• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় উদ্বেগজনক পরিস্থিতি পশ্চিমবঙ্গ সহ ৫ রাজ্যের! আসছে কেন্দ্রীয় দল

  • |

ক্রমবর্ধমান করোনা পরিস্থিতিতে উদ্বিগ্ন স্বাস্থ্যমন্ত্রক। বিশেষ করে যেসব রাজ্যে সাম্প্রতিক সময়ে করোনার সংক্রমণ উল্লেখযোগ্যভাবে বেড়েছে সেইসব রাজ্যগুলিকে নিয়ে। এর মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গ। পরিস্থিতির পর্যবেক্ষণে স্বাস্থ্যমন্ত্রকের প্রতিনিধিদল পাঠানো হচ্ছে বলে জানা গিয়েছে।

পশ্চিমবঙ্গ সব ৫ রাজ্যে কেন্দ্রীয় দল

পশ্চিমবঙ্গ সব ৫ রাজ্যে কেন্দ্রীয় দল

কেন্দ্রীয় সরকারের কাছে করোনা সংক্রমণের জেরে কর্নাটক, কেরল, রাজস্থান, ছত্তিশগড় ও পশ্চিমবঙ্গের অবস্থা খারাপ। তাই এইসব রাজ্যের পরিস্থিতির পর্যবেক্ষণে স্বাস্থ্যমন্ত্রকের দল পাঠানো হচ্ছে। তবে এক্ষেত্রে উল্লেখযোগ্য হল, এই রাজ্যগুলির তালিকায় একমাত্র কর্নাটককে বাদ দিলে সবকটি বিরোধী শাসিত রাজ্য।

এপ্রিল, মে মাসে রাজ্যে এসেছিল কেন্দ্রীয় দল

এপ্রিল, মে মাসে রাজ্যে এসেছিল কেন্দ্রীয় দল

এর আগে এপ্রিল ও মে মাসে রাজ্যে এসেছিল কেন্দ্রীয় দল। এপ্রিলে ২ টি কেন্দ্রীয় দল উত্তর ও দক্ষিণবঙ্গ সফর করেছিল। এই দল পাঠানো ও তাদের রিপোর্ট নিয়ে সেই সময়ে সরব হয়েছিল রাজ্য সরকার। অন্যদিকে, কেন্দ্রীয় দলের তরফে তাদের কাজে বাধা দেওয়ার অভিযোগও তোলা হয়েছিল। মে মাসে দ্বিতীয়বারের জন্য রাজ্যে কেন্দ্রীয় দল এসেছিল। সেই সময় কেন্দ্রের তরফে সারা ভারতে বিভিন্ন শহর বেছে বেছে কেন্দ্রীয় দল পাঠানো হয়েছিল।

তৃণমূলের তরফে রাজনীতিকরণের অভিযোগ

তৃণমূলের তরফে রাজনীতিকরণের অভিযোগ

আগের দুটি ক্ষেত্রেই তৃণমূলের তরফে কেন্দ্রীয় দলকে রাজনীতি করতে পাঠানোর অভিযোগ তোলা হয়েছিল। শাসক দলের তরফে দাবি করা হয়েছিল পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে। ওরা যা পারে করুক। মানু। তাদের সাথে আছে। এবারের কেন্দ্রীয় দলের রাজ্য সফর নিয়ে বলেছেন মন্ত্রী ফিরহাদ হাকিম।

প্রতিদিনই সংক্রমণ বাড়ছে রাজ্যে

প্রতিদিনই সংক্রমণ বাড়ছে রাজ্যে

এদিকে প্রতিদিনই রাজ্যে সংক্রমিতের সংখ্যা বাড়ছে। বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের বুলেটিনে বলা হয়েছিল ২৪ ঘন্টায় ৩৭২০ জনের আক্রান্ত হওয়ার কথা। অন্যদিকে সুস্থতার সংখ্যা ৩১৭৯ জন। মৃত্যু ৬২ জনের। রাজ্যের পজিটিভিটি রেট অগাস্টে যেখানে ছিল ৬.৯ শতাংশ, সেখানে বর্তমানে তা ৮.৪৮ শতাংশ। রাজ্যের স্বাস্থ্য কর্তাদের অনেকেই আশঙ্কাপ্রকাশ করছেন পুজোর মধ্যে এই পজিটিভিটি রেট ১০ শতাংশে পৌঁছে যাবে। রাজ্যের মধ্যে কলকাতা ছাড়াও, হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের অবস্থা যথেষ্টই খারাপ।

 ৫ দিন আগে প্রকাশিত তালিকায় ছিল অন্য ৫ রাজ্যের নাম

৫ দিন আগে প্রকাশিত তালিকায় ছিল অন্য ৫ রাজ্যের নাম

দিন পাঁচেক আগে স্বাস্থ্য মন্ত্রকের তরফে ৫ রাজ্যের নাম প্রকাশ করা হয়েছিল। যেখানে করোনার সংক্রমণ সব থেকে বেশি। সেই তালিকায় ছিল মহারাষ্ট্র, কর্নাটক, কেরল, অন্ধ্রপ্রদেশ এবং তামিলনাড়ু। তবে এই রাজ্যগুলির মধ্যে অন্ধ্রপ্রদেশ এবং তামিলনাড়ুতে শতাংশের নিরিখে সুস্থ হওয়া দেশের মধ্যে সব থেকে বেশি। দুটি রাজ্যে সুস্থতার হার যথাক্রমে ৯৩ এবং ৯১.৭ শতাংশ।

কলকাতাঃ পটাশপুরে বিজেপি কর্মীর মৃত্যুর ঘটনায় আবারও ময়না তদন্তের নির্দেশ হাইকোর্টের

ফের স্তব্ধ লন্ডন থেকে প্যারিস, করোনার দ্বিতীয় প্রবাহের আঘাতে জর্জরিত গোটা ইউরোপ

English summary
Health Ministry team to visit West Bengal to see Coronavirus situation in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X