছে বিধবা ভাতা, শারীরিকভাবে অক্ষমদের ভাতা

বাড়ছে বিধবা ভাতা, শারীরিকভাবে অক্ষমদের ভাতা

মুখ্যমন্ত্রী এদিন কালিয়াগঞ্জ থেকে ঘোষণা করেন বিধবা ভাতা, শারীরিকভাবে অক্ষমদের ভাতা বাড়ানো হচ্ছে। আগে এই ভাতা ছিল মাসে ৭৫০ টাকা। এবার থেকে তা বাড়িয়ে ১ হাজার টাকা করা হচ্ছে। এর জন্য রাজ্য সরকারের মাসে অতিরিক্ত ১০০০ কোটি টাকা খরচ হবে বলে জানিয়েছেন তিনি। ওপরের তিনটি ক্ষেত্রেই বিডিও অফিসে আবেদন করতে হবে। সরকারি পর্যায়ে পরীক্ষার পর সরাসরি অ্যাকাউন্টে চাকা চলে যাবে।

চালু হল 'স্নেহালয়' প্রকল্প

চালু হল 'স্নেহালয়' প্রকল্প

এদিনের সভা থেকে মুখ্যমন্ত্রী বাড়ি তৈরির জন্য স্নেহালয় প্রকল্প শুরুর কথা ঘোষণা করেন।

English summary
Mamata Banerjee announces to start several projects from her Kaliagunge meeting. She announces to increase widow pension.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X