• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির দুই সাংসদ বিধানসভা ভোটে জিতেও বিপাকে! কোন পদ রাখবেন কোন পদ ছাড়বেন, ধন্দ

উভয় সংকটে পড়েছেন বিজেপির সাংসদ কাম বিধায়ক নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার। তাঁরা বিধায়ক নাকি সাংসদ- কোন পদ রাখবেন, কোন পদ থেকে ইস্তফা দেবেন, তা নিয়েই জল্পনা চলছে। নিজেরাও ধন্দে পড়েছেন। কিছুতেই দোলাচলের অবসান ঘটাতে পারছেন না। দলের অন্দরেও তা নিয়ে সিদ্ধান্তের অবকাশ রয়েছে।

সাংসদ না বিধায়ক- সিদ্ধান্তের অপেক্ষায় বিজেপির দুই

সাংসদ না বিধায়ক- সিদ্ধান্তের অপেক্ষায় বিজেপির দুই

রাজ্য বিধানসভার শপথ গ্রহণ পর্ব ইতিমধ্যে মিটেছে। নিশীথ প্রামাণিক বাদ দিয়ে কোচবিহারের সমস্ত বিজেপি সাংসদ শপথ নিয়েছেন বিধানসভায় বিধায়ক হিসেবে। নিশীথ শপথ না নেওয়াতেই জল্পনা বে়ড়েছে আরও। শপথ নেননি নদিয়ার জগন্নাথ সরকারও। তবে কি তাঁরা বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে সাংসদ পদ রেখে দেবেন? এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেননি নিশীথ বা জগন্নাথ।

দুই সাংসদ বিধানসভা ভোটে জিতেও বিপাকে

দুই সাংসদ বিধানসভা ভোটে জিতেও বিপাকে

দিনহাটা থেকে এবার উদয়ন গুহকে হারিয়ে জয়ী হয়েছেন নিশীথ প্রামাণিক। সাংসদ পদপ্রার্থী হিসেবে নিশীথ প্রামাণিক ও রানাঘাট থেকে জগন্নাথ সরকার বিধানসভা ভোটে লড়াই করে জিতেছেন। বাকি সাংসদরা হেরে গিয়েছেন বিধানসভা ভোটে। এখন জয় পেয়েও দোলাচলে নিশীথ ও জগন্নাথরা। তাঁরা বিধায়ক পদ থেকে ইস্তফা দিতে পারেন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও তিন কেন্দ্রে উপনির্বাচন বাধ্যতামূলক

আরও তিন কেন্দ্রে উপনির্বাচন বাধ্যতামূলক

শেষপর্যন্ত সংসদ পদ থেকে বিধায়ক পদ ইস্তফা দেওয়াই যদি চূড়ান্ত হয়, তবে ফের উপনির্বাচনের বাদ্যি বেজে যাবে। এমনিতেই কয়েকটি আসনে উপনির্বাচন হবে। মুর্শিদাবাদের দুটি আসনে প্রার্থীর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হওয়ায় নির্বাচন স্থগিত হয়ে গিয়েছিল। আর খড়দহে ভোট পর্ব মিটে যাওয়ার পর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় কাজল সিনহার। তিনিই জয়ী হন নির্বাচনে। ফলে এই আসনেও উপনির্বাচন বাধ্যতামূলক হয়ে দাঁড়িয়েছে।

দুটি পদের একটি যখন বেছে নিতে হবে, দোলাচলে ২

দুটি পদের একটি যখন বেছে নিতে হবে, দোলাচলে ২

এবার নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার বিধায়ক পদ থেকে ইস্তফা দিলে ফের ওই দুই কেন্দ্রে উপনির্বাচন সংঘটিত হবে। দুটি পদের একটি যখন বেছে নিতে হবে, তখন যে পদই ছাড়ুন না কেন, সেখানে উপনির্বাচন অবশ্যম্ভাবী হয়ে দাঁড়িয়েছে। ছ-মাসের মধ্যে একটি পদ ছাড়তেই হবে। তারপরই উপনির্বাচন।

মমতার হোম টার্ফে হিন্দিভাষী ভোটব্যাঙ্ক 'খেলা' ঘুরিয়েছে, বিধানসভা নির্বাচনে হাইভোল্টেজ পিচে বাউন্ডারি তৃণমূলেরমমতার হোম টার্ফে হিন্দিভাষী ভোটব্যাঙ্ক 'খেলা' ঘুরিয়েছে, বিধানসভা নির্বাচনে হাইভোল্টেজ পিচে বাউন্ডারি তৃণমূলের

বিধানসভা ভোট মিটতে না মিটতেই ফের নির্বাচন!

বিধানসভা ভোট মিটতে না মিটতেই ফের নির্বাচন!

বিধানসভা ভোট মিটতে না মিটতেই করোনা আবহে নির্বাচনী দামামা বেজে গিয়েছে ফের। তৃণমূল আত্মবিশ্বাসী উপনির্বাচন হলেই ওই আসনগুলি তারাই জিতবেন। নিশীথ প্রামাণিক মাত্র ৫৭ ভোটে হারিয়েছিলেন তৃণমূলের উদয়ন গুহকে। শান্তিপুরে প্রায় ১৬ হাজার ভোটে জয়ী হন জগন্নাথ সরকার। বিজেপি চাইছে না তাঁরা সাংসদ পদ থেকে ইস্তফা দিন।

English summary
BJP’s two MPs are in trouble to choose the post after winning in Assembly Election of West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X