• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিধানসভা ভোটকে মাথায় রেখে কীভাবে পুরভোটের আগে সোশ্যাল মিডিয়ার রণকৌশল তৈরি তৃণমূল কংগ্রেসের

আসন্ন পুরভোটকে সামনে রেখে রণকৌশল সাজাতে শুরু করে দিয়েছে শাসকদল তৃণমূল কংগ্রেস। আর এক্ষেত্রে তাদের সবচেয়ে বড় ভরসা হতে চলেছে সোশ্যাল মিডিয়া। সোশ্যাল মিডিয়াকে কেন্দ্র করে পুরভোটের লড়াই আরও জোরদার হবে বলে মনে করা হচ্ছে। বিজেপি সোশ্যাল মিডিয়া ব্যবহারকে এক নতুন উচ্চতায় নিয়ে গিয়েছে। বড় দল হওয়ার সুবাদে সব ধরনের সুবিধা কাজে লাগিয়ে সোশ্যাল মিডিয়ায় নিজেদের আরও উঁচুতে তুলে ধরেছে বিজেপি। এবার সেই পথে হেঁটেই বাংলায় পুর ও বিধানসভা নির্বাচনকে সামনে রেখে তৃণমূল কংগ্রেস শক্তি বৃদ্ধি করতে কোমর বেঁধে নেমে পড়েছে।

সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার

সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার

বর্তমান যুগে মাঠে ময়দানে নেমে যেভাবে রাজনীতি করার প্রয়োজন রয়েছে, ঠিক সেভাবেই ততটাই গুরুত্ব দিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচারের কৌশলকে ছড়িয়ে দিতে হবে। আর তাহলেই মানুষের একেবারে কাছাকাছি পৌঁছে যাওয়া যাবে। এই বিষয়টি বুঝতে পেরে তৃণমূল কংগ্রেস সোশ্যাল মিডিয়ায় প্রচারকে জোরদার করছে।

এলাকায় এলাকায় প্রচার

এলাকায় এলাকায় প্রচার

ইতিমধ্যে এর আগে নানা কর্মিসভায় তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় জোর দেওয়ার কথা বলেছেন। নিজের নিজের এলাকায় তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকরা সোশ্যাল মিডিয়া গ্রুপ তৈরি করে সেখানে দলের উন্নয়নের কাজকে মানুষের কাছে পৌঁছে দিন। এই বার্তাই দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দিদির বার্তায় অনুপ্রাণিত কর্মীরা

দিদির বার্তায় অনুপ্রাণিত কর্মীরা

আর সেই বার্তাকে সামনে রেখেই সঙ্গে প্রশান্ত কিশোরের নির্দেশ মাথায় রেখে জেলায়-জেলায়, ব্লকে-ব্লকে, গ্রামে-গ্রামে তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মীরা সোশ্যাল মিডিয়ায় প্রচার জোরদার করতে কোমর বেঁধে নেমে পড়েছেন।

প্রাধান্য সোশ্যাল মিডিয়া জানা কর্মী

প্রাধান্য সোশ্যাল মিডিয়া জানা কর্মী

সোশ্যাল মিডিয়ায় শুধু নামলেই হল না, এক্ষেত্রে বেশ কিছু বিধিনিষেধ মাথায় রাখতে হবে। সেজন্যই মাঠে ময়দানে নেমে প্রচারের একটি দল, অন্যদিকে ভার্চুয়াল ওয়ার্ল্ডে অর্থাৎ সোশ্যাল মিডিয়ায় প্রচারের দলকে আলাদা করা হয়েছে। যে সমস্ত নেতাকর্মীরা সোশ্যাল মিডিয়ায় কাজ করবেন তাদেরকে এই দলে রাখা হচ্ছে। যাতে সোশ্যাল মিডিয়ার প্রচারকে সামনে রেখে মানুষের কাছে পৌঁছে যাওয়া যায়।

করোনার জের, পিছোতে চলেছে পুরভোট
ব্লকে ব্লকে নিশ্ছিদ্র প্রচার

ব্লকে ব্লকে নিশ্ছিদ্র প্রচার

বিভিন্ন পঞ্চায়েতে ব্লকে-ব্লকে, পুর এলাকায় হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে ফেলা হচ্ছে। এর পাশাপাশি ওই বিধানসভা এলাকার একটি নির্দিষ্ট গ্রুপ থাকবে। সেখানে তৃণমূল কংগ্রেসের সরকারের গত পাঁচ বছরের সাফল্যের খতিয়ান তথা উন্নয়নমূলক যে সমস্ত কর্মসূচি গ্রহণ করা হয়েছে, তা তুলে ধরা হবে। যাতে আসন্ন বিধানসভা নির্বাচনে দলের জয় একশো শতাংশ জয় নিশ্চিত করা যায়।

English summary
How TMC making strategy for Social media to win Municipal Election ahead of Assembly Election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X