• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কামতাপুর আলাদা রাজ্যের দাবিতে রেল রোকোর ডাক! স্তব্ধ হতে পারে উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগ

  • |
Google Oneindia Bengali News

কামতাপুর আলাদা রাজ্যের দাবিতে ফের আন্দোলনের ডাক। আগামী আগামী ৬ ডিসেম্বর রেল রোকো'র ডাক দেওয়া হয়েছে কামতাপুর পিপলস পার্টি ইউনাইটেড ও কামতাপুর প্রোগ্রেসিভ পার্টি'র তরফে। আজ মঙ্গলবার শিলিগুড়িতে একটি সাংবাদিক বৈঠক করেন কামতাপুর প্রোগ্রেসিভ পার্টির কামতাপুর প্রোগ্রেসিভ পার্টির কেন্দ্রীয় কমিটির মুখপাত্র চন্দন সিং।

কামতাপুর আলাদা রাজ্যের দাবিতে রেল রোকোর ডাক!

তাঁর দাবি, কামতাপুর আলাদা রাজ্যের দাবি দীর্ঘদিনের। কিন্তু এই বিষয়ে কেন্দ্র-রাজ্য সম্পূর্ণ উদাসীন। আর সেই কারণে ফের আন্দোলনের পথে তাঁরা হাঁটতে বাধ্য হচ্ছেন বলে দাবি চন্দনের। আর সেই কারণে ১২ ঘন্টার এই রেল রোকোর ডাক কামতাপুর প্রোগ্রেসিভ পার্টির তরফে দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি। আর এই কর্মসূচির ফলে কার্যত স্তব্ধ হতে পারে বলে উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ।

এই সময়ে প্রচুর মানুষ উত্তরবঙ্গের বিভিন্ন অংশে বেড়াতে যান। আর এই আন্দোলনের ফলে এই সমস্ত পর্যটকরা সমস্যাতে পড়তে পারেন বলে আশঙ্কা। মুলত দুটি দাবিকে সামনে রেখে তাঁদের এই আন্দোলন বলে জানিয়েছেন কেন্দ্রীয় কমিটির মুখপাত্র চন্দন সিং। যার মধ্যে একটি হল পৃথক রাজ্য এবং অপরটি হল কামতাপুর ভাষাকে অষ্টম তপসিলির অন্তর্ভুক্ত করা।

এই দুটি দাবিতে যৌথ মঞ্চ গড়ে আগামী ২৮ নভেম্বর শহীদ দিবস ও রাজনৈতিক সভাও করা হবে বলে জানান তিনি। তবে রেল রোকো কর্মসূচিকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে। সকাল ছটা থেকে সন্ধ্যা ছটা পর্যন্ত উত্তরবঙ্গ জুড়ে ওই কর্মসূচি পালন করবে কেপিপি ও কেপিপিএলইউ। টানা ১২ ঘন্টা রেল বন্ধ থাকলে সমস্যায় পড়বে বহু মানুষ।

এদিন তারা আরও জানান তিনটি স্টেশনে তারা এই কর্মসূচি করবে, তবে সেই তিনটি রেল স্টেশনের নাম খোলাসা করেনি কেপিপির সদস্যরা৷ ফলে সমস্যা আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। ইতিমধ্যে উত্তরবঙ্গ ভাগের দাবি তুলেছে বিজেপি! একাধিক ইস্যুতে নাকি উত্তরবঙ্গের মানুষই আলাদা রাজ্যের কথা বলছে। যদিও বাংলা ভাগের চক্রান্তের বিরুদ্ধে সম্প্রতি শিলিগুডির রাস্তায় নামে তৃণমূল। বহু মানুষ সেই মিছিলে পা মেলায়।

ওই মিছিল থেকে তৃণমূলের তরফে স্পষ্ট বার্তা দেওয়া হয় যে কোনও ভাবেই বাংলা ভাগ করা চলবে না। এমনকি অভিষেক কিংবা মমতা বন্দ্যোপাধ্যায়ের কথাতেও বারবার একটাই বাংলার কথা উঠে এসেছে। তবে উত্তরের রাস্তায় বিরাটের মিছিলের ২৪ ঘন্টার মধ্যেই কার্যত কামতাপুর আলাদা রাজ্যের দাবিতে ফের আন্দোলনের ডাক।

আর সেই দাবিতে একেবারে ১২ ঘন্টার রেল রোকোর ডাক দেওয়া হয়েছে কামতাপুর প্রোগ্রেসিভ পার্টির কামতাপুর প্রোগ্রেসিভ পার্টির তরফে।

English summary
call for Rail Roko by Kamtapuri in the demand of seperate state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X