• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুখ্যমন্ত্রীর করোনা তহবিলে দান বিশ্ববিদ্যালয়গুলির! টাকার উৎস নিয়ে চড়া সুর দিলীপের

  • |

এবার দিলীপ ঘোষের মন্তব্যের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা। বিশ্ববিদ্যালয়গুলির তরফে থেকে মুখ্যমন্ত্রীর করোনা তহবিলে টাকা দান করার কথা জানানো হয়েছে। এই সম্পর্কে প্রশ্ন করা হলে দিলীপ ঘোষ বলেন, বিশ্ববিদ্যালয়গুলি যে টাকা মুখ্যমন্ত্রীর ত্রাণ বহবিলে দিচ্ছে তা, ইউজিসির টাকা। এই মন্তব্যের প্রতিবাদ করেছেন বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যরা।

মুখ্যমন্ত্রীর তহবিলে টাকা দান নিয়ে দিলীপ ঘোষ

মুখ্যমন্ত্রীর তহবিলে টাকা দান নিয়ে দিলীপ ঘোষ

মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয় ৩০ লক্ষ টাকা দিয়েছে মুখ্যমন্ত্রীর করোনা তহবিলে। এসম্পর্কে দিলীপ ঘোষ বলেছেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ইউজিসির বরাদ্দ করা টাকা সরকারের তহবিলে দান করছে। এইরকম ভাবে ইউজিসির বরাদ্দ করা টাকা কি অন্যখাতে খরচ করা যায়, সেই প্রশ্ন তুলেছেন দিলীপ ঘোষ।

 উপাচার্যের প্রতিবাদ

উপাচার্যের প্রতিবাদ

যদিও দিলীপ ঘোষের অভিযোগ অস্বীকার করেছেন বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রঞ্জন চক্রবর্তী। তিনি বলেছেন, তাঁর বিশ্ববিদ্যালয়ের তরফে যে টাকা মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে দেওয়া হয়েছে, তা ইউজিসির টাকা নয়। তাঁর আরও দাবি সেই টাকা রাজ্যের কাছ থেকে পাওয়াও নয়। তিনি দাবি করেছেন, দূরশিক্ষায় পড়ুয়াদের ফির পাশাপাশি বিভিন্ন পরীক্ষার ফি নিয়ে বিশ্ববিদ্যালয়ের নিজেস্ব তহবিল রয়েছে। সলেই তহবিল থেকেই টাকা দেওয়া হয়েছে।

একই কথা জানিয়েছেন যাদবপুরের উপাচার্য সুরঞ্জন দাসও। তিনি জানিয়েছেন, যাদবপুরের নিজেস্ব তহবিল থেকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ১৫ লক্ষ টাকা দেওয়া হয়েছে।

এবার বেতনের টাকাও যাবে ত্রাণ তহবিলে

এবার বেতনের টাকাও যাবে ত্রাণ তহবিলে

বিদ্যাসাগর এবং যাদবপুর, দুই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা জানিয়েছেন, পরবর্তী সময়ে শিক্ষক, শিক্ষাকর্মী, আধিকারিক, উপাচার্যরা বেতনের একটা অংশ মুখ্যমন্ত্রীর তহবিলে দান করবেন।

বিকাশ ভবনের নির্দেশে বিভিন্ন কলেজে বিতর্ক

বিকাশ ভবনের নির্দেশে বিভিন্ন কলেজে বিতর্ক

তবে কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ের টাকা ত্রাণ তহবিলে দান নিয়ে দিলীপ ঘোষের কথায় বিতর্ক সুরু হয়েছে তা নয়, এর আগে বিকাশ ভবনের তরফে জানতে চাওয়া হয়েছিল করোনা ত্রাণ তবহিলে কতা টাকা দিয়েছে কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়গুলি। কোনও সরকারি নির্দেশ ছাড়া দানের টাকার হিসেব বিকাশ ভবন চাইতে পারে কিনা তা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছিলেন।

English summary
Dilip Ghosh questions Universities help to the CM's relief fund on Coronavirus. He made controversial comments on this.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X