• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিমল গুরুং পাহাড়ে সক্রিয় হতেই অশান্তির আশঙ্কা দার্জিলিংয়ে

  • By অভীক
  • |

অজ্ঞাতবাস ছেড়ে বিমল গুরুং পাহাড়ে ফিরে আসার কয়েকদিনের মধ্যে অশান্ত দার্জিলিং। পুজোর মুখে গত পঞ্চমীর দিন আচমকাই কলকাতায় হাজির হন অজ্ঞাতবাসে থাকা বিমল গুরুং। সাংবাদিক বৈঠক করে তৃণমূলকে একুশের যুদ্ধে সমর্থনের কথা ঘোষণা করেন। তৃণমূলও পাল্টা টুইট করে স্বাগত জানায় বিমল গুরুংকে। পাশাপাশি পাহাড়ে অশান্তি এড়াতে মোর্চা সভাপতি বিনয় তামাং এবং জিটিএ চেয়ারম্যান অনীত থাপাকে কলকাতায় ডেকে পাঠিয়ে আশ্বস্ত করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিমল গুরুং পাহাড়ে সক্রিয় হতেই অশান্তির আশঙ্কা দার্জিলিংয়ে

এর পর থেকেই পাহাড়ে খুঁটিনাটি সমস্যা চলছিল জানা গিয়েছে। এরপর বুধবার দার্জিলিংয়ের টাকভর এলাকায় জোর করে পার্টি অফিস খুলতে যায় বিমল গুরুংয়ের সমর্থকরা। তাতে বাধা দিলে মোর্চার যুব সদস্যের উপর কুকরি নিয়ে হামলা চালানো হয়।

গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতি বিনয় তামাংয়ের অভিযোগ, দলের এক যুব সদস্য গুরুতর আহত। তিনি হাসপাতালের আইসিইউ-তে ভর্তি। মোর্চার এফআইআরের ভিত্তিতে ২ জনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে বলে খবর।

মোর্চার অভিযোগ, এদিন সকালে টাকভর এলাকায় বন্ধ থাকা গুরুংয়ের পার্টি অফিসটি খোলার চেষ্টা করেন তাঁর সমর্থকরা। বাধা দিতে যান মোর্চার এক যুব সদস্য। তাঁর উপর 'নৃশংস' হামলা হয় বলে লিখিত অভিযোগ জানিয়েছেন বিনয় তামাং।

তাঁর দাবি, গুরুং সংক্রান্ত মামলা এই মুহূর্তে আদালতের বিচারাধীন, তাই পার্টি অফিস খোলাও বেআইনি। তাই বিমলের সমর্থকদের বাধা দেওয়া হয়। বিনয়ের অভিযোগ, তিন বছর পর ফিরেই পাহাড়ে অশান্তির বাতাবরণ তৈরির চেষ্টা করছেন বিমল গুরুং। পাহাড়বাসীর কাছে এই অশান্তির বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে গুরুংকে একঘরে করে দেওয়ার আবেদন করেছেন তিনি।

কলকাতা : বিহার ভোটের ফলাফল বাংলার নির্বাচনে প্রভাব ফেলবে ? জনগণ কি বলছে?

আটমাস পর চালু হল লোকাল ট্রেন, স্বস্তির নিঃশ্বাস ফেললেন টোটো চালকেরা

English summary
Bimal Gurung return may put Darjeeling hill in unrest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X