• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ এর প্রতিশ্রুতি কেন এখনও রাখা হল না? শাহের সভাস্থলে পড়ল পোস্টার

ভোটের মুখে ফের বাংলায় অমিত শাহ। বিধানসভা ভোটের আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উত্তরবঙ্গ সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ। পরিবর্তন যাত্রার সূচনার মধ্যে দিয়েই ভোটের মুখে কি বার্তা অমিত শাহ দেন সেদিকেই নজর গোটা রাজ্যের। বিশেষ করে উত্তরের রাজবংশী ভোট এবার যথেষ্ট গুরুত্বপূর্ণ। গত লোকসভা নির্বাচনে এই রাজবংশী ভোট যায় বিজেপির কাছে। কিন্তু এবার বিধানসভা ভোট যথেষ্ট গুরুত্বপূর্ণ। যাতে সেই ভোট এবারও তাঁদের কাছেই থাকে সেদিকেই নজর রেখে একগুচ্ছ ঘোষণা অমিত শাহ করতে পারেন বলে আশার বুক বেঁধেছে উত্তরের মানুষ। কিন্তু অমিত শাহের সভার আগেই উত্তেজনা ছড়ায় কোচবিহারে। গত লোকসভা নির্বাচনে প্রতিশ্রুতি পূরণ না করায় সভাস্থলের একাধিক জায়গায় পড়ল পোস্টার।

প্রতিশ্রুতি পালন না হওয়া নিয়ে ক্ষোভ

প্রতিশ্রুতি পালন না হওয়া নিয়ে ক্ষোভ

অমিত শাহ আসার আগে কোচবিহারে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে একগুচ্ছ প্রতিশ্রুতি দেয় বিজেপি। দীর্ঘদিনের নারায়নী রেজিমেন্ট সহ একাধিক দাবি পূরণ করার কথা দেয় বিজেপি। লোকসভা ভোটের কয়েক বছর কেটে গেলেও এখনও পর্যন্ত দাবিদাওয়া নিয়ে কোনও ব্যবস্থাই কেন্দ্র এখনও নেয়নি। আর তা কেন নেওয়া হয়নি সেই বিষয়ে ক্ষোভ তৈরি হয়েছে রাজবংশী মানুষের মধ্যে। কার্যত তা স্পষ্ট। আর এর মধ্যেই কোচবিহার শহর জুড়ে পড়ল পোস্টার। আর এই পোস্টার ঘিরে ব্যাপক উত্তেজনা তৈরি হয়।

পোস্টারে একগুচ্ছ প্রশ্ন তোলা হয়

পোস্টারে একগুচ্ছ প্রশ্ন তোলা হয়

অমিত শাহের পা রাখার আগেই সভাস্থলে এই ব্যানার, পোস্টার লাগানো হয়। শুধু তাই কোচবিহার শহরের বিভিন্ন জায়গাতেই লাগানো হয় পোস্টার। কেন এখনও নারায়নী রেজিমেন্ট তৈরি করা হল না তা নিয়ে প্রশ্ন করা হয়। কোচবিহার বিমানবন্দর কেন ফের চালু হল না তা নিয়ে প্রশ্ন তোলা হয়। এমন ২০১৯ সালে দেওয়া একগুচ্ছ প্রশ্ন কেন এখনও পর্যন্ত রাখা হল তা নিয়েও একগুচ্ছ প্রশ্ন তোলা হয়েছে এই ব্যানারে।

ব্যানার ঘিরে রাজনৈতিক তরজা!

ব্যানার ঘিরে রাজনৈতিক তরজা!

ব্যানার ঘিরে শুরু হয়েছে জোর রাজনৈতিক তরজা। কে এই ব্যনার লাগানো তা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা। বিজেপির অভিযোগ, তৃণমূল এই কাজ করেছে। যদিও এই ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই বলেই দাবি নেতৃত্বের। তৃণমূলের পালটা দাবি, এই পোস্টার সাধারণ মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ। লোকসভা ভোটে মিথ্যা কথা বলে ভোট নিয়ে গিয়েছিল। রাজবংশী মানুষের জন্যে কিছুই করেনি। সেই কারনেই এই পোস্টার সাধারণ মানুষই দিয়েছে বলে দাবি স্থানীয় তৃণমূল নেতৃত্বের।

উত্তরের রাজনীতিতে রাজবংশী ভোট বড় ফ্যাক্টার!

উত্তরের রাজনীতিতে রাজবংশী ভোট বড় ফ্যাক্টার!

ক্ষমতায় যে আসুক না কেন উত্তরের পায়ের মাটি শক্ত করতে রাজবংশীদের কাছে পেতে চায়। যদিও এই সম্প্রদায়ও দুটি ভাগে বিভক্ত। রাজবংশীদের একটা অংশ গ্রেটার নেতা বংশীবদন বর্মনের দিকে রয়েছে। যিনি ইতিমধ্যে রাজ্যের শাসকদল তৃণমূলের দিকে ঝুকে। সূত্রের খবর, তৃণমূলের টিকিটে এবার ভোটেও দাঁড়াতে পারেন তিনি৷ আর তিনি দাঁড়ালে রাজবংশীদের একটা বড় অংশের তৃণমূলের দিকে কার্যত পাকা। সেখানে দাঁড়িয়ে অমিত শাহের সঙ্গে গ্রেটার কোচবিহারের নেতা অনন্ত রায়ের সঙ্গে বৈঠক ছিল যথেষ্ট গুরুত্বপূর্ণ। ইতিমধ্যে এই বৈঠক হয়েছে। আর সেই বৈঠকের পরেই কোচ এবং রাজবংশী ভোট ব্যাংকে বিজেপি বড় থাবা বসাতে চলেছে বলেই মনে করছে রাজনৈতিকমহল।

উত্তর ২৪ পরগনাঃ করোনা নির্মূল হলেই নাগরিকত্ব দেওয়ার প্রক্রিয়া শুরু হবে : অমিত শাহ

মে মাসের পর মমতাও জয় শ্রীরাম বলবেন, কোচবিহারে পরিবর্তন যাত্রার সূচনায় তৃণমূল নেত্রীকে খোঁচা শাহের

English summary
ahed of bengal election 2021 controversial poster at coochbihar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X