• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'লাদাখও আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল হয়েছে', শাহি মঞ্চেই 'বঙ্গভঙ্গে'র দাবি বিধায়কদের

Google Oneindia Bengali News

অমিত শাহের মঞ্চ থেকেই বঙ্গভঙ্গের পক্ষের সওয়াল বিজেপি বিধায়কদের! গত কয়েক দফায় একাধিকবার বিজেপি সাংসদ-বিধায়কদের মুখে উত্তরবঙ্গ ভাগের প্রসঙ্গ উঠে এসেছে। যা নিয়ে পালটা সরব হয়েছেন তৃণমূলের নেতা-মন্ত্রীরা। এমনকি নবান্নে বসে মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট হুঁশিয়ারি দিয়ে জানিয়ে দেন, কোনও ভাবেই বাংলা ভাগ হতে দেব না।

এমনকি এই ষড়যন্ত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও কথা বলেন প্রশাসনিক প্রধান। আর এই বিতর্কের মধ্যেই এবার অমিত শাহের মঞ্চেই উঠল বাংলা ভাগের বিষয়। শাহের সভামঞ্চে দাঁড়িয়েই দফায় দফায় পৃথক উত্তরবঙ্গ রাজ্যের দাবি তুললেন বিজেপি বিধায়করা।

অবহেলিত উত্তরবঙ্গ!

অবহেলিত উত্তরবঙ্গ!

বিধানসভা ভোটের ঠিক একবছরের মাথায় আজ বৃহস্পতিবারই বাংলায় এসেছেন অমিত শাহ। একাধিক সরকারি অনুষ্ঠানে যেমন যোগ দেওয়ার কথা রয়েছে তাঁর তেমনই উত্তরবঙ্গের বুকে জনসভাও করেছেন শাহ। বিজেপির ভোট বিপর্যয়ের এক বছরের মাথায় শাহের এই সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ। তবে উত্তরবঙ্গের জনসভা শাহের আসার আগেই উঠল বাংলা ভাগের দাবি। যদিও অমিত শাহের বক্তব্যেও এদিন উঠে এসেছে অবহেলার কথা। বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারে অবহেলিত উত্তরবঙ্গ।

বিস্ফোরক বিজেপি বিধায়ক-

বিস্ফোরক বিজেপি বিধায়ক-

তবে এহেন বক্তব্যের আগে মঞ্চে বক্তব্য রাখতে ওঠেন মাটিগড়া-নকশালবাড়ির বিজেপি বিধায়ক আনন্দময় বর্মন। প্রকাশ্য মঞ্চ থেকেই উত্তরবঙ্গের বঞ্চনা নিয়ে সরব হন তিনি। বলেন, উত্তরবঙ্গ শোষিত! এমনকি দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরের তুলনাও এদিন তুলে আনেন বিধায়ক। তাঁর মতে, এই দাবি উত্তরের মানুষের মধ্যে দিয়েই এসেছে। শুধু তাই নয়, লাদাখ এবং উত্তরখন্ড পৃথক রাজ্যের প্রসঙ্গও তুলে ধরেন আনন্দময় বর্মন। বলেন, কাশ্মীরের থেকে লাদাখ আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল হয়েছে। ক্ষমতার বিকেন্দ্রীকরণের জন্য তা হতে পারলে পশ্চিমবঙ্গ কেন নয়? এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, মাননীয় প্রধানমন্ত্রী নিশ্চিতভাবে ভাবনাচিন্তা করবেন বলেও বক্তব্য রাখেন বিধায়ক।

সরব হয়েছেন শিখা চট্টোপাধ্যায়ও

সরব হয়েছেন শিখা চট্টোপাধ্যায়ও

শুধু আনন্দময় বর্মনই নয়, এই বিষয়ে সরব হয়েছেন শিখা চট্টোপাধ্যায়ও। যিনি ডাবগ্রাম-ফুলবাড়ির বিজেপির বিধায়ক। তাঁর দাবি, উত্তরবঙ্গের মানুষের জন্য আলাদা ব্যবস্থা হোক। এমনকি উত্তরবঙ্গে'র মানুষ যাতে উত্তরবঙ্গ শাসন করে সে বিষয়েও বক্তব্য রাখতে শোনা যায় বিধায়কের মুখে। একের পর এক বিধায়কের মুখে এহেন বক্তব্যকে তীব্র বিতর্ক তৈরি হয়েছে।

বিধায়কদের পাশে দাঁড়িয়েছেন দিলীপ ঘোষ

বিধায়কদের পাশে দাঁড়িয়েছেন দিলীপ ঘোষ

যদিও এই বিষয়ে তাৎপর্যপূর্ণ ভাবে বিধায়কদের পাশে দাঁড়িয়েছেন দিলীপ ঘোষ। বলেন, শোষণ এবং অত্যাচার-অপমান থেকেই এই দাবি উঠছে। আমি তাঁদের পাশে আছি। যদিও তৃণমূলের কেউ কেউ বলবেন রাজ্যভাগ করতে চাইছে ওরা। তবে ইতিমধ্যেই এই বিষয়ে বিজেপিকে তীব্র আক্রমণ শানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

English summary
MLA demands different state from stage sharing with Amit Shah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X