• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সারদা-কাণ্ডে কুণাল ঘোষ, শতাব্দী রায়ের সম্পত্তি বাজেয়াপ্ত: সূত্র

  • |
Google Oneindia Bengali News

সারদা-কাণ্ডে চাঞ্চল্যকর মোড়। সামনেই তৃতীয় দফার নির্বাচন। আর সেই নির্বাচনের আগেই সারদা-কাণ্ডে কুণাল ঘোষ এবং শতাব্দী রায়ের সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ভোট চোলাকালীন এই সিদ্ধান্ত রাজনৈতিক পদক্ষেপ বলে দাবি কুণাল ঘোষের। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা।

সারদায় তৎপর সিবিআই-ইডি

সারদায় তৎপর সিবিআই-ইডি

ভোটের মুখে বাংলায় চিটফান্ড নিয়ে তৎপর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই এবং ইডি। সারদা সহ একাধিক মামলায় প্রভাবশালীদের জেরা করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাও। সারদাতেও তেমন ভাবে একাধিক প্রভাবশালীকে গত কয়েকদিন জেরা করেছেন গোয়েন্দারা। কিছু নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে চলছে জিজ্ঞাসাবাদ। গত কয়েকদিন আগেই সারদা মামলায় কুণাল ঘোষকেও জেরা করা হয়। একাধিকবার তাঁকে জেরা করা হয়। এমনকি, মদন মিত্র সহ একাধিক তৃণমূল নেতাকে জেরা করা হয়। এরপরেই কুণাল ঘোষ সারদার সমস্ত টাকা ফিরিয়ে দেওয়ার কথা বলেন।

সারদায় টাকা ফেরান কুণাল

সারদায় টাকা ফেরান কুণাল

গত কয়েকদিন আগেই সারদার থেকে নেওয়া টাকা ইডিকে ফিরিয়ে দেন কুণাল ঘোষ। প্রায় দু'‌ কোটি ৬৭ লক্ষ টাকা তিনি ইডি-কে দিয়ে দিয়েছেন। মার্চের শুরুতে তাঁকে জেরা করে ইডি। তখনই তৃণমূলের মুখপাত্র আবেদন করেন, সারদা চিট ফান্ড থেকে বেতন এবং বিজ্ঞাপন বাবদ তিনি যত টাকা নিয়েছিলেন, তা ফিরিয়ে দিতে চান। এরপরেই সেই আবেদন মেনে নেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সারদা মামলায় টাকা কারচুপির তদন্ত করছে ইডি। জানা যায়, নিজের অ্যাকাউন্টে জমানো টাকা, এলআইসি পলিসি এবং ঘনিষ্ঠদের থেকে ঋণ নিয়ে সেই টাকা মিটিয়েছেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ। সারদাকর্তা সুদীপ্ত সেনের মালিকানাধীন একটি চ্যানেল এবং সংবাদ পত্রের শীর্ষপদে ছিলেন কুণাল ঘোষ। সেই পদে থাকার জন্য যে বেতন নিয়েছিলেন, সেই টাকাই ফেরান তিনি।

এরপরেই সম্পত্তি বাজেয়াপ্ত করার খবর

এরপরেই সম্পত্তি বাজেয়াপ্ত করার খবর

ইতিমধ্যে সারদা থেকে নেওয়া টাকা ফিরিয়ে দিয়েছেন কুণাল ঘোষ। এরপরেও সূত্রের খবর যে, কুণাল ঘোষের সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইতিমধ্যে সেই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে খবর। একই সঙ্গে সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে শতাব্দী রায়েরও। তিনি সারদার ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন। বিশাল অংকের টাকাও পেতেন। ইতিমধ্যে তদন্তে সেই তথ্য হাতে পেয়েছেন তদন্তকারী আধিকারিকরা। জানা যাচ্ছে, কুণাল ঘোষের সঙ্গে অভিনেত্রী তথা সাংসদ শতাব্দী রায়েরও সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

খবর ভুয়ো বলছেন কুণাল

খবর ভুয়ো বলছেন কুণাল

তবে এখনও পর্যন্ত এই সংক্রান্ত কোনও তথ্য হাতে পাননি কুণাল। তিনি এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ইতিমধ্যে সারদা থেকে নেওয়া সমস্ত টাকা ফিরিয়ে দিয়েছি। যে সমস্ত টাকাতে ট্যাক্স দেওয়া হয়েছে তাও ফিরিয়ে দেওয়া হয়েছে। নতুন করে সম্পত্তি কীভাবে বাজেয়াপ্ত করবে। তবে এই সংবাদ ঘিরে কার্যত সন্দেহ প্রকাশ করেন কুণাল। তবে তাও তিনি জানিয়েছেন, ভোট চলাকালীন যা হচ্ছে সব কিছুই রাজনৈতিক ষড়যন্ত্র। যদিও শতাব্দী রায়ের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

অন্যান্য মামলাতেও ততপরতা

অন্যান্য মামলাতেও ততপরতা

সারদা-কাণ্ডের তদন্তে নেমে একাধিক প্রভাবশালীকে জেরা করেছে সিবিআই। এবার অন্যান্য চিটফান্ডেও তদন্তের গতি বাড়তে চায় সিবিআই। আর সেই কারনে আইকোর মামলার তদন্তে মানস ভুঁইয়াকে তলব করে সিবিআই। রাজ্যের একগুচ্ছ চিটফান্ড কাণ্ডের তদন্ত করছে সিবিআই। যার মধ্যে রয়েছে আইকোর। একেবারে বেআইনিভাবে টাকা তোলার অভিযোগ রয়েছে দেই সংস্থার বিরুদ্ধেও। এই সংস্থার বিরুদ্ধে তদন্তে নেমে বিদায়ী বিধায়কের বেশ কয়েকটি ভিডিও পান তদন্তকারী আধিকারিকরা। যেখানে মানস ভুঁইয়াকে এই চিটফান্ড কাণ্ডের সপক্ষে কথা বলতে দেখা যাচ্ছে। আর সেই কারনেই মানস ভুঁইয়াকে জেরা করতে চায় সিবিআই। কেন চিটফান্ডের সপক্ষে কথা তিনি বলেছিলেন সে বিষয়ে জানতে চান তদন্তকারীরা। এই মামলাতে তলব করা হয়েছে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কেও,

English summary
Ed take big decision on kunal ghosh and satabdi roy on saradha scam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X