• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তরের রাজবংশী ভোট ধরে রাখতে গ্রেটার নেতা অনন্ত রায়ের সঙ্গে গোপন বৈঠক করবেন শাহ

  • |

ভোট যত এগিয়ে আসছে তত চড়ছে রাজনৈতিক পারদ। লক্ষ্মীবারে ফের বাংলায় পা রাখছেন অমিত শাহ। ভোটের আগেই তাঁর এই বাংলা সফর রাজনৈতিকভাবে যথেষ্ট তাৎপর্য। তাঁর হাত ধরেই উত্তরে বিজেপির পরিবর্তন যাত্রার সূচনা হবে। রথ যাত্রার সূচনা হলেও, অমিত শাহের উত্তরবঙ্গ সফর উত্তরের রাজনীতির ক্ষেত্রে যথেষ্ট গুরুত্বপূর্ণ। কারন একদিকে মতুয়া ভোট অন্যদিকে রাজবংশী ভোট। উত্তরবঙ্গের বিভিন্ন নির্বাচনে রাজবংশী ভোট একটি বড় ফ্যাক্টর। আর যেখানে বিধানসভা ভোটে বাংলাকে পাখির চোখ করেছে বিজেপি সেখানে উত্তরে অবশ্যই রাজবংশী ভোট যে বিজেপির প্রয়োজন তা আর বলার অপেক্ষা রাখে না। আর এই রাজবংশীদের বড় অংশই রয়েছেন গ্রেটার কোচবিহারের নেতা অনন্ত রায়ের সঙ্গে৷ আর সূত্রের খবর, উত্তরবঙ্গে পা রাখেই সম্ভবত অনন্ত রায়ের সঙ্গে বৈঠক করবেন অমিত শাহ।

অনন্ত মহারাজের বাড়িতে এই বৈঠক হতে পারে

অনন্ত মহারাজের বাড়িতে এই বৈঠক হতে পারে

বিধানসভা ভোটের মুখে গ্রেটার নেতা অনন্ত রায়ের সঙ্গে অমিত শাহের বৈঠক রাজনৈতিকভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ। যেখানে রাজবংশী ভোট বড় ফ্যাক্টার সেখানে এই বৈঠক সবদিক থেকেই গুরুত্বপূর্ণ। বিজেপি সূত্রে খবর, অসমের বঙ্গাইগাঁওয়ে অনন্ত মহারাজের বাড়িতে এই বৈঠক হতে পারে৷ বিষয়টি প্রকাশ্যে আসার পরেই উত্তরের রাজনীতিতে নয়া মোড়! যদিও এই বিষয়ে একেবারেই স্পিকটি নট উত্তরের বিজেপি নেতৃত্ব। তবে অসম, পশ্চিমবঙ্গ সরকার ও সিআরপিএফ-এর কাছে স্বরাষ্ট্রমন্ত্রীর সফরসূচির একটি তালিকা পাঠানো হয়েছে। সেখানে স্পষ্ট করা রয়েছে এই বৈঠকের বিষয়টি।

উত্তরের রাজনীতিতে রাজবংশী ভোট বড় ফ্যাক্টার!

উত্তরের রাজনীতিতে রাজবংশী ভোট বড় ফ্যাক্টার!

ক্ষমতায় যে আসুক না কেন উত্তরের পায়ের মাটি শক্ত করতে রাজবংশীদের কাছে পেতে চায়। যদিও এই সম্প্রদায়ও দুটি ভাগে বিভক্ত। রাজবংশীদের একটা অংশ গ্রেটার নেতা বংশীবদন বর্মনের দিকে রয়েছে। যিনি ইতিমধ্যে রাজ্যের শাসকদল তৃণমূলের দিকে ঝুকে। সূত্রের খবর, তৃণমূলের টিকিটে এবার ভোটেও দাঁড়াতে পারেন তিনি৷ আর তিনি দাঁড়ালে রাজবংশীদের একটা বড় অংশের তৃণমূলের দিকে কার্যত পাকা। সেখানে দাঁড়িয়ে অমিত শাহের সঙ্গে গ্রেটার কোচবিহারের নেতা অনন্ত রায়ের সঙ্গে বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ। এই বৈঠকের পরেই কোচ এবং রাজবংশী ভোট ব্যাংকে বিজেপি বড় থাবা বসাতে চলেছে বলেই মনে করছে রাজনৈতিকমহল।

 অসমের বঙ্গাইগাঁওয়ে অনন্ত মহারাজের বাড়ি বেছে নেওয়ার কারন কি

অসমের বঙ্গাইগাঁওয়ে অনন্ত মহারাজের বাড়ি বেছে নেওয়ার কারন কি

কারণ ২০২১ সালের পর থেকে এই ভোট ব্যাংক চলে যায় তৃণমূলের হাতে। গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে খারাপ ফল হয় শাসকদলের। তার পিছনে কোচ এবং রাজবংশীদের একটা বড় অংশ বিজেপি সমর্থন করে। আর তা ধরে রেখে স্থানীয় কোচ এবং রাজবংশী নেতৃত্বদের সঙ্গে বোঝাপড়া আরও শক্ত করতে উদ্যোগী হলেন অমিত শাহ। কিন্তু কেন অসমের বঙ্গাইগাঁওয়ে অনন্ত মহারাজের বাড়ি বেছে নেওয়া হল এই গোপন বৈঠকের জন্যে? অনন্ত মহারাজ বিজেপিপন্থী। হিন্দুদের একটা প্রভাব রয়েছে। সেই কারনেই অসমের বঙ্গাইগাঁওয়ে অনন্ত মহারাজের বাড়িকেই বেছে নেওয়া হয়েছে।

এক নজরে অমিত শাহের সফর সূচি

এক নজরে অমিত শাহের সফর সূচি

জানা যাচ্ছে, গুরুত্বপূর্ণ এই বৈঠক করতে আজ রাতেই গুয়াহাটি পৌঁছে যাবেন অমিত শাহ। স্থানীয় একটি গেস্ট হাউসেই রাতে থাকবেন। এরপর বৃহস্পতিবার সকাল ন'টা নাগাদ গুয়াহাটি বিমানবন্দর থেকে হেলিকপ্টারে বঙ্গাইগাঁও রিফাইনারি হেলিপ্যাডে পৌঁছবেন। সেখান থেকে সোজা চলে যাবেন সতীবড়গাঁও গ্রামে। সেখানেই অনন্ত মহারাজের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বৈঠক হওয়ার কথা রয়েছে। আর সেই বৈঠক সেরেই কোচবিহার আসবেন অমিত শাহ। অন্যদিকে, বৃহস্পতিবার সকালেই অসমের বঙ্গাইগাঁওয়ে অনন্ত মহারাজের বাড়ি পৌঁছবেন অনন্ত বর্মন।

জোড়াবাগান খুনের ঘটনায় সিবিআই তদন্তের দাবি পরিবারের

English summary
amit shah meeting with gretar leader ananta roy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X