• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার বাংলাই সবথেকে বেশি লাভবান জিএসটিতে, মোক্ষণ বাণ হানলেন দিলীপ

লোকসভায় প্রথম ভাষণেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিশানা করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, জিএসটি থেকে সব থেকে বেশি লাভবান হয়েছে পশ্চিমবঙ্গ। অথচ সবথেকে বেশি প্রতিবাদ হয়েছিল এই পশ্চিমবঙ্গ থেকেই। মমতা বন্দ্যোপাধ্যায় দিনরাত জিএসটির সমালোচনা করেছেন, তিনিই সবথেকে বেশি লাভ কুড়িয়েছেন।

বাংলাই সবথেকে বেশি লাভবান জিএসটিতে, তোপ দিলীপের

রাজ্য বিজেপি সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ বলেন, মুখ্যমন্ত্রী সবথেকে বেশি গেল গেল রব তুলেছিলেন জিএসটি লাগু হওয়ার পর। কিন্তু রাজ্যে জিএসটি থেকে লাভ কুড়নোর সময় চুপ করে রয়েছেন। এরপরই তিনি কটাক্ষ করে বলেন, এখন আবার মাথার ঠিক নেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করেই তিনি প্রতিবাদে গর্জে ওঠেন।

দিলীপ ঘোষ বলেন, জিএসটি পরিকল্পনা নেওয়া হয়েছিল দেশের প্রাক্তন রাষ্ট্রপতি তথা ইউপিএ সরকারের অর্থমন্ত্রী প্রণব মুখোপাধ্যায় আমলে। এই এক দেশ এক কর ব্যবস্থার ধারণা নিয়ে আলোচনা শুরু হয় তখনই। তারপর গঠিত হয় জিএসটি কাউন্সিল। অথচ জিএসটি লাগু হওয়ার পর সবাই বিজেপির বিরুদ্ধে বাণ শানাল। কর ব্যবস্থার রূপায়ন নিয়ে আবার প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাহুল গান্ধী আবার জিএসটিকে 'গব্বর সিং ট্যাক্স' বলে দাবি করেছিলেন। তবে বিরোধীদের আন্দোলনের জেরে বিজেপি জিএসটির স্ল্যাব কমাতে বাধ্য হয়।

এদিন সংসদে কাটমানি নিয়েও মমতা বন্দ্যোপাধ্যায়ের দল ও সরকারের বিরুদ্ধে গর্জে ওঠেন বিজেপির রাজ্য সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে তিনি বলেন, রাজ্যে এখন নতুন দুর্নীতির উদ্ভব হয়েছে। এ ধরনের দুর্নীতির কথা আগে শুনিনি। এ এমনই এক দুর্নীতি, যেখানে নেতা থেকে মন্ত্রী এমনকী মুখ্যমন্ত্রীও জড়িত। আর জনতা এখন সেইসব নেতা-মন্ত্রীদের কাছে জবাবদিহি চাইছে।

English summary
Dilip Ghosh takes on Mamata Banerjee on GST’s profit in West Bengal. Dilip Ghosh says Mamata Banerjee did protest more and more against GST.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X