• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় করোনা সক্রিয় কমে ২৫ হাজারের নীচে! দৈনিক সংক্রমণও ২ হাজারের কম

বাংলায় করোনা সক্রিয় কমে ২৫ হাজারের নীচে নামল! সেইসঙ্গে বাংলাকে স্বস্তি দিয়ে দৈনিক সংক্রমণও নামল দু-হাজারের নীচে। করোনা সংক্রমণ ৩ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল বাংলায়।
Google Oneindia Bengali News

বাংলায় করোনা সক্রিয় কমে ২৫ হাজারের নীচে নামল! সেইসঙ্গে বাংলাকে স্বস্তি দিয়ে দৈনিক সংক্রমণও নামল দু-হাজারের নীচে। করোনা সংক্রমণ ৩ হাজারের গণ্ডি ছাড়িয়ে গিয়েছিল বাংলায়। সক্রিয়ের সংখ্যা লাফিয়ে ৩০ হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছিল। তা আবার নামতে শুরু করেছে। করোনা আক্রান্তের থেকে প্রায় দ্বিগুণ করোনা মুক্তি ঘটছে বাংলায়।

বাংলায় করোনা সক্রিয় ২৫ হাজারের নীচে! দৈনিক সংক্রমণ ১৮১৭

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান
স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৮১৭। সংক্রমণ তিন হাজার পার করে যাওয়ার পর সপ্তাহভর সংখ্যাটা বেশ কম। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ৮৫ হাজার ৩৮৯ জন। রাজ্যে করোনা সংক্রমণে মোট মৃতের সংখ্যা ২১৩২০। এদিন বাংলায় ছ-জনের প্রাণ কেড়েছে ঘাতক করোনা।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান
রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ২০ লক্ষ ৮৫ হাজার ৩৮৯ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৪৩২৯ জন। দৈনিক আক্রান্ত ১৮১৭ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ২৮৭৮ জন। মোট করোনা মুক্ত হলেন ২০ লক্ষ ৩৯ হাজার ৭৪০ জন। সুস্থতার রেট হয়েছে ৯৭.৮১ শতাংশ। আর এদিন করোনামুক্তের থেকে প্রায় ১০৬১ সংক্রমণ কম হয়েছে।

করোনা টেস্টিং
করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ৫৮ লক্ষ ৯৬ হাজার ৬০৩। এদিন টেস্টিং হয়েছে ১৪ হাজার ৬৪৬ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ১২.৪১ শতাংশ। সংক্রমণের হার বাড়তে বাড়তে ২০ শতাংশ পেরিয়ে গিয়েছিল। এখন তা আবার কমে ১২-র ঘরে নেমেছে।

করোনার টিকাদান
এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ২ লক্ষ ৭১ হাজার ৪৫২ জনকে। এঁদের মধ্যে এখন পর্যন্ত মোট ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৭ কোটি ২৮ লক্ষ ২১ হাজার ১১৭ জনের। আর দ্বিতীয় ডোজ ৬ কোটি ৪১ লক্ষ ৯৪ হাজার ২৩৬ জনের। মোট বুস্টার ডোজ পেয়েছেন ৭২ লক্ষ ৪ হাজার ০৭৩ জন।

কত জন সক্রিয় কে কোথায়
বাংলায় মোট করোনা সক্রিয়ের সংখ্যা বর্তমানে ২৪৩২৯ জন। তাদের মধ্যে হোম আইসোলেশনে আছেন অধিকাংশ। ২৩৮৯৭ জন করোনা সক্রিয় হোম আইসোলেশনে রয়েছেন। সেফ হোমে এই মুহূর্তে কেউ নেই। আর হাসপাতালে রয়েছেন মাত্র ৪৩২ জন। এ দিন করোনা সক্রিয়ের সংখ্যা কমেছে ১০৬৭ জন।

সুস্থ হওয়ার পথে এগিয়ে গিয়েছিল বাংলা
করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল বাংলা। এদিন বাংলার ২৩ জেলায় মোট সংক্রমণ ১৮১৭। গতকাল এই সংখ্যাটা ছিল ১৮৪৪। গতকাল টেস্টিং হয়েছিল ১৪৫৮৮। এদিনও হয়েছে ১৪৬৪৬ জন। সংক্রমণের হার তাই প্রায় সমান সমান থেকেছে।

English summary
Coronavirus daily infection is less than two thousands in West Bengal. Coronavirus positivity rate over 12 percent.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X