• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের সমুদ্র চোখ রাঙাচ্ছে, বানের আশঙ্কায় আগামী ৩ দিন সতর্কতা জারি দিঘায়

আগামিকাল অমাবস্যা। ভরা কোটালে ফুলে ফেঁপে উঠবে সমুদ্র। আগে থেকেই তাই সতর্কতা জারি করা হয়েছে। দিঘা উপকূল বর্তী এলাকায় আগামী ৩ দিন হাই অ্যালার্ট জারি করেছে জেলা প্রশাসন। আজ রাত থেকেই সমুদ্রের রূপ বদলাতে শুরু করবে। ইয়াসের ঘা এখনও শুকায়নি। তার মধ্যে ফের ভরা কোটালে দিঘা উপকূলে আরও বড় ক্ষতির আশঙ্কা করছে জেলা প্রশাসন।

অমাবস্যার ভরা কোটালের ভ্রুকুটি

অমাবস্যার ভরা কোটালের ভ্রুকুটি

ফের সংকট আকাশে। একদিকে গভীর নিম্নচাপ অন্যদিকে ভরাকোটালের ভ্রুকুটি। আগামিকাল থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে বলে জানানো হয়েছে। সেই বৃষ্টির পরিমাণ আরও বাড়বে শনিরাব। শুক্রবার অমাবস্যার ভরা কোটাল। বৃষ্টির মধ্যে ভরা কোটালের কারণে সমুদ্রের জলস্তর বাড়তে শুরু করবে। নতুন করে রাজ্যের উপকূলবর্তী এলাকা গুলির পরিস্থিতি খারাপ হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

দিঘায় সতর্কতা জারি

দিঘায় সতর্কতা জারি

ভরা কোটালের আশঙ্কায় দিঘায় জারি করা হয়েছে বিশেষ সতর্কতা। ইয়াসের দাপটে আগেই দিঘার সমুদ্র সৈকত বিধ্বস্ত অবস্থায় রয়েছে। বোল্ডারগুলো সমুদ্রের জলোচ্ছালে পারে এসে পড়েছে। ভয়ঙ্কর তার পরিস্থিতি। তারমধ্যে ফের আগামিকাল উত্তাল হবে সমুদ্র। ঢেউয়ের উচ্চতা বাড়বে। তাই আগামী ৩ দিন অর্থাৎ ১৪ তারিখ পর্যন্ত দিঘা উপকূলে সতর্কতা জারি করা হয়েছে।

সরানো হয়েছে ২০ হাজার মানুষকে

সরানো হয়েছে ২০ হাজার মানুষকে

ইতিমধ্যেই দিঘা সংলগ্ন এবং উপকূলবর্তী এলাকা থেকে ২০ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। উপকূল বর্তী এলাকার গ্রামগুলিতে ফের জল ঢুকবে বলে আগে থেকেই সতর্ক করা হয়েছে সেখানকার বাসিন্দাদের। আগামি কয়েকদিন ফের ব্যহত হবে ইয়াস ক্ষতিগ্রস্ত এলাকার উদ্ধারকাজ।

নিম্নচাপের ভ্রুকূটি

নিম্নচাপের ভ্রুকূটি

এদিকে আগামিকাল থেকে ফের নিম্নচাপ শুরু হয়ে যাবে রাজ্যে। দক্ষিণ বঙ্গের জেলা গুলিতে প্রবল বর্ষণ শুরু হবে এমনই জানিয়েছে হাওয়া অফিস। ইতিমধ্যেই ওড়িশা, ঝাড়খণ্ডে নিম্নচাপের প্রভাবে বর্ষণ হবে বলে জানানো হয়েছে। আগামী সপ্তাহে রাজ্যে ঢুকবে বর্ষা।

English summary
High alert issued at Digha for next three days as high tide hit coastal area
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X