• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Tokyo Olympics : হায়দরাবাদে আবেগের জোয়ারে ভাসলেন ব্রোঞ্জজয়ী সিন্ধু, পেলেন অভ্যর্থনা

Google Oneindia Bengali News

পরপর দুই অলিম্পিকে পদক জিতে ইতিহাস রচনা করা পিভি সিন্ধু হায়দরাবাদে ফিরলেন। বিমানবন্দরেই আবেগের জোয়ারে ভাসলেন টোকিও গেমসে দেশকে গর্বিত করা ভারতীয় শাটলার। পেলেন তেলাঙ্গানার ক্রীড়ামন্ত্রীর অভ্যর্থনা। নিজের রাজ্যের মানুষের বাঁধভাঙা উচ্ছ্বাস দেখে আবেগতাড়িত হয়েছেন সিন্ধু। বলেছেন, টোকিও থেকে দেশকে পদক দিতে পেরে তিনি গর্বিত।

হায়দরাবাদে উষ্ণ অভ্যর্থনা

হায়দরাবাদে উষ্ণ অভ্যর্থনা

টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয় করা পিভি সিন্ধু বুধবার কোচ পার্ক টায়-সাংকে সঙ্গে নিয়ে হায়দরবাদে পৌঁছলেন। তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানাতে রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে হাজির ছিলেন বহু মানুষ। সিন্ধুকে করতালি সহযোগে স্বাগত জানানো হয়। দেওয়া হয় 'ভারতমাতার জয়' স্লোগানও। অলিম্পিকে ইতিহাস রচনা করা শাটলারের ছবি তুলতে ব্যস্ত হয়ে পড়েন মানুষ। করোনা ভাইরাসের আবহে কোনওমতে পরিস্থিতি সামাল দেয় পুলিশ। দেশকে গর্বিত করা সিন্ধুর জন্য বিমানবন্দরে অপেক্ষা করছিল তাঁর পরিবার। টোকিও গেমস থেকে সোনা হাতছাড়া করার করার আক্ষেপ যাচ্ছে না ভারতীয় শাটলারের বাবা ও মায়ের।

অভ্যর্থনা ক্রীড়ামন্ত্রী

অভ্যর্থনা ক্রীড়ামন্ত্রী

রিও অলিম্পিকের পর টোকিও গেমসেও দেশকে গর্বিত করা পিভি সিন্ধু দেশে ফিরেছেন একদিন আগেই। দিল্লিতে তাঁকে একপ্রস্ত সম্বর্ধনা দেওয়া হয়েছিল। দেশের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের উদ্যোগে এ উপলক্ষ্যে এক বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। বৃহস্পতিবার হায়দরাবাদে পৌঁছনোর পর আরও একপ্রস্ত অভ্যর্থনা পান পিভি। তেলাঙ্গানার ক্রীড়ামন্ত্রী ভি শ্রীনিবাস গৌদ বিমানবন্দরেই সিন্ধুকে সম্বর্ধনা দেন। তাতে আপ্লুত হন শাটলার। মানুষের এই আবেগ এবং ভালোবাসায় তিনি আপ্লুত বলেও জানান সিন্ধু।

কী বললেন সিন্ধু

টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জিতে দেশে পৌঁছে এত মানুষের ভালোবাসা পেয়ে আবেগে ভেসেছেন পিভি সিন্ধু। জানিয়েছেন যে এটি তাঁর কাছে এক গর্বের মুহুর্ত। টোকিও থেকে পদক জয়ের যে স্বপ্ন তিনি দেখিছিলেন, তা স্বার্থক করতে পেরে তিনি গর্বিত বলেও জানিয়েছেন হায়দরাবাদি শাটলার। নিজের কোচ, অ্যাকাডেমিকে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন পিভি। পরিবারের পাশাপাশি তাঁর দলের সাপোর্ট স্টাফ, স্পনসরারদেরও ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় শাটলার। বলেছেন, টোকিওয় দেশকে সম্মানিত করতে পেরে তিনি খুশি।

নতুনদের উদ্বুদ্ধ করতে চান

নতুনদের উদ্বুদ্ধ করতে চান

টোকিও অলিম্পিকে তাঁর এই ঐতিহাসিক ব্রোঞ্জ পদক জয় দেশের আগামী প্রজন্মকে উদ্বুদ্ধ করবে বলে বিশ্বাস করেন পিভি সিন্ধু। তাঁর এই সাফল্য দেখে দেশের ভাবি প্রতিভারা অলিম্পিকে দেশকে গর্বিত করার স্বপ্ন দেখবে বলেও বিশ্বাস করেন হায়দরাবাদি শাটলার। একই সঙ্গে তিনি এও বিশ্বাস করেন যে পরিশ্রমই সাফল্যের চাবিকাঠি। দেশের প্রথম মহিলা অ্যাথলিট হিসেবে পরপর দুটি অলিম্পিকে পদক জেতা পিভি সিন্ধুই এখন দেশের নতুন সেনসেশন। ভারতীয় শাটলারের পারফরম্যান্স যে বাকিদের অনুপ্রেরণা জোগাবে, তা আর বলার অপেক্ষা রাখে না। সেই আবহে ২০২৪ সালে অনুষ্ঠিত হতে চলা প্যারিস অলিম্পিকেও তিনি দেশের হয়ে অংশ নিতে চান বলে জানিয়েছেন সিন্ধু। ২৬ বছরের ভারতীয় শাটলার তখন ২৯-এর ঘরে থাকবেন। ফিটনেস বজায় থাকলে ওই অলিম্পিক থেকেও পিভি পদক জিততে পারেন বলে মনে করেন ভারতের ক্রীড়াপ্রেমীরা।

English summary
Tokyo Olympics : Bronze medalist PV Sindhu reached Hyderabad with rousing welcome
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X