• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জাতীয় দলের প্রশিক্ষকের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ তুললেন প্রথম সারির মহিলা সাইক্লিস্ট

Google Oneindia Bengali News

স্লোভেনিয়ায় ক্যাম্প চলাকালীন জাতীয় স্প্রিন্ট টিমের প্রশিক্ষক আর কে শর্মার বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ তুললেন দেশের প্রথম সারির এক মহিলা সাইক্লিস্ট। যেই মহিলা সাইক্লিস্ট এই অভিযোগটি এনেছেন তিনি দিল্লিতে ১৮ জুন থেকে শুরু হতে চলা এশিয়ান ট্র্যাক সাইক্লিং চ্যাম্পিয়নশিপসের আগে এই ক্যাম্পে অংশ নিয়েছিলেন।

জাতীয় দলের প্রশিক্ষকের বিরুদ্ধে অশালীন আচরণের অভিযোগ তুললেন প্রথম সারির মহিলা সাইক্লিস্ট

বিভিন্ন রিপোর্ট মারফত যা খবর আসছে, তা থেকে এটি জানা যাচ্ছে যে সাইক্লিং ফেডারেশন অব ইন্ডিয়ার সুপারিশ অনুযায়ী ওই কোচকে নিয়োগ করা হয়েছে। জানা গিয়েছে ওই মহিলা সাইক্লিস্ট মেল করে নিজের পুরো অভিযোগ জানিয়েছেন স্পোর্টস অথারিটি অব ইন্ডিয়াকে (সাই)।

ওই সাইক্লিস্টের সুরক্ষা নিশ্চিত করার জন্য তাঁকে যতটা শীঘ্র সম্ভব ভারতে ফিরিয়ে আনা হয়েছে। সাই-এর পক্ষ থেকে প্রকাশিত একটি বিবৃতিতে বলা হয়েছে, "এক সাইক্লিস্টের থেকে সাই অভিযোগ পয়েছে যে স্লোভেনিয়ায় এক্সপোজার ক্যাম্পে তাঁর সঙ্গে জাতীয় দলের প্রশিক্ষক খারাপ আচরণ করেছেন। সিএফআই-এর (সাইক্লিং ফেডারেশন অব ইন্ডিয়া) সুপারিশে ওই কোচকে নিয়োগ করা হয়েছিল। ওই অ্যাথেলিটের সুরক্ষা নিশ্চিত করার জন্য তাঁকে শীঘ্রই দেশে ফিরিয়ে এসেছে সাই এবং এই বিষয়ে তদন্তের জন্য একটি কমিটিও গঠন করে দেওয়া হয়েছে। প্রায়রিটি বেসিসে বিষয়টি দেখা হচ্ছে এবং অল্প সময়ের মধ্যেই এই বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।"

সাই-এর প্রকাশিত এই বিবৃতিতে আরও সংযোজন, "ফেডারেশনও একটি কমিটি তৈরি করেছে যার মধ্যে রয়েছে সাধারণ সচিন মনিন্দর পাল সিং, কেরল সাইক্লিং-এর সভাপতি এসএস সুদেশ কুমার, মহারাষ্ট্র সাইক্লিং দলের প্রধান কোচ দিপালী নিকম এবং সিএফআই-এর সহ সচিব ভিএন সিং- এই কমিটি আজ অভিযোগকারীনির সঙ্গে দেখা করেছে এবং তাঁকে আশ্বাস করেছে সমস্ত রকম ভাবে পাশে থাকার জন্য।"

২০১৪ সাল থেকে সাইক্লিং দলের সঙ্গে কাজ করছেন শর্মা। অতীতে এয়ারফোর্সে হিউম্যান রিসর্স ম্যানেজার হিসেবে তিনি কাজ করতেন। জুনিয়র এবং সিনিয়র সাইক্লিং দলের সঙ্গে তিনি দীর্ঘ সময় কাজ করেছেন।

English summary
Leading woman cyclist alleges national team coach of inappropriate behaviour. She made this complaint during an exposure camp in Slovenia.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X