• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Encounter @ NewTown: সুমিত কুমারের নামেই নেওয়া হয় ফ্ল্যাট ভাড়া! 'রহস্যময়' এই ব্যক্তিকে ঘিরেই বাড়ছে জল্পনা

গত ২৪ ঘন্টার আগে কলকাতার বুকে ঘটে গিয়েছে এক রুদ্ধশ্বাস লড়াই। কম্যান্ডো অভিযানে খতম পঞ্জাবের দুই মোস্ট ওয়ানটেড গ্যাংস্টার। আর এই ঘটনার পর প্রকাশ্যে একগুচ্ছ তথ্য! এই ঘটনার পরেই প্রশ্ন উঠতে শুরু করে যে কীভাবে পুলিশের চোখে ধুলো দিয়ে নিউটাউনের সাপুরজি আবাসনে লুকিয়ে ছিল দুস্কৃতীরা?

সাপুর্জির অভিশপ্ত ফ্ল্যাটের মালিককে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ, দুই গ্যাংস্টারকে জেনেই দিয়েছিলেন ফ্ল্যাট?

সুমিত কুমারের নামেই নেওয়া হয় ফ্ল্যাট ভাড়া!

আর সেই তদন্তে নেমে কার্যত পুলিশের সামনে উঠে এসেছে বেশ কিছু তথ্য। দীর্ঘ খোঁজাখুজির পর অবশেষে ফ্ল্যাট মালিকের খোঁজ মিলল। তবে তদন্তে জানা গিয়েছে, 'সুমিত কুমার'-এর নামে ওই ফ্ল্যাট ভাড়া নেওয়া হয়েছিল।

প্রশ্ন উঠছে, কে এই সুমিত কুমার? ভুয়ো নাম-পরিচয় ব্যবহার করেই কি ওই ফ্ল্যাট ভাড়া নেওয়া হয়েছিল, নাকি এর পিছনে আরও কোনও মাথা রয়েছে? এ সবই তদন্ত করে দেখছে পুলিশ।

জানা গিয়েছে, ওই সুমিত কুমার ভিন রাজ্যের ব্যবসায়ী হিসাবে নিজেকে পরিচিয় দেয়। আর তা দিয়েই আবাসনের ওই ফ্ল্যস্ট ভাড়া নেওয়া হয় । এক সংবাদমাধ্যমে প্রকাশিত খর অনুযায়ী, বাড়ি কেনা-ভাড়া নেওয়ার একটি ওয়েবসাইটের মাধ্যমে ওই ফ্ল্যাটের খোঁজ পায় দুই দুষ্কৃতী।

বিভিন্ন সময়ে ওয়েবসাইটে ভাড়ার জন্য বিজ্ঞাপন দেওয়া হয়। দু'জন দালালের সঙ্গে ওই দুই দুষ্কৃতী যোগাযোগ করে। দুই দালালই ফ্ল্যাট ভাড়ার ব্যবস্থা করে দেয়। আর পুরোটাই হয় গোপনে। এবং অবশ্যই লুকিয়ে। বুধবার নিউটাউনের সাপুরজি আবাসনে এসটিএফ (স্পেশাল টাস্ক ফোর্স)-এর এনকাউন্টারে নিহত হয়েছে পঞ্জাবের ২ দুষ্কৃতী।

তাদের নাম জয়পাল সিংহ ভুল্লার ও যশপ্রীত সিংহ। প্রাথমিক তদন্তে পুলিশ ফ্ল্যাটের মালিকের খোঁজ পেয়েছে। জানা যাচ্ছে, তিনি কলকাতার সিআইটি রোড এলাকার বাসিন্দা। ২৩ মে থেকে নিউটাউনের সাপুরজি আবাসনে ফ্ল্যাট ভাড়া নিয়েছিল দুষ্কৃতীরা।

মাসিক ১৫ হাজার টাকা ভাড়ায় চুক্তি হয়েছিল ১১ মাসের। কী ভাবে দুই দুষ্কৃতী ফ্ল্যাট ভাড়া নিয়েছিল, কে তাদের খোঁজ দিয়েছিল, তা জানতে ফ্ল্যাট মালিককে জিজ্ঞাসাবাদ করা হবে। তাঁকে ডেকে পাঠানো হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে হবে দুই দুষ্কৃতীর সঙ্গে ফ্ল্যাট মালিকের পূর্ব পরিচয় ছিল কি না। যদি থাকে তবে কার সূত্র ধরে পরিচয়। সূত্রের খবর, ফ্ল্যাটের মালিক কোনও অপরাধের সঙ্গে জড়িত কি না তাও দেখা হবে।

পুলিশ সূত্রে খবর, সুমিত কুমার নামে ওই ফ্ল্যাট ভাড়া নিয়েছিল দুষ্কৃতীরা। ওই নামেই কাগজপত্র রয়েছে। যার মাধ্যমে ঘর ভাড়া জোগাড় করেছিল জয়পালরা, সেই ব্যক্তির সঙ্গে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে ফ্ল্যাট মালিককে।

জানা গিয়েছে, এই ঘটনার পরেই ওই আবাসনে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তবে আবাসনে নিরাপত্তা ব্যবস্থা একেবারে ঢিলেঢালা ছিল। কোথাও সিসিটিভি ক্যামেরা ছিল না। তবে এই ঘটনার আতঙ্কিত আবাসনের বাসিন্দারা।

ওই আবাসনে আরও দুষ্কৃতী লুকিয়ে রয়েছে কিনা তা নজর রাখা হচ্ছে পুলিশের তরফে। ঘিরে রাখা হয়েছে ওই ফ্ল্যাট। আবাসনের ঢুক্তে-বের হতেও নজরদারি চালানো হচ্ছে।

English summary
encounter at newtown followup story who is sumit kumar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X