• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার আবহে সব প্রতিকূলতাকে জয় করে জন্ম নিল 'করোনাশ'

  • By অভীক
  • |

করোনার আবহে সব প্রতিকূলতাকে জয় করে জন্ম নিল "করোনাশ"। না, আমি কোন নতুন ভাইরাসের কথা বলছি না। বলছিলাম এক সদ্যজাত পুত্র সন্তানের কথা।

করোনার আবহে সব প্রতিকূলতাকে জয় করে জন্ম নিল করোনাশ

ঠাকুরপুকুর কবরডাঙ্গার বাসিন্দা গৌড় মন্ডল ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী শিখা মন্ডল প্রসব বেদনা নিয়ে গত ৭ ই এপ্রিল বিভিন্ন হাসপাতালের দোরে দোরে ঘুরছিলেন। কিন্তু করোনা পরিস্থিতিতে কোথাওই ভর্তি করতে পারেননি। শেষ পর্যন্ত পরিচিত একজন স্বাস্থ্য সেবিকার সাহায্যে একজন কৌশিক রায়চৌধুরী নামের চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করতে পারেন, চিকিৎসক পরীক্ষা করে দেখেন অন্তঃসত্ত্বা শিখার গর্ভস্থ সন্তানের অবস্থা আশঙ্কাজনক। ওই চিকিৎসক নিজের দায়িত্বে নিজের গাড়ি করে বেশ কয়েকটি হাসপাতাল যান, অবশেষে শকুন্তলা নার্সিংহোম ওই অন্তসত্তার চিকিৎসার জন্য হাত বাড়িয়ে দেন।

সেখানেই মাত্র ৪৯ মিনিটের মধ্যে চিকিৎসক কৌশিক রায়চৌধুরী অস্ত্রপ্রচার করে সম্পূর্ণ সুস্থ অবস্থায় একটি পুত্র সন্তানের জন্ম দেন। সদ্যোজাত ও তার মা সম্পূর্ণ সুস্থ অবস্থায় আছেন। এরপর প্রশ্ন উঠে খরচ কত হবে? সদ্যোজাতের পিতা গৌড় মন্ডল জানালেন, না চিকিৎসক এবং নার্সিংহোম কর্তৃপক্ষ জানিয়েছেন এর জন্য তাদের কোন খরচই করতে হবে না। সবটাই মুকুব করে দিয়েছেন চিকিৎসক কৌশিক রায়চৌধুরী।

স্বাস্থ্য কর্মীদের কোনো ইন্সিওরেন্স কার্যকর হয়নি দাবি জয়প্রকাশের

এতটা মানবিকতা এবং উদার চিকিৎসককে কুর্নিশ জানাবার ভাষা আমাদের কাছে নেই। এখানেই শেষ নয় সদ্যজাতর নাম ও ঠিক করে দিলেন চিকিৎসক কৌশিক রায়চৌধুরী। COVID 19 করোনা ভাইরাস এর আবহাওয়া ও পরিস্থিতিকে জয় করে সদ্যোজাত পৃথিবীতে এসেছে বলে তার নাম দিয়েছেন "করোনাশ"। রবিবার রাতে ওই দম্পতি তাদের সদ্যজাত পুত্র সন্তানকে নিয়ে চিকিৎসক কৌশিক রায় রায়চৌধুরীর তত্ত্বাবধানে তাদের বাড়ি ফিরে আসেন, এরপর ভাইরাল এর মত ছড়িয়ে পড়ে এই খবর।

English summary
child takes birth in thakurpukur amid coronavirus pandemic, named after covid 19
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X