• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার রাহুল সিনহার ওপরে নিষেধাজ্ঞা কমিশনের, হাবরায় নির্বাচনের আগে প্রচারে আর মিলবে না সময়

  • |

এবার হারবার বিজেপি (bjp) প্রার্থী রাহুল সিনহার (rahul sinha) বিরুদ্ধে নির্বাচনী নিষেধাজ্ঞা কমিশনের (election commission)। এদিন বেলা বারোটা থেকে সেই নিষেধাজ্ঞা কার্যকরী হয়েছে। শীতলকুচি (sitalkuchi) নিয়ে উত্তেজক মন্তব্যের জেরে এই নিষেধাজ্ঞা। সোমবার বিকেলে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে ২৪ ঘন্টার নিষেধাজ্ঞা জারি করে নির্বাচন কমিশন। যা নিয়ে এদিন গান্ধী মূর্তির পাদদেশ ধরনায় বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রাহুল সিনহার প্রচারে কমিশনের নিষেধাজ্ঞা

রাহুল সিনহার প্রচারে কমিশনের নিষেধাজ্ঞা

মমতা বন্দ্যোপাধ্যায়ের পরে হাবরার বিজেপি প্রার্থী রাহুল সিনহার প্রচারের ওপরে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। তাঁর নিষেধাজ্ঞা শুরু হয়েছে এদিন বেলা বারো থেকে। তা ১৫ এপ্রিল বেলা বারোটা পর্যন্ত কার্যকর থাকবে। বিজেপির তরফ থেকে বলা হয়েছে, নির্বাচন কমিশন যা সঠিক মনে করেছে, তাই করেছেন। শীতলকুচি নিয়ে মন্তব্যের প্রেক্ষিতেই এই নিষেধাজ্ঞা জারি।

শীতলকুচি নিয়ে রাহুল সিনহা

শীতলকুচি নিয়ে রাহুল সিনহা

সোমবার শীতলকুচি নিয়ে রাহুল সিনহার বিতর্কিত মন্তব্য সামনে আসে। সেখানে তাঁকে বলতে শোনা যায় শীতুলকুচিতে ৪ জন নয়, ৮ জনকে গুলি করে মারা উচিত ছিল। কেন কেন্দ্রীয় বাহিনী তা করেনি, তারজন্য শোকজ করা উচিত। জঙ্গলরাজ, গুণ্ডারাজ কায়েম করতে গেলে কেন্দ্রীয় বাহিনী জবাব দেবে বলেও মন্তব্য করেছিলেন তিনি। যারা গুলি চালিয়েছিল, তাদের মেডেল দেওয়ার কথাও বলেছিলেন তিনি। রাহুল সিনহা আরও বলেছিলেন চারজন মারা গিয়েছে তো কী হয়েছে, আটজন মারা গেল না কেনয যার সিআরপিএফ-এর ওপরে হামলা করবে, যারা ভোটাধিকার হরণ করবে, তাদের দিকে কি ফুল ছুড়বে, প্রশ্ন করেছিলেন তিনি।

পাল্টা তৃণমূলের তরফে বলা হয়েছিল, বিজেপি রক্তলোভী হয়ে উঠেছে। বুলেট দিয়ে বাংলাকে দখল করতে চাইছে। প্রসঙ্গত এই বিতর্কিত মন্তব্য সামনে আসার পরেই তৃণমূল ছাড়াও সংযুক্ত মোর্চার তরফে নির্বাচন কমিশনের কাছে এই ধরনের মন্তব্য নিয়ে প্রতিবাদ জানানো হয়।

মানুষের জীবন নিয়ে মজা

মানুষের জীবন নিয়ে মজা

রাহুল সিনহার নির্বাচনী প্রচারের নিষেধাজ্ঞা জারির চিঠি নির্বাচন কমিশনের তরফে বলা হয়েছে, মানুষের জীবন নিয়ে মজা করেছেন বিজেপি প্রার্থী। কেননা যেখানে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজনের মৃত্যু হয়েছে, সেখানে তিনি বলছেন ৮ জনকে গুলি করে মারা উচিত ছিল।

প্রচারে আর মিলবে না সময়

প্রচারে আর মিলবে না সময়

নির্বাচন কমিশনের তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে রাজ্যের বাকি থাকা চারদফায় নির্বাচনী প্রচার শেষ করতে হবে ৭২ ঘন্টা আগে। সেই মতো সেই মতো এদিন রাত ১০ টায় প্রচারের সময়সীমা শেষ হচ্ছে পঞ্চম দফার জন্য। এই দফাতেই উত্তর ২৪ পরগনার হাবরায় নির্বাচন হতে চলেছে। আর রাহুল সিনহার প্রচারের নিষেধাজ্ঞা জারি হয়েছে ১৫ এপ্রিল বেলা বারোটা পর্যন্ত। ফলে হাবরার বিজেপি প্রার্থী প্রচারের জন্য আর সময় পাবেন না।

মেলেনি সেনাবাহিনীর অনুমতি, ঘোষিত নির্দিষ্ট সময়ের আগেই ধরনায় মমতা

রাহুল সিনহা
Know all about
রাহুল সিনহা

English summary
Election commission's ban on BJP's Rahul Sinha's campaign for 48 hours
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X