• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সব থেকে বড় প্যাকেজ মানুষকে ঘরে ফেরানো! মুখ্যমন্ত্রী পরিকল্পনাহীনতায় বাড়ছে করোনা বিপদ, তোপ অধীরের

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরিকল্পনাহীনতাতেই রাজ্য করোনার বিপদ বাড়ছে। এদিন এক ভিডিও বার্তায় এমনটাই মন্তব্য করেছেন লোকসভায় কংগ্রেস দলনেতা তথা বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। মুখ্যমন্ত্রীর প্রতি অধীর চৌধুরীর আবেদন, প্রতিদিন ১০০ করে ট্রেন নিন, আর পরিযায়ীদের ফিরিয়ে আনুন। আর ট্রেন ওঠার আগে করোনা নেগেভিট সার্টিফিকেট আদায় করে নিন।

কনস্টেবলের রিভলবারের গুলিতে খুন দলের ২ কর্মী, চাঞ্চল্যকর অভিযোগ অর্জুনের! আমডাঙায় যেতে ফের বাধা

লক্ষ্য বাড়ি ফিরে যাওয়া

লক্ষ্য বাড়ি ফিরে যাওয়া

পেট খালি, পকেট খালি, নিরুপায় বাধ্য হয়েই রাস্তায় নেমেছেন পরিযায়ীরা। সেই তালিকায় রয়েছেন, রোগী, পরিজন, ছাত্রছাত্রীরাও। সবার লক্ষ্য একটাই, বাড়ি ফিরে যাওয়া। তাঁরা মনে করছেন ঘরই স্বর্গীয় আশ্রয়। এমনটাই মন্তব্য করেছেন লোকসভায় কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী।

ব্যর্থতা রাষ্ট্রের

ব্যর্থতা রাষ্ট্রের

অধীর চৌধুরীর মতে এটা রাষ্ট্রের ব্যর্থতা। রাষ্ট্রই পারেনি এইসব মানুষগুলোকে বোঝাতে, সারা ভারতই তাদের ঘর। ভবিষ্যতে এমন না হয়, কোভিডের কারণে যত মানুষের মৃত্যু হচ্ছে, তার থেকে যেন পরিযায়ী শ্রমিকদের মৃত্যু সংখ্যা বেড়ে যাচ্ছে। মন্তব্য করেছেন তিনি।

কেন পশ্চিমবঙ্গ সরকার ফেরাতে পারছে না

কেন পশ্চিমবঙ্গ সরকার ফেরাতে পারছে না

রেল প্রতিদিন আড়াইকোটি মানুষকে পরিবহণ করতে পারে। কেন তাঁদেরকে আমরা নিয়ে যেতে পারছি না, প্রশ্ন অধীরের। পশ্চিমবঙ্গ সরকার কেন তাঁদেরকে ফেরাতে পারছে না, প্রশ্ন করেছেন অধীর। অধীরের দাবি সারা ভারতে ৪০ থেকে ৫০ লক্ষ বাংলার পরিযায়ী রয়েছেন। তাঁদের ফেরাতে মুখ্যমন্ত্রী একামাসের জন্য ১০৫ টি ট্রেন নিয়েছেন। তিনি বলেন এতে কী হবে। অধীর বলেন, রাজ্যের জন্য যত ট্রেন লাগবে, তা ভারত সরকারের কাছ থেকে আদায়ের দায়িত্ব তাঁর। বলেছেন অধীর।

রাজ্যের পরিকল্পনা নেই

রাজ্যের পরিকল্পনা নেই

মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে অধীর বলেন, এইসব পরিযায়ীরাও আপনাকে ভোট দিয়েছে। তাই আপনি কোনও ভাবেই বলতে পারেন না তাঁদের ফিরিয়ে নেবেন না। অধীরের অভিযোগে মুখ্যমন্ত্রীর পরিকল্পনাহীনতার জন্য পরিযায়ীরা লুকিয়ে রাজ্যে প্রবেশ করতে চাইছে। তাতে করোনার বিপদ বাড়ছে বলেও মন্তব্য করেছেন অধীর। তিনি বলেন, রাজ্যের বাইরে শ্রমিকরা কাঁদছেন। কেন এই দৃশ্য দেখতে হবে, প্রশ্ন করেছেন তিনি।

পরিযায়ীদের ঘরে পৌঁছে দেওয়াই সব থেকে বড় আর্থিক প্যাকেজ

পরিযায়ীদের ঘরে পৌঁছে দেওয়াই সব থেকে বড় আর্থিক প্যাকেজ

সরকারের ঘোষিত আর্থিক প্যাকেজ নিয়ে প্রশ্ন করে অধীর বলেন, পরিযায়ীদের ঘরে পৌঁছে দেওয়াই সব থেকে বড় আর্থিক প্যাকেজ।

English summary
Adhir Chowdhury questions CM Mamata Banerjee's steps to bring back migrants labours
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X