• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিযায়ীরাই মুখ্যমন্ত্রীকে পরিযায়ী করবে! কীভাবে কাজ করেন মমতা বন্দ্যোপাধ্যায়, বিস্ফোরক ভারতী ঘোষ

পরিযায়ীদের ঘরে ফেরানো নিয়ে পশ্চিমবঙ্গে সরকারের সমালোচনায় সরব প্রাক্তন আইপিএস তথা বিজেপি নেত্রী ভারতী ঘোষ। এব্যাপারে মালদহের কয়েকজন বাসিন্দার নয়ডা থেকে লখনৌ পায়ে হেঁটে আসার কথা উল্লেখ করেছেন। পাশাপাশি ঝাড়খণ্ড-বাংলা সীমানায় খড়গপুর-চিচিরায় গাড়ি আটকানোর কথাও উল্লেখ করেছেন তিনি।

ন'বছরে শিল্পের টিকিও দেখা যায়নি

ন'বছরে শিল্পের টিকিও দেখা যায়নি

ভারতী ঘোষ কটাক্ষ করে বলেছেন, মুখ্যমন্ত্রী বিরোধী নেত্রী থাকালীন বলেছিলেন ছয়মাসে রাজ্যে শিল্প গড়বেন। কিন্তু তা হয়নি নয় বছরেও। ভারতী বলেছেন, নয় বছরে রাজ্যে শিল্প কেন শিল্পের টিকিও দেখা যায়নি। তিনি আরও বলেন, সিঙ্গুর থেকে টাটাদের তাড়িয়েছিলেন, কিন্তু কোনও মধ্যম কিংবা ছোট শিল্প তিনি আনতে পারেননি। মজা ও মস্তি করার জন্য ক্লাবগুলিকে টাকা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

দুমুঠো অন্নের যোগারে বাইরের রাজ্যে

দুমুঠো অন্নের যোগারে বাইরের রাজ্যে

ভারতী ঘোষ বলেছেন, রাজ্যে কাজ নেই। তাই দুমুঠো অন্নের যোগারে দলে দলে যুবকরা বাইরের রাজ্যে গিয়েছিলেন। সেখানে থেকে রাজ্যে তারা টাকা পাঠিয়েছে। যার জন্য উপকৃত হয়েছে রাজ্য। আঝ তাদের ফেরাতে মুখ্যমন্ত্রীকে এতবার বলতে হচ্ছে।

পরিযায়ীদের বাড়ি ফেরার অধিকার মৌলিক অধিকার

পরিযায়ীদের বাড়ি ফেরার অধিকার মৌলিক অধিকার

ভারতী ঘোষ বলেছেন পরিযায়ীদের বাড়ি ফেরার অধিকার, তাঁদের মৌলিক অধিকারের মধ্যে পড়ে। তাই তাঁদের ফিরিয়ে আনতে সর্বোতভাবে চেষ্টা করতে হবে। এব্যাপারে তিনি কেন্দ্রের কথা উল্লেখ করেন। তিনি বলেন, কেন্দ্রের কাছে ১২০০ ট্রেন রেডি। তারা দিনে ৩০০ ট্রেন চালাতে রাজি। উত্তর প্রদেশ পরিযায়ীদের ফেরাতে এখনও পর্যন্ত ৩৮৬ টি ট্রেন ব্যবহার করেছে। কিন্তু রাজ্য সরকার এই কাজে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

 ভোটের সময় মুখ্যমন্ত্রীর আবেদন নিয়ে প্রশ্ন

ভোটের সময় মুখ্যমন্ত্রীর আবেদন নিয়ে প্রশ্ন

ভারতী ঘোষ বলেন, এইসব পরিযায়ীরা ভোটের সময় আসলেই রাজ্যে ফিরে আসেন। আর মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের কাছে ভোট দেওয়ার জন্য আবেদন জানান। তিনি (মমতা) বলে থাকেন, তাঁর মুখ দেখেই যেন সবাই ভোট দেন, প্রার্থীর মুখ দেখে নয়। কিন্তু তিনিই(মমতা) এখন পরিযায়ীদের ফিরিয়ে আনতে অস্বীকার করছেন বলে অভিযোগ করেছেন তিনি।

ঘড়ির কাটার সঙ্গে সময় দৌড়চ্ছে

ঘড়ির কাটার সঙ্গে সময় দৌড়চ্ছে

ভারতী ঘোষ বলেছেন ঘড়ির কাটার সঙ্গে সময় দৌড়চ্ছে। আজ যেসব পরিযায়ী শ্রমিকদের মুখ্যমন্ত্রী ফিরিয়ে আনতে চাইছেন না, ২০২১ সালের আগেই অনেক আগে তাঁরা এখানে ফিরে আসবে। ভারতী বলেছেন, এঁরাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরিযায়ী করে দেবে। ভোট হলে মমতা বন্দ্যোপাধ্যায় পরিযায়ী হয়ে যাবেন, মন্তব্য করেছেন ভারতী ঘোষ। আর পরিযায়ীরাই মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজ্যে থাকতে দেবে না বলে মন্তব্য করেছেন তিনি। ভারতী ঘোষের অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায় মানুষকে সম্মান করেন না, মানুষের অধিকারকে সম্মান করেন না। গরিবকে মর্যাদা দেন না।

Positive Story: অনুর্ধ্ব ১৮ খেলোয়াড়দের আর্থিক সাহায্য বিধায়িকার

'বুলবুলে’র পথ ধরেই ধেয়ে আসছে সুপার সাইক্লোন 'আম্ফান’, রাতের ঘুম ছুটেছে সুন্দরবনের

English summary
BJP leader Bharati Ghosh questions State Govt's steps to bring back migrant labours. CM donot have list of migrant labour list.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X